মাসুরার বাড়িতে জেলা প্রশাসক, মুছে গেল উচ্ছেদ চিহ্ন

এস এম হাবিবুল হাসান এস এম হাবিবুল হাসান প্রকাশিত: ০৭:৪৫ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২২
মাসুরার বাড়িতে জেলা প্রশাসক, মুছে গেল উচ্ছেদ চিহ্ন

সরকারি জায়গায় নির্মিত সাফ চ্যাম্পিয়ন শিরোপা জয়ী বাংলাদেশের ডিফেন্ডার মাসুরা পারভীনের বসত ঘর থেকে অবশেষে মুছে দেওয়া হলো লাল রঙের ক্রস চিহ্ন। সরকার থেকে পাওয়া জমিতে নির্মিত বাড়ী ভেঙে না দেওয়ার নির্দেশ দিয়েছেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির। সড়ক ও জনপথ বিভাগকে এ নির্দেশ দেওয়ায় এখন আর বসতঘর হারাতে হচ্ছে না মাসুরা পারভীনকে।

মাসুরার বাড়িতে লাল ক্রস চিহ্ন, উচ্ছেদ আতঙ্কে পরিবার’ শিরোনামে স্পোর্টসমেইল২৪.কমে সংবাদ প্রকাশিত হয়েছে। গণমাধ্যমের এমন সংবাদ প্রকাশের পর বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) মাসুরার বাড়ী গিয়েছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির। এ সময় মাসুরার অসুস্থ্য পিতা রজব আলীর শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন তিনি।

এ সময় জেলা প্রশাসক বলেন, “যতদিন মাসুরার পরিবার স্থায়ী বসতবাড়ী না হবে ততদিন তারা এখানেই বসবাস করবে।” একই সময় বাড়ীটি যাতে ভাঙা না হয় সে জন্য তিনি সড়ক ও জনপথ বিভাগকে নির্দেশ দেন এবং মাসুরার বাড়ীর দেওয়ালে উচ্ছেদের জন্য দেওয়া লাল চিহ্ন মুছে ফেলার জন্য নির্দেশ দেন।
sportsmail24

সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী উচ্ছেদ চিহ্ন মুছে দেন লাবসা ইউপি চেয়ারম্যান মো. আব্দুল আলিম। এ সময় অন্যান্যের মধ্যে সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা, সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী জিয়াউদ্দিন, সাতক্ষীরা সদর উপজেলা প্রকল্প কর্মকর্তা ইয়ারুল ইসলামসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বাড়ী উচ্ছেদ না করার আশ্বাস পাওয়ার পর মাসুরার বাবা রজব আলী বলেন, “আজ থেকে মাথা গোঁজার ঠাঁই হলো। জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট সকলকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অশেষ ধন্যবাদ ও অভিনন্দন। আমরা এখন মাসুরার বাড়ি ফেরার অপেক্ষায় আছি।”

মাসুরা পারভীনের মা ফাতেমা বেগমও একই অনুভূতি প্রকাশ করে বলেন, “জেলা প্রশাসক আমাদের ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। সড়ক জনপথ বিভাগের কর্মকর্তাদের দেওয়া লাল চিহ্ন মুছে দেওয়ার নির্দেশ দিয়েছেন। তিনি নিজে উপস্থিত থেকে রাস্তার পাশে বসত ঘর থেকে লাল চিহ্ন মুছে দেন। শেখ হাসিনার সরকারের সকল প্রকার সুযোগ-সুবিধা দেওয়ার আশ্বাস দিয়েছেন।”
sportsmail24
জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, “যতদিন স্থায়ীভাবে বসবাস করার জন্য মাসুরার জায়গা না হবে, ততদিন এখানে মাসুরার পরিবার বসবাস করবে। নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন ও ডিফেন্ডার মাসুরা পারভিনের জন্য সাতক্ষীরাসহ গোটা দেশ
গর্বিত।”

তিনি আরও বলেন, “সাবিনা ও মাসুরাকে সাতক্ষীরা জেলা প্রশাসনের পক্ষ থেকে জমকালো সংবর্ধনা দেওয়া হবে। সরকারের পক্ষ থেকে মাসুরার পরিবারকে বাড়ি নির্মাণও করে দেওয়া হবে।”

সাতক্ষীরা/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

বিমানবন্দরে কৃষ্ণাদের লাগেজ ভেঙে ডলার চুরি!

বিমানবন্দরে কৃষ্ণাদের লাগেজ ভেঙে ডলার চুরি!

সমর্থন প্রয়োজন, এটা কেবলই সফলতার শুরু

সমর্থন প্রয়োজন, এটা কেবলই সফলতার শুরু

‘এই ট্রফি বাংলাদেশের সব মানুষের’

‘এই ট্রফি বাংলাদেশের সব মানুষের’

গোল্ডেন গার্লস ক্যাপ্টেন সাবিনা ও মাসুরার বাড়িতে আনন্দের বন্যা

গোল্ডেন গার্লস ক্যাপ্টেন সাবিনা ও মাসুরার বাড়িতে আনন্দের বন্যা