বিপিএলের দায়িত্ব পেলে দুই মাসে সব ঠিক হবে : সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:১৩ পিএম, ০৪ জানুয়ারি ২০২৩
বিপিএলের দায়িত্ব পেলে দুই মাসে সব ঠিক হবে : সাকিব

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসর মাঠে গড়াতে আর মাত্র একদিন বাকি। অনেক আগেই তারিখ নির্ধারণ এবং ক্রিকেটার নির্বাচন করা হলেও এখনো তেমন কোনো উন্মাদনা নেই। শুধু তাই নয়, প্রথম দিকে দেশের সবচেয়ে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে মানের দিকে থেকে দ্বিতীয় স্থানে থাকলেও এখন আর সেটি নেই। নানা ইস্যুতেই বিপিএলের জনপ্রিয়তা কমতির দিকে।

১৮ লাখ জনসংখ্যা এবং দেশে সবচেয় জনপ্রিয় খেলা ক্রিকেটের এমন অবস্থা মানতে পারছেন না দেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বুধবার (৪ জানুয়ারি) গালফ ওয়েল বাংলাদেশ-এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হয়ে নিজের নতুন অফিসে বসে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে বিপিএল নিয়েও কথা বলেন সাকিব।

দশক পেরিয়ে গেলেও অন্যরা ডিআরএস পেলেও বিপিএল পাচ্ছে না। এ বিষয়ে প্রশ্ন করা হলে সাকিব বলেন, “বাজেট সঙ্কট সম্ভবত (..হাসি)। সদিচ্ছা থাকলে থেমে থাকার কোনো কিছু দেখি না। সদিচ্ছা থাকলে আমি তো কোনো কারণ দেখি না, ডিআরএস থাকবে না, তিন মাস আগে ড্রাফট কিংবা অকশন কেন হবে না। টিম‍গুলো দুই মাস আগে থেকে কেনো ঠিক হবে না।”

তিনি আরও বলেন, “খেলোয়াড়রা এভেইলেবল থাকবে। এখন এক খেলোয়াড় একদিন আসবে, দুই দিন চলে যাবে। কে কখন আসবে-যাবে কেউ জানে না। জার্সি পায়নি এখনো খেলোয়াড়রা, আমি নিউজে দেখলাম। একটা যা তা অবস্থা।”

বিপিএলের চেয়ে ঢাকা প্রিমিয়ার লিগ ভালো উল্লেখ করে সাকিব বলেন, “এর (বিপিএল) থেকে ঢাকা প্রিমিয়ার লিগ সম্ভবত ভালো, কারণ আগে থেকে টিম গোছাতে পারে। আগে থেকে জানতে পারে কী হচ্ছে। কাজও করতে পারে। পরের প্রিমিয়ার লিগে কার কোন দল ঠিক হয়ে গেছে। ম্যাচ শুরু হওয়ার পর বিপিএল আসলে শুরু হয়। ৬ তারিখ (শুক্রবার) প্রথম ম্যাচ হবে। তারপর থেকে বিপিএল, এর আগে না।”

জনপ্রিয়তা হারানো পেছনে নানা কারণের মধ্যে সাকিব একটি কারণ হিসে বিপিএলকে প্রত্যাশিত বাণিজ্যিক রূপ দিতে না পারাটাকে উল্লেখ করেন। এছাড়া এটা সাংগঠনিক ব্যর্থতা বলেও মনে করেন তিনি।

সাকিব, “বাজেট ক্রিয়েট করতে পারেনি। ভ্যালু অ্যাড করতে পারেনি। এ দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষ বল না পেলে কিছু একটা দিয়ে বল বানিয়ে ক্রিকেট খেলছে। এমন তো না জনপ্রিয়তা নেই। সবার পছন্দের খেলার বাজার থাকবে না বিশ্বাস করি না, দুঃখজনক। মার্কেটিং জায়গা থেকে এটা ব্যর্থতা।”

বিপিএলের সিইও হলে কী করবেন... এমন প্রশ্নের জবাবে সাকিব বলেন, “বিপিএলের সিইও হলে আমার বেশি দিন লাগবে না। আমার ধারণা, এক থেকে দুই মাস লাগবে সবকিছু ঠিক করতে। পুরোনো সবকিছু বাদ দিয়ে নতুন করে আবার ড্রাফট হবে, ফ্রি টাইমে বিপিএল হবে। আধুনিক টেকনোলজি থাকবে। ব্রডকাস্ট ভালো থাকবে। হোম অ্যান্ড অ্যাওয়ে ভেন্যু থাকবে।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

বিপিএলে ঢাকা পর্বের টিকিটের মূল্য প্রকাশ

বিপিএলে ঢাকা পর্বের টিকিটের মূল্য প্রকাশ

সাকিব-তামিমের টানাটানি নিয়ে যা বললেন খালেদ মাহমুদ

সাকিব-তামিমের টানাটানি নিয়ে যা বললেন খালেদ মাহমুদ

বিপিএলে কুমিল্লার হয়ে খেলবেন মালান

বিপিএলে কুমিল্লার হয়ে খেলবেন মালান

‌যে কোচই আসুক আমাদের পারফর্ম করতে হবে-মিরাজ

‌যে কোচই আসুক আমাদের পারফর্ম করতে হবে-মিরাজ