যেভাবে পাওয়া যাবে বিপিএলের টিকিট

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১১:২৩ এএম, ০৩ জানুয়ারি ২০১৯
যেভাবে পাওয়া যাবে বিপিএলের টিকিট

বেজে ওঠেছে বিপিএলের ঘণ্টা। শনিবার (৫ জানুয়ারি) থেকে শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৬ষ্ঠ আসর। বিপিএলে এবার অন্যবারের তুলনায় বিদেশি এবং তারকা ক্রিকেটারদের উপস্থিতি বেশি।

দেশের জাতীয় নির্বাচনের একদিন পর গত মঙ্গলবার থেকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম সংলগ্ন একাডেমি মাঠে খেলোয়াড়দের নিয়ে নিয়মিত অনুশীলন শুরু করেছে ফ্রাঞ্চাইজিগুলো। ময়দানি লড়াইয়ের জন্য দলগুলো যেমন শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত তেমনি শেষ প্রস্তুতিতে ব্যস্ত বিপিএল গভর্নিং কাউন্সিলও।

এবার তিনটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে বিপিএল। ঢাকা, সিলেট এবং চট্টগ্রাম। এ তিন ভেন্যু প্রস্তুত করার পাশাপাশি দর্শকদের জন্য সময়মত টিকিট সরবরাহ করাও একটা বড় চ্যালেঞ্জ। তবে সেই চ্যালেঞ্জের প্রথম ধাপ শুরু হচ্ছে বৃহস্পতিবার (৩ জানুয়ারি)। বিপিএল শুরুর দুইদিন আগে থেকেই শুরু হচ্ছে টিকিট বিক্রি।

এবার দুইভাবে বিপিএলের টিকিট বিক্রি হচ্ছে, অনলাইন ও সরাসরি। অনলাইনে সহজ.কম এবং ইউক্যাশ-এর মাধ্যমে বিপিএলের টিকিট কিনতে পারবেন দর্শকরা। এছাড়া সরাসরি মিরপুরে শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়াম ও মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম সংলগ্ন বুথ থেকে টিকিট সংগ্রহ করা যাবে। প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে টিকিট বিক্রি।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য ম্যাচগুলোর জন্য তিন পর্বে এবারের বিপিএলের টিকিটগুলো বিক্রি করা হবে। প্রথম পর্ব শুরু হচ্ছে ৩ জানুয়ারি (বৃহস্পতিবার)। দ্বিতীয় পর্ব শুরু হবে ২০ জানুয়ারি এবং তৃতীয় পর্বের টিকিট বিক্রি হবে ৩১ জানুয়ারি থেকে।

সিলেট ক্রিকেট স্টেডিয়ামের ম্যাচগুলো দেখার জন্য সেখানকার দর্শকরা টিকিট কিনতে পারবেন সিলেট বিভাগীয় এবং আন্তর্জাতিক- এই দুই স্টেডিয়াম থেকে। কোথায় বুথ স্থাপন করা হবে, সেটা পরে জানিয়ে দেয়া হবে। সিলেটের টিকিটগুলো পাওয়া যাবে ১৪ জানুয়ারি থেকে।

চট্টগ্রামে অনুষ্ঠিতব্য বিপিএলের ম্যাচগুলোর টিকিট পাওয়া যাবে এমএ আজিজ স্টেডিয়াম এবং জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম সংলগ্ন বুথ থেকে। এই ভেন্যুর টিকিগুলো পাওয়া যাবে ২৪ জানুয়ারি থেকে।

বিপিএলের ষষ্ঠ আসরের টিকিটের মূল্য

ঢাকা
শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের গ্র্যান্ড স্ট্যান্ড ২ হাজার টাকা, শহীদ জুয়েল ও মুশতাক স্ট্যান্ডে ৫০০ টাকা, আন্তর্জাতিক গ্যালারিতে ৫০০ টাকা, নর্দার্ন ও সাউদার্ন স্ট্যান্ড ৩০০ টাকা, ইস্টার্ন স্ট্যান্ড ২০০ টাকা।

চট্টগ্রাম
জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম গ্র্যান্ড স্ট্যান্ড ২ হাজার টাকা, ক্লাব হাউজ ৫০০ টাকা, ওয়েস্টার্ন স্ট্যান্ড ৩০০ টাকা, ইস্টার্ন স্ট্যান্ড ২০০ টাকা।

সিলেট
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম গ্র্যান্ড স্ট্যান্ড ২ হাজার টাকা, ক্লাব হাউজ ৫০০ টাকা, গ্রিন হিল এরিয়া ৪০০ টাকা, ওয়েস্টার্ন স্ট্যান্ড ৩০০ টাকা ও ইস্টার্ন স্টান্ড ২০০ টাকা।

৫ জানুয়ারি মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স ও চিটাগং ভাইকিংসের মধ্যকার ম্যাচ দিয়ে গড়াবে বিপিএলের ষষ্ঠ আসরের খেলা।


শেয়ার করুন :


আরও পড়ুন

এবারও বিপিএলের খেলা দেখাবে জিটিভি

এবারও বিপিএলের খেলা দেখাবে জিটিভি

মাঠে ফিরলেন ‘এমপি' মাশরাফি

মাঠে ফিরলেন ‘এমপি' মাশরাফি

বিপিএলের পূর্ণাঙ্গ সময় সূচি

বিপিএলের পূর্ণাঙ্গ সময় সূচি

প্লেয়ার ড্রাফটে কেমন হলো বিপিএলের দলগুলো

প্লেয়ার ড্রাফটে কেমন হলো বিপিএলের দলগুলো