বিপিএলের কে হচ্ছেন সর্বোচ্চ রান সংগ্রাহক?

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৭:১৫ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০১৯
বিপিএলের কে হচ্ছেন সর্বোচ্চ রান সংগ্রাহক?

ফাইল ছবি

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরে সর্বোচ্চ রান সংগ্রাহক হতে যাচ্ছেন রংপুর রাইডার্সের দক্ষিণ আফ্রিকার খেলোয়াড় রিলি রুশো।

১৪ ম্যাচে ১ সেঞ্চুরি এবং ৫ হাফ সেঞ্চুরিতে ৬৯ দশমিক ৭৫ গড়ে মোট ৫৫৮ রান করেছেন তিনি। এই পরিসংখ্যান নিয়ে এবারের আসরে রুশোর সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়াটা একেবারে নিশ্চিত। কারণ রুশোর রানকে টপকে যাবার মত ব্যাটসম্যান তার ধারে কাছে নেই।

সর্বোচ্চ রানের তালিকায় দ্বিতীয় থেকে চতুর্থ স্থানে রয়েছেন যথাক্রমে চিটাগং ভাইকিংসের অধিনায়ক মুশফিকুর রহিম, সিলেট সিক্সার্সের ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড় নিকোলাস পুরান ও রাজশাহী কিংসের ইংল্যান্ডের খেলোয়াড় লরি ইভান্স। মুশফিক ৪২৬, পুরান ৩৭৯ ও ইভান্স ৩৩৯ রান করেছেন। কিন্তু এদের কারো দল ফাইনালে উঠতে পারেননি। তাই এদের ব্যাট হাতে নামার কোন সুযোগ নেই এবং রুশোক টপকে যাবারও কোন সুযোগ নেই।

ফাইনালে উঠেছে ঢাকা ডায়নামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এই দু’দলের ব্যাটসম্যানদের মধ্যে শীর্ষ দশের মধ্যে আছেন কুমিল্লার তামিম ইকবাল, ঢাকার সাকিব-রাসেল। তামিম ৩২৬, সাকিব ২৯৮ ও রাসেল ২৯৫ রান করেছেন। এই অবস্থায় রুশোকে টপকে যেতে হলে তামিম-সাকিব-রাসেলকে অসাধ্য সাধন করতে হবে। তামিমের সাথে রুশোর রানের ব্যবধান ২৩২। যা টপকানো একেবারেই অসম্ভব। সাকিব-রাসেলের রানের পার্থক্য নিয়ে আলোচনা না করাই ভালো। এতে স্পষ্ট এবারের বিপিএলের সর্বোচ্চ রানের মালিক হতে যাচ্ছেন রুশো।

ইতোমধ্যে বিপিএলের ইতিহাসে বিরল রেকর্ড গড়েছেন দক্ষিণ আফ্রিকার রুশো। বিপিএলের এক আসরে সর্বোচ্চ রানের রেকর্ড দখলে নিয়েছেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান। এতোদিন এই রেকর্ডের মালিক ছিলেন বরিশাল বার্নাসের পাকিস্তানী খেলোয়াড় আহমেদ শেহজাদ। ২০১২ মৌসুমে ১২ ম্যাচে ৪৮৬ রান করেছিলেন শেহজাদ।


শেয়ার করুন :


আরও পড়ুন

মাশরাফির বলে আউট মাশরাফি!

মাশরাফির বলে আউট মাশরাফি!

সাকিবকে পেয়ে কিশোর ভক্তের কান্নার ভিডিও ভাইরাল

সাকিবকে পেয়ে কিশোর ভক্তের কান্নার ভিডিও ভাইরাল

সাকিব-মাশরাফির লড়াই দেখতে মিরপুরে জনসমুদ্র (ভিডিও)

সাকিব-মাশরাফির লড়াই দেখতে মিরপুরে জনসমুদ্র (ভিডিও)

ফাইনালে কে হচ্ছে কুমিল্লার মুখোমুখি?

ফাইনালে কে হচ্ছে কুমিল্লার মুখোমুখি?