শচীনের রেকর্ড ভাঙার দ্বারপ্রান্তে ঋতুরাজ 

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩৯ পিএম, ২১ এপ্রিল ২০২২
শচীনের রেকর্ড ভাঙার দ্বারপ্রান্তে ঋতুরাজ 

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে অভিষেকের পর থেকে ব্যাট হাতে দারুণ ছন্দে রয়েছেন ভারতীয় ব্যাটার ঋতুরাজ গায়কোয়াড়। ইতিমধ্যে ভারতের জাতীয় দলে অভিষেক হওয়া এই ব্যাটারের সামনে রয়েছে ক্রিকেট ঈশ্বর শচীন টেন্ডুলকারের রেকর্ড ভাঙার সুবর্ণ সুযোগ। আইপিএল ইতিহাসে শচীন টেন্ডুলকারের দ্রুততম এক হাজার রানের রেকর্ড ভাঙার জন্য ঋতুরাজের প্রয়োজন মাত্র একটি অর্ধশতক।

২০২০ সালে আইপিএলের ১৩তম আসরে চেন্নাইয় সুপার কিংসের হয়ে অভিষেক ঋতুরাজের। অভিষেক রাঙাতে না পারলেও এরপর থেকে ব্যাট হাতে নিজের সামর্থ্যের প্রতিদান দিয়ে চলেছেন এই ডানহাতি তরুণ ব্যাটার। আইপিএল ক্যারিয়ারে মাত্র ২৮ ম্যাচে ব্যাটিং করেই নিজের নামের পাশে যুক্ত করেছেন ৯৪৩ রান।

আর এতেই ঋতুরাজের সামনে অনন্য এক সুযোগ তৈরী হয়েছে। সর্বকালের অন্যতম সেরা ব্যাটার শচীন টেন্ডুলকারের দখলে রয়েছে আইপিএলে দ্রুততম হাজার রান করার রেকর্ড। শচীন হাজার রান করতে খেলেছিলেন ৩১ ম্যাচ। শচীনের এই রেকর্ড ভাঙতে ঋতুরাজের প্রয়োজন ৫৩ রান এবং এখনো তার হাতে রয়েছে ২টি ম্যাচ। আসন্ন দুই ম্যাচে ৫৩ রান করলেই শচীন টেন্ডুলকারকে সরিয়ে নিজের নাম লেখাতে পারবেন চেন্নাইয়ের ২৫ বছর বয়সী এই ব্যাটার।

২০১৯ সালে মাত্র ২০ লাখ রুপিতে চেন্নাই দলে ভিড়িয়েছিল ঋতুরাজকে। ২০২২ সালে আইপিএলের ১৫তম আসরে ঋতুরাজের মূল্য বেড়ে দাড়িয়েছে ৬ কোটি রুপিতে। ২০১৯ সালে দলে থাকলেও কোন ম্যাচে মাঠে নামা হয়নি তার।

২০২০ সালে অভিষেক হওয়া ঋতুরাজের আইপিএল ক্যারিয়ারের সেরা মৌসুম ছিল ২০২১ সাল। এই আসরে সর্বোচ্চ রান করে নিজের করে নিয়েছিলেন অরেঞ্জ ক্যাপ। সাথে চেন্নাইয়ের ৪র্থ শিরোপা জয়ে সবচেয়ে বড় ভূমিকা রেখেছিলেন। ১৬ ম্যাচে ৪৫ গড়ে ঋতু ২০২১ মৌসুমে ৬৩৫ রান করেছিলেন। যেখানে ছিল চার অর্ধশতক এবং একটি দুর্দান্ত শতক।

চলতি ১৫তম আসরে ৬ ম্যাচে ব্যাট হাতে খুব একটা ভালো সময় না কাটানো ঋতুরাজের দল চেন্নাইয়ের অবস্থা আরও ভয়াবহ। ৬ ম্যাচে এক অর্ধশতকে ১০৮ রান করা ঋতুরাজের দল চেন্নাই ৬ ম্যাচ খেলে জয় পেয়েছে মাত্র ২ ম্যাচে। পয়েন্ট টেবিলে কোন ম্যাচে জয় না পাওয়া মুম্বাইয়ের উপরে অর্থাৎ নয় নম্বরে জায়গা হয়েছে চেন্নাইয়ের। বৃহস্পতিবার (২১ এপ্রিল) তলানিতে থাকা মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে নিজেদের ৭ম ম্যাচে মাঠে নামবে চারবারের আইপিএল শিরোপা জয়ী দলটি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :