বাংলাদেশ-শ্রীলঙ্কার প্রতিপক্ষ হতে পারে ‘ইয়াস’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৫ পিএম, ২৫ মে ২০২১
বাংলাদেশ-শ্রীলঙ্কার প্রতিপক্ষ হতে পারে ‘ইয়াস’

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে খেলতে মাঠে নামবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। সিরিজের প্রথম ম্যাচে জয় তুলে নেওয়ায় এ ম্যাচে বাংলাদেশের প্রধান লক্ষ্য সিরিজ জয় নিশ্চিত করা। অন্যদিকে, শ্রীলঙ্কার চাই সিরিজ রক্ষা। তবে বাংলাদেশ-শ্রীলঙ্কার এ ম্যাচে আরও একটি প্রতিদ্বন্দ্বি সৃষ্টি হয়েছে। তা হলো বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘ইয়াস’।

সিরিজের দ্বিতীয় ম্যাচটি শুরু হবে আজ মঙ্গলবার (২৫ মে) দুপুর একটায়। এদিকে, বাংলাদেশ আবহাওয়া অফিস বলছে, ঢাকায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। যা ইতিমধ্যে সকাল থেকে ঘুরিঘুরি বৃষ্টি শুরু হয়েছে।

ঘূর্ণীঝড় ‘ইয়াস’ সম্পর্কে আরও বলা হয়, পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও এর কাছাকাছি এলাকায় অবস্থানরত নিম্নচাপটি ঘণীভূত হয়ে এলাকায় অবস্থান করছিল। তবে ঘূর্ণীঝড় ‘ইয়াস’ আরও ঘণীভূত হয়ে উত্তর-উত্তরপশ্চিম দিকে এগিয়ে চলছে। ঘূর্ণীঝড় ‘ইয়াস’ মূলত ভারতে আঘাত হানলেও বাংলাদেশেও বেশ ভালোভাবেই এর প্রভাব পড়বে।

এদিকে, সিরিজের প্রথম ম্যাচে জয় পাওয়ায় বাংলাদেশের সামনে নতুন এক ইতিহাস সৃষ্টির সুযোগ এসেছে। দ্বিতীয় ম্যাচে জয় পেলে সিরিজ জয় নিশ্চিত করা ছাড়াও নতুন ইতিহাস গড়বে বাংলাদেশ ক্রিকেট দল।

শ্রীলঙ্কা হচ্ছে উপমহাদেশের একমাত্র দল, যাদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ জয় করা হয়নি বাংলাদেশের। দুইবার সিরিজ জয়ের দ্বারপ্রান্তে গিয়েও শেষ পর্যন্ত সফল হতে পারেনি টাইগাররা। অথচ ক্রিকেটের দুই পরাশক্তি ভারত ও পাকিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ জয় করেছে বাংলাদেশ। দুটি সিরিজই জয় করেছে ২০১৫ সালে।

দুই দল এখন পর্যন্ত আটটি সিরিজ খেললেও ছয়টি সিরিজই জয় করেছে দ্বীপদেশটি। ২০১৩ ও ২০১৭ সালের দুই সিরিজ শেষ হয়েছে ১-১ ম্যাচের সমতায়। দুইবারই সিরিজের দ্বিতীয় ম্যাচ পরিত্যক্ত হয়েছে প্রবল বৃষ্টির কারণে।

২০১৭ সালে বাংলাদেশ প্রথম ম্যাচে জয় লাভ করেছিল। তবে তৃতীয় ম্যাচে হেরে হাতছাড়া করে সিরিজ। অবশ্য এবার ঘরের মাঠেও বৃষ্টির শঙ্কা তৈরি রয়েছে।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশের সামনে নতুন ইতিহাসের হাতছানি

বাংলাদেশের সামনে নতুন ইতিহাসের হাতছানি

ওভারঅল সবাই ভালো ক্রিকেট খেলেছে : মিরাজ

ওভারঅল সবাই ভালো ক্রিকেট খেলেছে : মিরাজ

ওয়ানডে ক্রিকেটে মিরাজের অন্যরকম হাফ-সেঞ্চুরি

ওয়ানডে ক্রিকেটে মিরাজের অন্যরকম হাফ-সেঞ্চুরি

জয় দিয়ে সিরিজ শুরু করলো বাংলাদেশ

জয় দিয়ে সিরিজ শুরু করলো বাংলাদেশ