অবশেষে অভিষেকের স্বাদ পাচ্ছেন ইয়াসির রাব্বি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১০ এএম, ২৭ নভেম্বর ২০২১
অবশেষে অভিষেকের স্বাদ পাচ্ছেন ইয়াসির রাব্বি

সেই ২০১৯ সাল থেকে শুরু, এরপর থেকে অপেক্ষার প্রহর গুনছেন ইয়াসির আলি রাব্বি। কবে জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামবেন তিনি। অবশেষে সে স্বপ্ন সত্যি হয়েছে নিজের ঘরের মাঠে অভিষেক টেস্ট খেলতে যাচ্ছেন তিনি।

২০১৯ ওয়ানডে বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে প্রথমবারে মতো জাতীয় দলে ডাক পান ইয়াসির আলি রাব্বি। এরপর থেকেই জাতীয় দলে স্কোয়াডে তার থাকাটা যেন একরকম নিশ্চিত ছিল। তবে কাঙ্খিত অভিষেক হচ্ছিলো না তার।

রাব্বি জাতীয় দলে ডাক পাওয়ার এখন পর্যন্ত মোট ১৯জন ক্রিকেটারের অভিষেক হয়েছে। যে ফরম্যাটে সবচেয়ে বেশিবার ডাক পেয়েছেন রাব্বি, সেখানে তার পরে ডাক পেয়ে তিন ক্রিকেটার টেস্ট খেলে ফেলেছেন।

রঙিন পোষাকে দুই ফরম্যাটে ১৬ ক্রিকেটারের অভিষেক দেখেছেন ইয়াসির আলি রাব্বি। ওয়ানডে ক্রিকেটে ৬ জনের পাশাপাশি টি-টোয়েন্টিতে হয়েছে ১০ ক্রিকেটারের অভিষেক।

sportsmail24

পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজের দলে ছিলেন ইয়াসির আলি রাব্বি। ধারণা করা হয়েছিল সেখানেই হয়তো তার অভিষেক হবে। তবে সবাইকে অবাক করে দিয়ে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের কোনো ম্যাচের একাদশেই ছিলেন না তিনি।

চট্টগ্রামের ছেলে রাব্বি, সাগরিকাতে খেলেই বড় হয়েছেন। সেখানেই নিজের অভিষেক টেস্ট খেলার সুযোগ পাচ্ছেন।

অভিষেক টেস্ট খেলতে দুই বছরের অপেক্ষা হলেও অতিরিক্ত ফিল্ডার হিসেবে প্রায় সবসময়ই মাঠে নেমেছিলেন ইয়াসির আলি রাব্বি। শুধু তাই নয় অভিষেক হওয়ার আগেই তার নামের পাশে রয়েছে ৬ টি ক্যাচ নেওয়ার রেকর্ড।

প্রথম শ্রেণির ক্রিকেটে ইয়াসির আলি রাব্বির রেকর্ড বেশ ভালো। এখন পর্যন্ত ৫৭ ম্যাচে খেলে ৫০ দশমিক ৩৭ গড়ে করেছেন ৩৯৮০ রান। জাতীয় দলের হয়ে হয়তো দারুণ কিছু করবে এটাই প্রত্যাশা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্ট্রল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :