টানা দ্বিতীয়বার লঙ্কা প্রিমিয়ার লিগের শিরোপা জিতলো জাফনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:০৬ পিএম, ২৪ ডিসেম্বর ২০২১
টানা দ্বিতীয়বার লঙ্কা প্রিমিয়ার লিগের শিরোপা জিতলো জাফনা

জমকালো ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামলো  শ্রীলঙ্কার ফ্রাঞ্চাইজি ভিত্তিক ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) দ্বিতীয় আসর। এবারের আসরের ফাইনালে গল গ্লাডিয়েটর্সকে হারিয়ে দ্বিতীয়বারের মতো শিরোপা জিতে নিয়েছে শক্তিশালী জাফনা কিংস। গলকে ২৩ রানে হারিয়ে নিজেদের শ্রেষ্ঠত্বের মুকুট ধরে রাখে তারা।

বৃহস্পিতবার (২৩ ডিসেম্বর) হাম্বানটোটার মাহিন্দা রাজাপাকসে ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় জাফনা। ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতেই ৫ ওভারে ৫০ রান তুলে ফেলেন আভিষ্কা ফার্নান্দো এবং রহমাতুল্লাহ গুরবাজ। 

ষষ্ঠ ওভারের ২য় বলে ৩৫ রান করে গুরবাজ বিদায় নিলেও আরেক ব্যাটার টম কোহলারকে নিয়ে তান্ডব চালাতে থাকেন ফার্নান্দো। দলকে শতরানের ঘর পার করিয়ে ১৩তম ওভারে ৬৩ রানে বিদায় নেন ফার্নান্দো। এরপর কোহলার, শোয়েব মালিক এবং থিসারা পেরেরার ঝড়ে ২০ ওভার শেষে ২০১ রানের পাহাড়ে পৌঁছে যায় জাফনা।

গলের পক্ষে মোহাম্মাদ আমির, নুয়ান থিসারা ও সামিত প্যাটেল একটি করে উইকেট নেন।

২০২ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই দলকে একটা ঝড়ো শুরু এনে দেন দুই ওপেনার কুশল মেন্ডিস ও দানুশকা গুণাথিলাকা। ইনিংসের ৫ম ওভারে এসে ৫৪ রানে গুণাথিলাকা বিদায় নিলে ভাঙে দু’জনের ৬৩ রানের জুটি।

এরপর এক কুশাল মেন্ডিস ও সামিত প্যাটেল ছাড়া আর কেউই তেমন বড় স্কোর করতে না পারায় ২০ ওভার শেষে ১৭৫ রানেই থেমে যায় গলের ইনিংস। ২৩ রানের জয়ে শিরোপা উচিয়ে ধরে জাফনা। কুশাল ৩৯ ও সামিত করেন ২২ রান।

জাফনার পক্ষে ওয়ানিন্দু হাসারাঙ্গা ও চাতুরাঙ্গা ডি সিলভা ২টি করে উইকেট শিকার করেন। একটি করে উইকেট নেন মহেশ থিকসানা, সুরাঙ্গা লাকমল এবং জাইডেন সিলস। ফাইনালে ৬৩ রান এবং পুরো  টুর্নামেন্টে দুর্দান্ত ব্যাটিংয়ের সুবাদে ম্যান অব দ্য ম্যাচ ও টুর্নামেন্ট সেরার পুরষ্কার পান আভিষ্কা ফার্নান্দো।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কা ক্রিকেটের নতুন দায়িত্বে জয়াবর্ধনে

শ্রীলঙ্কা ক্রিকেটের নতুন দায়িত্বে জয়াবর্ধনে

দ্বিতীয় টেস্ট চ্যাম্পিয়নশিপে শ্রীলঙ্কার শুভ যাত্রা

দ্বিতীয় টেস্ট চ্যাম্পিয়নশিপে শ্রীলঙ্কার শুভ যাত্রা

১০ বলে ৫ উইকেট হাসারাঙ্গার

১০ বলে ৫ উইকেট হাসারাঙ্গার

অভিষেকেই ইনজুরিতে পড়ে হাসপাতালে সোলজানো

অভিষেকেই ইনজুরিতে পড়ে হাসপাতালে সোলজানো