মেন্ডিস-অপু নৈপুণ্যে ডিপিএলে মোহামেডানের সান্ত্বনার জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ১৫ এপ্রিল ২০২২
মেন্ডিস-অপু নৈপুণ্যে ডিপিএলে মোহামেডানের সান্ত্বনার জয়

শ্রীলঙ্কার কুশল মেন্ডিসের সেঞ্চুরি ও স্পিনার নাজমুল হোসেন অপুর ৫ উইকেট শিকারের সুবাদে ঢাকা প্রিমিয়ার লিগে (বিপিএল) প্রথম রাউন্ডের শেষ ম্যাচে সান্ত্বনার জয় পেল মোহামেডান। মাশরাফি বিন মর্তুজার লিজেন্ডস অব রূপগঞ্জকে ৮০ রানে হারিয়ে দিয়েছে মোহামেডান।

শুক্রবার (১৫ এপ্রিল) সাভারের বিকেএসপির তিন নম্বর গ্রাইন্ডে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে মোহামেডান। উদ্বোধনী জুটিতে ৫৪ রান যোগ করেন দুই ওপেনার রনি তালুকদার ও পারভেজ হোসেন ইমন। নবম ওভারের শেষ বলে মোহামেডানের উদ্বোধনী জুটি ভাঙেন লিজেন্ডস অব রূপগঞ্জের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ৩৪ রান করা রনিকে শিকার করেন ম্যাশ।

এরপর ১৭ ওভারে ১১৫ রানের জুটি গড়েন ইমন ও শ্রীলঙ্কার কুশল মেন্ডিস। ৭টি চার ও ৪টি ছক্কায় ৬৮ বলে ৭৬ রান করেন ইমন। মাঝে সৌম্য সরকার ৩ রানে ফিরলেও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের সাথে ৪১ বলে ৭০ রান তুলেন মেন্ডিস। এ জুটিতে লিস্ট ‘এ’ ক্রিকেটে তৃতীয় সেঞ্চুরি তুলে নেন মেন্ডিস। ৯১ বলে ৭টি চার ও ৪টি ছক্কায় ১০১ রান করে থামেন তিনি।

৩৭তম ওভারে দলীয় ২৫৪ রানে মেন্ডিস ফিরে গেলেও মোহামেডানকে বড় সংগ্রহ এনে দেন মাহমুদউল্লাহ। মাত্র ২৪ বলে হাফ-সেঞ্চুরি করেন তিনি। ৪৮তম ওভারে শেষ ব্যাটার হিসেবে আউট হওয়া মাহমুদউল্লাহ ৪৭ বলে ৫টি চার ও ৪টি ছক্কায় ৭০ রান করেন। ফলে ৪৭ দশমিক ৫ ওভারে সব উইকেট হারিয়ে ৩০৭ রানের সংগ্রহ পায় মোহামেডান।

লিজেন্ডস অব রূপগঞ্জের পক্ষে ৪টি উইকেট নেন পেসার মেহেদি হাসান রানা। লেগ স্পিনার তানবির হায়দার ২টি, ভারতের চিরাগ জানি-মাশরাফি বিন মর্তুজা ও নাবিল সামাদ ১টি করে উইকেট শিকার করেন।

জয়ের জন্য ৩০৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই মহা বিপদে পড়ে লিজেন্ডস অব রূপগঞ্জ। স্পিনার নাজমুল ইসলাম অপুর ঘূর্ণিতে পড়ে লিজেন্ডস অব রূপগঞ্জ ১০২ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে ফেলে। তবে এক প্রান্ত আগলে লিজেন্ডস অব রূপগঞ্জকে দ্রুত গুটিয়ে যাওয়ার হাত থেকে রক্ষা করেন নাঈম ইসলাম।

চার নম্বরে নামা নাঈম ৮টি চারে ৮০ রানের ইনিংস খেলে শেষ ব্যাটার হিসেবে আউট হন। ৪৯ দশমিক ১ ওভারে ২২৭ রানে গুটিয়ে যায় লিজেন্ডস অব রূপগঞ্জ। মোহামেডানের অপু ১০ ওভারে ৩৫ রান দিয়ে ৫ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন।

এ ম্যাচ জয়ে ১০ ম্যাচে ১০ পয়েন্ট মোহামেডানের। রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব ও গাজী গ্রুপ ক্রিকেটার্সের সমান পয়েন্ট মোহামেডানের। কিন্তু সমান পয়েন্ট হওয়ায় হেড টু হেড বিবেচনায় রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব ও গাজী গ্রুপ ক্রিকেটার্সের কাছে হারে মোহামেডান। অর্থাৎ. সুপার লিগের টিকিট পায়নি মোহামেডান।

ডিপিএলে সুুপার লিগে খেলা দলগুলো হলো- শেখ জামাল ধানমন্ডি ক্লাব (১৮), আবাহনী লিমিটেড (১৪), লিজেন্ডস অব রূপগঞ্জ (১৪), প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব (১২), রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব (১০) এবং গাজী গ্রুপ ক্রিকেটার্স (১০)।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

মিঠুনের সেঞ্চুরি, আবাহনীর কাছে তবুও হারলো প্রাইম ব্যাংক

মিঠুনের সেঞ্চুরি, আবাহনীর কাছে তবুও হারলো প্রাইম ব্যাংক

গাজী গ্রুপকে সাথে নিয়েই সুপার সিক্সে রূপগঞ্জ টাইগার্স

গাজী গ্রুপকে সাথে নিয়েই সুপার সিক্সে রূপগঞ্জ টাইগার্স

এনামুলের ঘূর্ণিতে মোহামেডানের টানা চতুর্থ পরাজয়

এনামুলের ঘূর্ণিতে মোহামেডানের টানা চতুর্থ পরাজয়

ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন আশরাফুল

ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন আশরাফুল