বড় জয়ের দিনে মাশরাফি-সাকিবদের শিরোপার আশা শেষ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৪ পিএম, ২৬ এপ্রিল ২০২২
বড় জয়ের দিনে মাশরাফি-সাকিবদের শিরোপার আশা শেষ

সাব্বির রহমান ও সাকিব আল হাসানের ব্যাটিং তান্ডবের পর ভারতের চেরাগ জানির বোলিং নৈপুন্যে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সুপার লিগ পর্বে বড় জয় পেলেও শিরোপা জয়ের আশা শেষ হয়ে গেছে লিজেন্ডস অব রূপগঞ্জের। কারণ, দিনের অন্য ম্যাচে জয় পেয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান নিশ্চিত করে ইতিমধ্যে শিরোপা নিশ্চিত করেছে শেখ জামাল।

মঙ্গলবার (২৬ এপ্রিল) গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ১৯৬ রানের বড় ব্যবধানে হারিয়ে দিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। দিনের অন্য ম্যাচে আবাহনী লিমিটেডকে ৪ উইকেটে হারিয়েছে শেখ জামাল। এ জয় দিয়ে পয়েন্টে এগিয়ে থেকে শিরোপা জিতে নিয়েছে শেখ জামাল।

শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সাথে ডিপিএল শিরোপা জয়ের দৌঁড়ে ছিল লিজেন্ডস অব রূপগঞ্জ। তবে শেখ জামালের সাথে ৪ পয়েন্টে পিছিয়ে ছিল মাশরাফি-সাকিবের লিজেন্ডস অব রূপগঞ্জ। সুপার লিগে শেষ দুই ম্যাচে বা একটিতে শেখ জামাল হারলেই শিরোপা জয়ের সুযোগ হতো লিজেন্ডস অব রূপগঞ্জের। তবে শেখ জামালের শিরোপা নিশ্চিত হওয়ায় জয়ের আশা শেষ হয়ে গেছে লিজেন্ডস অব রূপগঞ্জের।

বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে লিজেন্ডস অব রূপগঞ্জ। দলকে ১৫ ওভারে ৭১ রানের সূচনা এনে দেন লিজেন্ডস অব রূপগঞ্জের দুই ওপেনার ইরফান শুক্কুর ও রকিবুল হাসান। ৮৩ রানের মধ্যে বিদায় নেন দুই ওপেনার। ইরফান ২৯ ও রাকিবুল ৪৭ রানে থামেন।

তৃতীয় উইকেটে ১০৩ রানের জুটি গড়েন সাব্বির রহমান ও নাঈম ইসলাম। নাঈম ৬৮ বলে ৪২ রান করে থামলে উইকেটে আসেন সাকিব আল হাসান। নিজের ইনিংসের শুরু থেকেই ব্যাট হাতে ঝড় তুলেন সাকিব। উইকেটের চারপাশে চার-ছক্কার ফুলঝুড়িতে ২১ বলে হাফ-সেঞ্চুরির তুলে নেন সাকিব। শেষ পর্যন্ত ২৬ বলে ৬টি চার ও ৩টি ছক্কায় ৫৯ রানে আউট হন সাকিব।

সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে ৯০ রানে থামেন সাব্বির। ৮৩ বল খেলে ৬টি চার ও ৩টি ছক্কা মারেন সাব্বির। এতে ৫০ ওভারে ৯ উইকেটে ২৯৩ রানের সংগ্রহ পায় লিজেন্ডস অব রূপগঞ্জ। গাজী গ্রুপ ক্রিকেটার্সের খালেদ আহমেদ-রকিবুল, আতিক ও মাহবুব ২টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে লিজেন্ড অব রূপগঞ্জের বোলারদের তোপের মুখে পড়ে গাজী গ্রুপ। ভারতের জানির বোলিং তোপে ২৯ দশমিক ২ ওভারে ৯৭ রানে অলআউট হয় গাজী। জানি ১৫ রানে ৫ উইকেট নেন। ২টি করে উইকেট নেন আল-আমিন ও নাঈম। গাজীর পক্ষে সর্বোচ্চ ৩২ রান করেন হুসনা হাবিব। ম্যাচ সেরা হন সাব্বির।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রিমিয়ার লিগের প্রথম শিরোপা জিতলো শেখ জামাল

প্রিমিয়ার লিগের প্রথম শিরোপা জিতলো শেখ জামাল

বিজয়-তামিমের সেঞ্চুরিতে রূপগঞ্জকে বড় ব্যবধানে হারালো প্রাইম ব্যাংক

বিজয়-তামিমের সেঞ্চুরিতে রূপগঞ্জকে বড় ব্যবধানে হারালো প্রাইম ব্যাংক

লিস্ট ‘এ’-তে দশ হাজারী ক্লাবে প্রথম বাংলাদেশি তামিম

লিস্ট ‘এ’-তে দশ হাজারী ক্লাবে প্রথম বাংলাদেশি তামিম

ডিপিএলে এক হাজার রানের মাইলফলকে প্রথম বিজয়

ডিপিএলে এক হাজার রানের মাইলফলকে প্রথম বিজয়