নিজ কাঁধে দায় নিলেন প্রোটিয়া কোচ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩৫ পিএম, ০৭ নভেম্বর ২০২২
নিজ কাঁধে দায় নিলেন প্রোটিয়া কোচ

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলা শেষে সেমি-ফাইনাল নিশ্চিত করা চার দল চূড়ান্ত হয়েছে। তবে গ্রুপ পর্বের খেলার রেশ এখনো শেষ হয়নি, চলছে নানা বিশ্লেষণ। তেমনি নেদারল্যান্ডসের কাছে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার দায় নিজেদের কাধেঁই নিচ্ছেন দক্ষিণ আফ্রিকার কোচ মার্ক বাউচার।

এডিলেডে অনুষ্ঠিত গ্রুপ পর্বে শেষ ম্যাচে রোববার (৬ নভেম্বর) বিস্ময়করভাবে ডাচদের দক্ষিণ আফ্রিকার হেরে যাওয়ায় গ্রুপ-২ থেকে সেমি-ফাইনাল নিশ্চিত হয়ে যায় ভারতের। নেদারল্যান্ডসের কাছে ১৩ রানে হেরে যায় প্রোটিয়ারা।

টুর্নামেন্টে নতুন এক বিষ্ময়। প্রোটিয়াদেরকে টুর্নামেন্টের শিরোপা ফেভারিট হিসেবে ভাবা হলেও ডাচদের কাছে এ পরাজয়ে এখন ঘরের পথে তারা। ফলে সাদা বলের বিশ্বকাপে জয়ের অপেক্ষা আরও বেড়ে গেল দক্ষিণ আফ্রিকার।

এমন হারের পর চরম হতাশ বাউচার বলেন, “ম্যাচের শুরু দেখলেই বুঝা যায় আমরা দুর্বল ছিলাম। তবে ভালো একটি দল পেয়েছি। আমাদের বিশ্বাস নিজেদের দিনে আমরা যেকোনো দলকেই হারাতে পারি। এ করণেই বলতে চাই, টুর্নামেন্ট থেকে এ অবস্থায় বিদায় নেওয়াটা দলের জন্য হতাশার।”

কারণ হিসেবে তিনি বলেন, “দল হিসেবে দক্ষিণ আফ্রিকা আরও ভালো কিছু আশা করে। আমরা নিজেদেরকেই দোষারোপ করছি, তবে আমার মনে হয় আমাদের টি-টোয়েন্টি দলটি ভালো অবস্থানে আছে।”

নেদারল্যান্ডসের কাছে পরাজয়কে নিজের ক্যারিয়ারের সবচেয়ে বাজে হার হিসেবে অভিহিত করেছেন ৪৫ বছর বয়সি বাউচার। বলেন, “ম্যাচের শুরুর দিকে তাকালেই বুঝতে পারবেন আমরা দুর্বল ছিলাম।”

ম্যাচ সেরা কলিন অ্যাকারম্যানের অপরাজিত ৪১ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৫৮ রান সংগ্রহ করে নেদারল্যান্ডস। জবাবে ডাচ ফাস্ট বোলার ব্রেন্ডন গ্লোভারের নজর কাড়া পারফর্মেন্সের সামনে খেই হারিয়ে ফেলে দক্ষিণ আফ্রিকা। ৮ উইকেট হারিয়ে ১৪৫ রানে গুটিয়ে যায় প্রোটয়িারা। ২ ওভার বল করে ৯ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন ব্রেন্ডন।

এমন হারের পর প্রোটিয়া অধিনায়ক তেম্বা বাভুমা বলেছেন, “এটি হজম করা কঠিন। একটি দল হিসেবে সেমি-ফাইনাল খেলতে পারবো বলে নিজেদের মধ্যে আস্থা ও বিশ্বাস ছিল। গুরুত্বপূর্ণ মুহূর্তে আমরা উইকেট হারিয়েছি। তারা আমাদের চেয়ে ভালো ফিল্ডিং করেছে।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

দক্ষিণ আফ্রিকার পয়েন্ট কেড়ে নিলো বৃষ্টি

দক্ষিণ আফ্রিকার পয়েন্ট কেড়ে নিলো বৃষ্টি

সেমিফাইনালের চার দল চূড়ান্ত, কে কার মোকাবেলা করবে

সেমিফাইনালের চার দল চূড়ান্ত, কে কার মোকাবেলা করবে

সেরা বিশ্বকাপ, তবুও সাকিবের কণ্ঠভরা আক্ষেপ

সেরা বিশ্বকাপ, তবুও সাকিবের কণ্ঠভরা আক্ষেপ

ব্যাটিং ব্যর্থতা স্বপ্ন খোঁয়ালো বাংলাদেশ

ব্যাটিং ব্যর্থতা স্বপ্ন খোঁয়ালো বাংলাদেশ