হার দিয়ে সিরিজ শেষ করলো বাংলাদেশ নারী দল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:০৮ পিএম, ০৪ মে ২০২৩
হার দিয়ে সিরিজ শেষ করলো বাংলাদেশ নারী দল

ফাইল ফটো

অফ-স্পিনার ওশাদি রানাসিংহের বোলিং নৈপূণ্যের কাছে তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে শ্রীলঙ্কার কাছে হেরে গেলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। পরে ব্যাট করে স্বাগতিকদের বিপক্ষে ৫৮ রানে হেরে গেছে বাংলাদেশ নারী দল। বল হাতে ৩৫ রানে ৫ উইকেট শিকার করেছেন ওশাদা।

এ ম্যাচ দিয়ে শেষ হয়েছে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ। সিরিজের প্রথম দুটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল। ফলে ১-০ ব্যবধানে শেষ হলো ওয়ানডে সিরিজ।

প্রথম দুই ম্যাচের ন্যায় তৃতীয় ম্যাচটিতেও হানা দিয়েছিল বৃষ্টি। তবে প্রথম দুই ম্যাচ পরিত্যক্ত হলেও সিরিজের শেষ ম্যাচটি মাঠে গড়ানো সম্ভব হয়। বৃষ্টির কারণে ৩০ ওভারে নামিয়ে আনা হয়েছিল।

প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৮৬ রান করে শ্রীলঙ্কা। অধিনায়ক ও ওপেনার চামারি আতাপাত্তু ৬৪ বলে সর্বোচ্চ ৬৪ রান করেন। ৬টি চার ও ৪টি ছক্কা মারেন আতাপাত্তু। হর্ষিতা সামারাবিক্রমা অপরাজিত ৪৫ রান করেন।

বাংলাদেশের পক্ষে ১টি করে উইকেট নেন জাহানারা আলম, সুলতানা খাতুন, নাহিদা আকতার, রিতু মনি ও ফাহিমা খাতুন।

জবাবে ওশাদির দুর্দান্ত বোলিংয়ে ২৯.৫ ওভারে ১২৮ রানে অলআউট হয় বাংলাদেশ। অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি সর্বোচ্চ ৩৭ রান করেন। ২৪ রান করেন ফারজানা হক।

আইসিসি ওয়ানডে চ্যাম্পিয়নশিপের অংশ এ সিরিজ থেকে পরিত্যক্ত হওয়া দুই ম্যাচ থেকে দুটি পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। ওয়ানডে সিরিজ শেষে এখন তিন ম্যাচের টি-টোয়েন্টি খেলবে দু’দল।


শেয়ার করুন :