হাফিজের পর দুবাই টেস্টে সোহেলের সেঞ্চুরি

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৯:১৮ পিএম, ০৮ অক্টোবর ২০১৮
হাফিজের পর দুবাই টেস্টে সোহেলের সেঞ্চুরি

মোহাম্মদ হাফিজের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে দুবাই টেস্টে সেঞ্চুরি করলেন হারিস সোহেল। নিজের পঞ্চম টেস্টে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির স্বাদ নিলেন সোহেল। ব্যাটসম্যানদের নৈপুণ্যে সিরিজের প্রথম টেস্টে প্রথম ইনিংসে সবক’টি উইকেট হারিয়ে ৪৮২ রান তুলেছে পাকিস্তান। দিনশেষে ১৩ ওভার ব্যাট করে বিনা উইকেটে ৩০ রান করেছে অস্ট্রেলিয়া। অর্থাৎ ১০ উইকেট হাতে নিয়ে ৪৫২ রানে পিছিয়ে রয়েছে অসিরা।

ওপেনার হাফিজের ১২৬ রানের সুবাদে প্রথম দিন শেষে ৯০ ওভারে ৩ উইকেটে ২৫৫ রান করেছিল পাকিস্তান। দিন শেষে দলের হয়ে হারিস সোহেল ১৫ ও মোহাম্মদ আব্বাস ১ রানে অপরাজিত ছিলেন আছেন। দ্বিতীয় দিন কোন রান যোগ না করেই প্যাভিলিয়নে ফিরেন আব্বাস। এরপর আসাদ শফিককে নিয়ে দলের রানে চাকা ঘুড়ান সোহেল। এতে পাকিস্তানের সংগ্রহ ৪শ’ রানের কোটা স্পর্শ করে।

দলীয় ৪১০ রানে সোহেল-শফিকের জুটিতে ভাঙ্গন ধরান অস্ট্রেলিয়ার হয়ে অভিষেক ম্যাচ খেলতে নামা ব্যাটিং অলরাউন্ডার মার্নাস লাবসচাজনে। ৮০ রান করা শফিক পঞ্চম ব্যাটসম্যান হিসেবে প্যাভিলিয়নে ফিরেন। সোহেলের সাথে জুটি বেঁধে দলকে ১৫০ রান এনে দেন শফিক।

শফিক সেঞ্চুরি থেকে ২০ রান দূরে থামলেও টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন সোহেল। তিন অংকে পা দিয়ে ১১০ রানে থামতে হয় তাকে। তার ২৪০ বলের ইনিংসে ৮টি চার ও ২টি ছক্কা ছিল।

সোহেলের বিদায়ের পর পাকিস্তানের আর কোন ব্যাটসম্যানই বড় ইনিংস খেলতে পারেনি। শেষ পর্যন্ত ৪৮২ রানে গুটিয়ে যায় পাকিস্তান। বল হাতে অস্ট্রেলিয়ার সফল বোলার ছিলেন পেসার পিটার সিডল। ৫৮ রানে ৩ উইকেট নেন তিনি। এ ছাড়া ১১৪ রানে ২ উইকেট নিয়েছেন অফ-স্পিনার নাথান লিঁও।

দিনের শেষ ভাগে ১৩ ওভার ব্যাট করার সুযোগ পায় অস্ট্রেলিয়া। কোন বিপদ ছাড়াই দিনটি শেষ করেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার উসমান খাজা ও অভিষেক ম্যাচ খেলতে নামা অ্যারন ফিঞ্চ। খাজা ১৭ ও ফিঞ্চ ১৩ রানে অপরাজিত আছেন।

সংক্ষিপ্ত স্কোর
পাকিস্তান : ৪৮২/১০, ১৬৪.২ ওভার (হাফিজ ১২৬, সোহেল ১১০, সিডল ৩/৫৮)।
অস্ট্রেলিয়া : ৩০/০, ১৩ ওভার (খাজা ১৭*, ফিঞ্চ ১৩*)।


শেয়ার করুন :


আরও পড়ুন

২৬ মাস পর টেস্ট ফিরেই উজ্জ্বল হাফিজ

২৬ মাস পর টেস্ট ফিরেই উজ্জ্বল হাফিজ

বাংলাদেশের বিপক্ষে খেলবেন না ক্রিস গেইল

বাংলাদেশের বিপক্ষে খেলবেন না ক্রিস গেইল

চ্যালেঞ্জের জন্য প্রস্তুত মাহমুদউল্লাহ

চ্যালেঞ্জের জন্য প্রস্তুত মাহমুদউল্লাহ

আপাতত অপারেশন লাগবে না সাকিবের

আপাতত অপারেশন লাগবে না সাকিবের