এমন হার বোধহয় পাকিস্তানের পক্ষেই সম্ভব!

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৬:৪৩ পিএম, ১৯ নভেম্বর ২০১৮
এমন হার বোধহয় পাকিস্তানের পক্ষেই সম্ভব!

জয় সুনিশ্চিত। পাকিস্তানের শেষ দুই দিনে জয়ের জন্য প্রয়োজন ছিল ১০ উইকেটে মাত্র ১৩৯ রান। বিভিন্ন সমিকরণ বলছিল পাকিস্তানের জয়ের সম্ভাবনা ৯৮ শতাংশ আর নিউজিল্যান্ডের পক্ষে ২ শতাংশেরও কম! কিন্তু সবাই চমকে দিয়ে পাকদের সুনিশ্চিত জয় ছিনিয়ে নিয়েছে কিউইরা। 

দিন শেষে এমন এক অঘটন ঘটিয়ে প্রমাণ করে দিল বোধহয় পাকিস্তানের পক্ষেই সম্ভব এমন পরাজয়। সোমবার আবুধাবিতে নিউজিল্যান্ডের ১৭৬ রানের লক্ষ্যে নেমে ৪ রানে হেরেছে সরফরাজ আহমেদের দল। তিন ম্যাচ সিরিজের প্রথমটি জিতে নিউজিল্যান্ড এগিয়ে গেছে ১-০ তে। পাকিস্তানকে ধসিয়ে দিতে ক্যারিয়ার সেরা বোলিং করে ৫৯ রানে ৫ উইকেট নিয়েছেন আজাজ প্যাটেল।

১৭৬ রানের লক্ষ্যে আগের দিন পাকিস্তানের দুই ওপেনার ৩৭ রান তুলে দিন শেষ করেছিলেন। চতুর্থ দিনে শুরুতেই বিপর্যয়ে পড়ে পাকিস্তান।  আজাজ আর ইশ সোধীর ছোবলে ৪৮ রানেই ৩ উইকেট হারায়।

তবে সেখান থেকে আসাদ শফিকের সঙ্গে ৮২ রানের জুটি গড়েন আজহার আলি। ১৩০ রানে গিয়ে ম্যাথু ওয়েগনারের বলে আসাদ ফেরার পরই ফের উল্টো যাত্রা  পাকিস্তানের। আজহারকে  খানিকক্ষণ সঙ্গ দিয়ে রান আউটে ফেরেন বাবর আজম। এরপর আর কেউ দাঁড়াতেও পারেননি। শেষ পাঁচ ব্যাটসম্যানের কেউই যেতে পারেননি দুই অঙ্কে।

এক প্রান্তে দাঁড়িয়ে সতীর্থদের যাওয়া আসা দেখেছেন আজহার। শেষ দিকে তিনিই ছিলেন দলের মূল ভরসা। এগারো নম্বর ব্যাটসম্যান মোহাম্মদ আব্বাসকে নিয়ে এগুচ্ছিলেন রোমাঞ্চকর শেষের দিকে। শেষ উইকেটে দরকার ছিল আরও ১২ রান। আজহার স্ট্রাইক ধরে ধরে খেলে এগিয়ে যাচ্ছিলেন একটু একটু করে। তবে একদম তীরে গিয়ে ভেড়াতে পারেননি তরী। আজাজের বলে এলবডব্লিও হয়ে ফেরেন তিনি।

 


শেয়ার করুন :


আরও পড়ুন

শূন্য হাতে বিশ্বকাপ মিশন শেষ করলো বাংলাদেশের মেয়েরা

শূন্য হাতে বিশ্বকাপ মিশন শেষ করলো বাংলাদেশের মেয়েরা

প্রস্তুতি ম্যাচে সৌম্যর ব্যাটে রান

প্রস্তুতি ম্যাচে সৌম্যর ব্যাটে রান

বিসিএলে দল পাননি আশরাফুল

বিসিএলে দল পাননি আশরাফুল

ওমরাহ পালনে সৌদি গেলেন তামিম

ওমরাহ পালনে সৌদি গেলেন তামিম