দেশের মাটিতে খেলা ফেরাতে তদবিরে ব্যস্ত পাকিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২০ পিএম, ২৪ ডিসেম্বর ২০১৮
দেশের মাটিতে খেলা ফেরাতে তদবিরে ব্যস্ত পাকিস্তান

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি।

২০০৯ সালে লাহোরে শ্রীলংকা দল বহনকারী বাসে জঙ্গী হামলার পর থেকেই বন্ধ হয়ে যায় পাকিস্তানের মাঠিতে আন্তর্জাতিক সকল ক্রিকেট ম্যাচ। তাই দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে বিভিন্ন দেশে ধরনা দিচ্ছেন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি।

পাকিস্তান সফরে ক্রিকেট দক্ষিণ আফ্রিকাকে (সিএসএ) রাজি করানোর লক্ষ্য নিয়ে আজ সোমবার দক্ষিণ আফ্রিকা যাচ্ছেন মানি বলে জানিয়েছে দেশটির প্রভাবশালী পত্রিকা দ্য ডন।

ডনের খবরে বলা হয়েছে, সোমবার মানি দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডকে পাকিস্তানের মাঠিতে খেলার অনুরোধ জানাবেন। এছাড়া, পাকিস্তানের বর্তমান নিরাপত্তা ব্যবস্থাকেও পর্যবেক্ষণ করার জন্য সিএসএ‘র কর্তৃপক্ষকে অনুরোধ জানাবেন।

ডন তাদের সূত্রে আরো জানিয়েছে,২০১৯ সালের কোন এক সময়ে সীমিত ওভারের একটি সিরিজ খেলার জন্যও তাদেরকে অনুরোধ করবেন মানি।বর্তমানে দক্ষিণ আফ্রিকা সফরে থাক পাকিস্তান ক্রিকেট দল সেঞ্চুরিয়নে ২৬ ডিসেম্বর প্রথম টেস্ট খেলতে নামবে। দলের খেলোয়াড় এবং টিম ম্যানেজমেন্টের সঙ্গেও দেখা করবেন পিসিবি চেয়ারম্যান। এছাড়া ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য ২০১৯ বিশ্বকাপের পরিকল্পনা নিয়ে কোচ মিকি আর্থারের সঙ্গেও তিনি আলোচনা করবেন ধারণা করা হচ্ছে

তবে গত বছর লাহরো সফল ভাবে পাকিস্তান-আইসিসি বেস্ট ইলেভেনের খেলা অনুষ্ঠিত হয়। পরে চলছি বছরের পাকিস্তানে শ্রীলঙ্কার বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয়। পরে এপ্রিলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাকিস্তান টি-টোয়েন্টির তিন ম্যাচ সিরিজ খেলে করাচিতে।

প্রসঙ্গত, নিরাপত্তার ভয়ে ভারত পাকিস্তানে সফর বাতিল করে দেয়ার পর শ্রীলঙ্কা এগিয়ে এসেছিল। পাকিস্তানে তাদেরকে সর্বোচ্চ নিরাপত্তার প্রতিশ্রুতি দিয়েছিল পিসিবি। ফলে শ্রীলঙ্কা পাকিস্তানে ম্যাচ খেলতে রাজি হয়।

২০১৯ সালে তেসরা মার্চ  লাহোরে হোটেল থেকে গাদাফি স্টেডিয়ামে ম্যাচের জন্য কয়েকটি বাসে করে রওয়ানা হয় সফরকারী শ্রীলঙ্কান দল এবং ম্যাচ পরিচালনার জন্য বিদেশ থেকে লোকজন। এসময় ১২ জন বন্দুকধারী ঐ ক্রিকেট কনভয়ের জন্য ওঁত পেতে ছিলো। গাদাফি ক্রিকেট স্টেডিয়ামের কাছে মোড়ে গাড়িগুলো পৌঁছুনোর সাথে সাথে গুলি করে জঙ্গিররা। 

 


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএলে ক্রিকেটার পাঠাতে চায় পাকিস্তান

আইপিএলে ক্রিকেটার পাঠাতে চায় পাকিস্তান

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের জয়

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের জয়

পাকিস্তানে খেলতে যাচ্ছেন শিতুল ও আশরাফুল

পাকিস্তানে খেলতে যাচ্ছেন শিতুল ও আশরাফুল

উল্টো ভারতকে জরিমানা দেয়ার নির্দেশ পাকিস্তানকে

উল্টো ভারতকে জরিমানা দেয়ার নির্দেশ পাকিস্তানকে