আইসিসি‌'র নয়া নির্বাহী মানু সোহনি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪৬ পিএম, ১৫ জানুয়ারি ২০১৯
আইসিসি‌'র নয়া নির্বাহী মানু সোহনি

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) নতুন নির্বাহী প্রধানের নাম ঘোষণা করেছে। নয়া নির্বাহী প্রধানের নাম মানু সোহনি। তিনি ভারতীয় বংশোদ্ভূত এবং সাবেক সিইও সিঙ্গাপুর স্পোর্টস হাব ও ম্যানিজিং ডিরেক্টর ইএসপিএন স্টার স্পোর্টস।

মানু সোহনি আগামী ফেব্রুয়ারি মাসে আসিসিতে যোগ দিবেন। তবে তাকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব দেওয়া হবে জুলাইয়ে। মঙ্গলবার আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে।

আইসিসি’র বর্তমান চেয়ারম্যান শশাঙ্ক মনোহর এবং মনোনয়ন কমিটির নেতৃত্বে নিয়োগ প্রক্রিয়া অনুসরণ করে নির্বাহী প্রধান হিসেবে মানু সোহনিকে নির্বাচন করা হয়।

এ বিষয়ে শশাঙ্ক মনোহর বলেন, ‘‘আমি মানু সোহনিকে নিয়োগ দিতে পেরে সত্যিই আনন্দিত। তার ২২ বছরের বান্যিজিক অভিজ্ঞতা রয়েছে ক্রিকেট নিয়ে। তাই আশা করি সে ক্রিকেট ও আইসিসিকে আরো উন্নত শিখতে নিয়ে যাবে। মানু আমাদের সাথে কাজ করার জন্যই অপেক্ষা করছিলো।’’

তিনি আরো বলেন, ‘‘ক্রিকেট ও সম্প্রচার মধ্যম, এই দুটিতেই মানুর নেতৃত্বের সফলতা রয়েছে। তাই আমরা সকলেই মানুকে সুপারিশ করি ও একমতে উপনিত হই। আমরা সকলেই মনুর সাথে কাজ করার জন্য অপেক্ষায় আছি।’’

নয়া নির্বাহী প্রধান মানু সোহনি বলেন, আমাকে নির্বাহী প্রধান করাই বোর্ডের সকল সদস্যকে ধন্যবাদ জানাই। আমি এমন একটা মুহূর্তে নির্বাহী প্রধানের দায়িত্ব পেলাম, যখন ক্রিকেট কোটি কোটি মানুষের কাছে পোঁছে গেছে। আমি চাই ক্রিকেট কে আরো এগিয়ে নিতে।

প্রসঙ্গত, বর্তমান নির্বাহী প্রধান ডেভিড রিচার্ডসন আসন্ন ওয়ানডে বিশ্বকাপের পর দায়িত্ব ছাড়বেন। তারপরই রিচার্ডসনের স্থলাভিষিক্ত হবেন সোহনি। তবে তার আগেই ফেব্রুয়ারিতে রিচার্ডসনের সঙ্গে যোগ দিয়ে কাজ শুরু করবেন তিনি।


শেয়ার করুন :


আরও পড়ুন

কোহলি-ধোনি সিরিজ বাঁচালো

কোহলি-ধোনি সিরিজ বাঁচালো

অবশেষে জয়ের মুখ দেখলো মাহমুদউল্লাহর খুলনা

অবশেষে জয়ের মুখ দেখলো মাহমুদউল্লাহর খুলনা

বাংলাদেশের আসছে ইংল্যান্ড যুবারা

বাংলাদেশের আসছে ইংল্যান্ড যুবারা

১৪ রানে অলআউট, বিশ্ব রেকর্ড

১৪ রানে অলআউট, বিশ্ব রেকর্ড