যুবাদের দলে জায়গা হয়নি হৃদয়-শরিফুলের, কারণ বিপিএল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৯ পিএম, ১৯ জানুয়ারি ২০১৯
যুবাদের দলে জায়গা হয়নি হৃদয়-শরিফুলের, কারণ বিপিএল

তিন সংস্ক্ররণের সিরিজ খেলতে বাংলাদেশে আসছে ইংল্যান্ড যুবদল। এ উপলক্ষে ১৫ সদস্যের বাংলাদেশ যুবাদের দল ঘোষণা করেছে বিসিবি। ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে আসন্ন এ সিরিজে দলে ডাকা হয়নি নিয়মিত অধিনায়ক তৌহিদ হৃদয়কে। বাদ পড়েছেন বাঁহাতি শরিফুল ইসলামও।

সিরিজে একটি টি-২০, তিনটি ওয়ানডে ও দুটি চারদিনের ম্যাচ খেলবে বাংলাদেশ ও ইংল্যান্ডের যুবরা। ২৭ জানুয়ারি (রোববার) থেকে শুরু হবে এ সিরিজের খেলা। প্রথমে শুরু হবে টি-২০ ম্যাচ দিয়ে।

সিরিজে নিয়মিত অধিনায়ক তৌহিদ হৃদয় ও বাঁহাতি শরিফুল ইসলাম বাদ পড়ার কারণ বাংলাদেশ প্রিমিয়ার লিগের চলমান আসর। বিপিএলের ষষ্ঠ এ আসরে সিলেট সিক্সার্সের হয়ে খেলছেন তৌহিদ হৃদয় এবং খুলনা টাইটান্সের হয়ে খেলছেন শরিফুল ইসলাম।

ইংল্যান্ডের বিপক্ষে যুবাদের সিরিজ চলাকালে তারা দু’জনেই ব্যস্ত সময় পার করবেন বিপিএলের খেলা নিয়ে। যার কারণে তাদের বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলে রাখা হয়নি।

এদিকে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের নিয়মিত অধিনায়ক হৃদয় না থাকায় যুবদলের অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছেন আকবর আলী। উইকেট রক্ষক শামীম হোসেন পাটোয়ারিকে করা হয়েছে সহ-অধিনায়ক। এছাড়া রাখা হয়েছে লেগ স্পিনার রিশাদ হোসেন ও পেসার মৃত্যুঞ্জয় চৌধুরীকে।

তিন সংস্ক্ররণের সিরিজ খেলতে রোববার (২০ জানুয়ারি) বাংলাদেশে আসছে ইংল্যান্ড যুবদল। ২৫জানুয়ারি (শুক্রবার) কক্সবাজারে প্রস্তুতি ম্যাচ দিয়ে শুরু হবে সিরিজ। ২৭ জানুয়ারি (রোববার) কক্সবাজার আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টি-টোয়েন্টি খেলবে দু’দল।

একই ভেন্যুতে ২৯, ৩১ জানুয়ারি এবং ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে তিন ওয়ানডে। ৭ ফেব্রুয়ারি থেকে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম চারদিনের ম্যাচ এবং ১৫ ফেব্রুয়ারি থেকে একই ভেন্যুতে দ্বিতীয় চারদিনের ম্যাচ শুরু হবে।

এদিকে ঘোষিত দলে হৃদয় ও শরিফুলের নাম না থাকলেও বিপিএলে নিজেদের খেলা শেষে ওয়ানডে সিরিজ পর দলের সঙ্গে যুক্ত হতে পারেন।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল
আকবর আলী (অধিনায়ক), মোহাম্মদ প্রান্তিক নওরোজ, তানজিদ হাসান, মোহাম্মদ পারভেজ হোসেন, মাহমুদুল হাসান, অমিত হাসান, শামীম হোসেন (সহ-অধিনায়ক), শাহাদাত হোসেইন, রকিবুল হাসান, আশরাফুল ইসলাম সিয়াম, মোহাম্মদ রিশাদ হোসেন, রুহেল আহমেদ, মোহাম্মদ শাহীন আলম, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী, তানজিম হাসান সাকিব।


শেয়ার করুন :


আরও পড়ুন

ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল ঘোষণা

ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল ঘোষণা

দেশের স্বার্থে বিপিএলে ‘বদল’ চান রোডস

দেশের স্বার্থে বিপিএলে ‘বদল’ চান রোডস

শ্বাসরুদ্ধকর জয় পেলো মাশরাফির রংপুর

শ্বাসরুদ্ধকর জয় পেলো মাশরাফির রংপুর

চিটাগংয়ের কাছে আবারও হেরে গেলে খুলনা

চিটাগংয়ের কাছে আবারও হেরে গেলে খুলনা