পান্ডিয়া-রাহুলকে খেলতে দেওয়ার অনুরোধ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২৫ পিএম, ২০ জানুয়ারি ২০১৯
পান্ডিয়া-রাহুলকে খেলতে দেওয়ার অনুরোধ

টেলিভিশন অনুষ্ঠানে এক অশালীন মন্তব্য করে ভারতীয় দল থেকে নিষিদ্ধ আছেন লোকেশ রাহুল ও হার্দিক পান্ডিয়া। তবে তাদের বিরুদ্ধে সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত তাদের খেলতে দেওয়ার অনুরোধ করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট সিকে খান্না।

সম্প্রতি বিখ্যাত টেলিভিশন শো ‘কফি উইথ করন' অতিথি হিসেবে যান হার্দিক পান্ডে ও লোকেশ রাহুল। ওই শোতে পান্ডে বলেন, বাবা মা‌‍‍'র সাথে আমি একবার একটি পার্টিতে গিয়েছিলাম। আমি পার্টিতে বাবা মাকে ওই মেয়েকে দেখাই। আমি কিভাবে একটি মেয়ের সাথে শারীরিক সম্পর্ক করেছিলাম তাও আমার বাবা মাকে বলেছিলাম।

এঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় সামালোচনার ঝড়। বিষয়টি বুঝতে পেরে পান্ডিয়া ইনস্টাগ্রামে পোস্ট দিয়ে ক্ষমা চান।

হার্দিক তাঁর ই‌স্টাগ্রাম পোস্টে লেখেন, ‘‘কফি উইথ করনে আমার মন্তব্যের জন্য আমি দুঃখিত। আমি যদি কাউকে কষ্ট দিয়ে থাকি তার জন্য ক্ষমা চাইছি। সত্যি কথা বলতে, শোতে চরিত্রের সঙ্গে আমি কিছুটা মিশে গিয়েছিলাম। আমি কোন ভাবেই কারো আবেগ বা সম্মানকে আঘাত করতে চাইনি।''

পরে পান্ডে বোর্ড থেকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয় এবং নোটিশের ২৪ ঘণ্টার মধ্যে উত্তর দিতে বলা হয়। নোটিশের পর পান্ডে এর উত্তর পাঠান বোর্ডকে। এরপর থেকে পান্ডিয়া ও রাহুল দল সাময়িক বহিষ্কারে রয়েছেন।

তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) অনেক সিদ্ধান্তই ঝুলে আছে দেশটির সুপ্রিম কোর্টের দেওয়া এক সিদ্ধান্তের কারণে। নতুন করে সুপ্রিম কোর্ট নিয়োজিত ন্যায়পাল নিয়োগ না হলে কোনও সিদ্ধান্ত দিতে পারছে না প্রশাসক কমিটি। তাই ঝুলে আছে নিষিদ্ধ প্রাপ্ত লোকেশ রাহুল ও হার্দিক পান্ডিয়ার ভবিষ্যতও।

নতুন গঠনতন্ত্র অনুসারে বোর্ডের বিচার কার্যের সর্বোচ্চ ব্যক্তি এই ন্যায়পাল। এই অবস্থায় ন্যায়পাল না থাকায় হার্দিক পান্ডিয়া ও লোকেশ রাহুলের ভবিষ্যতও ঝুলে রয়েছে একই কারণে। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ডের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট সিকে খান্না প্রশাসকদের কাছে অনুরোধ করলেন দোদুল্যমান এই অবস্থায় তাদের ভবিষ্যৎ ঝুলিয়ে না রেখে খেলতে দিতে। তিনি এক সাক্ষাৎকারে বলেছেন, ‘যেহেতু তদন্ত আটকে আছে তাই এই মুহূর্তে দুই ক্রিকেটারকে খেলার অনুমতি দেওয়া হোক। নিউজিল্যান্ড সিরিজে যত দ্রুত সম্ভব তাদের খেলতে দেওয়া হোক।’

ভারতীয় সেলেব্রেটি টক শো কফি উইথ করণে নারীদের নিয়ে দুই ক্রিকেটারের করা অশালীন মন্তব্য নিয়ে সিকে খান্নার কথা, ‘ওরা ভুল করেছে। এই কারণে ওদের নিষিদ্ধও করা হয়েছে। অস্ট্রেলিয়া সিরিজ থেকে ডেকে পাঠানো হয়েছে। এই অবস্থায় তারা ক্ষমাও চেয়ে নিয়েছে। ওদের ক্যারিয়ারটাকে আমাদের হুমকির মুখে ফেলা উচিত হবে না।’


শেয়ার করুন :


আরও পড়ুন

নিষিদ্ধ হলেন রাহুল ও পান্ডিয়া

নিষিদ্ধ হলেন রাহুল ও পান্ডিয়া

নিষিদ্ধ হতে পারেন পান্ডে ও রাহুল

নিষিদ্ধ হতে পারেন পান্ডে ও রাহুল

পান্ডের অশালীন মন্তব্য নিয়ে যা বললেন কোহলি

পান্ডের অশালীন মন্তব্য নিয়ে যা বললেন কোহলি

ক্ষমা চেয়েও পার পেলেন না পান্ডিয়া, বোর্ডের ‘শোকজ’

ক্ষমা চেয়েও পার পেলেন না পান্ডিয়া, বোর্ডের ‘শোকজ’