পাকিস্তানের দুর্দশা কাটাতে নতুন দায়িত্বে ইনজামাম?

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৬ পিএম, ২৬ জানুয়ারি ২০১৯
পাকিস্তানের দুর্দশা কাটাতে নতুন দায়িত্বে ইনজামাম?

ফাইল ছবি

বর্তমান সময়ে পাকিস্তান ক্রিকেট দলে দুঃসময় চলছে। তবে দুর্দশা কাটাতে ইংল্যান্ডে অনুষ্ঠেয় আসন্ন বিশ্বকাপে দলের জন্য প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করছেন দেশটির সাবেক ব্যাটসম্যান ইনজামাম-উল হক। তবে এবার তাকে দুইটি দায়িত্ব পালন করতে হতে পারে। ইংল্যান্ডে অনুষ্ঠেয় আসন্ন বিশ্বকাপে দলের ব্যাটিং পরামর্শক হিসেবে তাকে দায়িত্ব দেয়া হতে পারে।

বর্তমানে ওয়ানডে সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফরে পাকিস্তান দলের সঙ্গে থাকা ইনজামাম স্থায়ীভাবে জাতীয় দলের সঙ্গে কাজ করার ইচ্ছে পোষন করেছেন।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) একটি সূত্র জানিয়েছে, দক্ষিণ আফ্রিকায় ইতোমধ্যেই তিনি দলের সঙ্গে কাজ করছেন এবং নেটে অনুশীলনকালে উপস্থিত থাকছেন।

তিনি বলেন, ‘গত বিশ্বকাপের পর থেকে দলের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করছেন জিম্বাবুয়ের গ্রান্ট ফ্লাওযার। তবে তার কাজে বোর্ড সন্তুষ্ট না থাকায় আগামী বিশ্বকাপের আগে দলের পরবর্তী ব্যাটিং কোচ/ পরামর্শক হিসেবে নিয়োগ পেতে পারেন ইনজামাম।’

সূত্র জানায়, ব্যাটসম্যানদের ধারাবাহিকতা না থাকার বিষয়ে দল নির্বাচন কমিটি এবং বোর্ডের উর্ধ্বতন কর্মকর্তারা চিন্তিত।
চরমভাবে ব্যাটিং বিপর্যয়ের কারণে তিন টেস্ট সিরিজে পাকিস্তান হোয়াউটওয়াশ হওয়ার দক্ষিণ আফ্রিকা গেছেন ১২০ টেস্ট ও তিনশ’র বেশি ওয়ানডে খেলার অভিজ্ঞতা সম্পন্ন ইনজামাম।

এর আগে সংযুক্ত আরব আমিরাতে নাটকীয়ভাবে ব্যাটিং বিপর্যয়ের পর নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ হেরেছে পাকিস্তান।

ইতোপূর্বে ২০১২-১৩ মৌসুমে সংক্ষিপ্ত সময়ের জন্য পাকিস্তান দলের ব্যাটিং পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেছেন ইনজামাম। তবে আর্থিক বিষয়ে বনিবনা না হওয়ায় স্থায়ী চুক্তি হয়নি।

দুর্বল পারফরমেন্সের জন্য জাতীয় দলের কোচিং স্টাফদের জবাবদিহিতার আওতায় আনার দাবি জানিয়েছেন দেশটির সাবেক টেস্ট অধিনায়ক আসিফ ইকবালও।

ইকবাল বলেন, ‘আমরা সব সময়ই খারাপ পারফরমেন্সের জন্য খেলোয়াড়দের দায়ী করার কথা শুনে আসছি। কিন্তু কোচিং প্যানেলের বিষয়ে কোন কিছু শুনিনা। তারাও কি দায়ী না? আপনার ব্যাটসম্যানরা যদি বার বার একই ভুল করে এবং কোন উন্নতি না হয়, তার মানে ব্যাটিং কোচ কিছু দিতে না পারার বিষয়টি চলে আসে।’


শেয়ার করুন :


আরও পড়ুন

পাকিস্তানের টানা দ্বিতীয় হার

পাকিস্তানের টানা দ্বিতীয় হার

পাকিস্তানের বিপক্ষে দলে ডাক পেলেন হেনড্রিকস

পাকিস্তানের বিপক্ষে দলে ডাক পেলেন হেনড্রিকস

বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করে সমালোচনার মুখে সরফরাজ

বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করে সমালোচনার মুখে সরফরাজ

হোয়াইটওয়াশের লজ্জা  ঘুছাতে ঘুরে দাঁড়ালো পাকিস্তান

হোয়াইটওয়াশের লজ্জা ঘুছাতে ঘুরে দাঁড়ালো পাকিস্তান