তাসকিনের পরিবর্তে ডাক পেলেন শফিউল-ইবাদত

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ০২:২৪ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৯
তাসকিনের পরিবর্তে ডাক পেলেন শফিউল-ইবাদত

গোড়ালির লিগামেন্ট ছিঁড়ে যাওয়ায় নিউজিল্যান্ড সফর থেকেই ছিটকে গেছেন টাইগার পেসার তাসকিন আহমেদ। এ তথ্য বিসিবি থেকে আগেই জানানো হয়েছে। এবার তাসকিনের পরিবর্তে দলে নেয়া হলো শফিউল ইসলাম ও ইবাদত হোসেনকে।

বিসিবি পক্ষ থেকে আজ মঙ্গলবার এ তথ্য জানানো হয়েছে। তবে সম্প্রতি আলোচনায় আসা ইমরুল কায়েসকে নিউজিল্যান্ড সফর দলে রাখা হয়নি।

ডানহাতি পেসার তাসকিন আহমেদের পরিবর্তে ওয়ানডে স্কোয়াডে ডাক পেয়েছেন শফিউল ইসলাম। আর সিলেট সিক্সার্সের হয়ে আলো ছড়ানো ইবাদত হোসেনকে নেয়া হয়েছে টেস্টের জন্য।

গত শুক্রবার টুর্নামেন্টে লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে চিটাগং ভাইকিংসের বিপক্ষে ফিল্ডিং করার সময় মোসাদ্দেক হোসেনের বাউন্ডারি দড়িতে একটি ক্যাচ নিতে গিয়ে বাম পায়ের গোড়ালিতে আঘাত পান তাসকিন। তাৎক্ষণিকভাবে মাঠ ছাড়তে বাধ্য হন দীর্ঘ দেহী এ পেসার। পরবর্তীতে জানা যায় তার লিগামেন্টে সমস্যা হয়েছে। তাই আসন্ন নিউজিল্যান্ড সফর থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন এ পেসার ।

দলে ডাক পাওয়া  শফিউল-ইবাদত নিউজিল্যান্ড যাচ্ছেন ৮ ক্রিকেটারের সাথে। বুধবার (৬ ফেব্রুয়ারী) দুপুর সাড়ে ১২টায় সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে তাদের নিউজিল্যান্ডে যাওয়ার কথা রয়েছে।

বিপিএলের কারণে নিউজিল্যান্ডে দুই দফায় ক্রিকেটার পাঠানোর সিদ্ধান্ত নেয় বিসিবি। প্রথম বহর যাবে ৬ ফেব্রুয়ারি এবং দ্বিতীয় বহর যাবে বিপিএলের ফাইনাল শেষ করে ৯ তারিখের ফ্লাইটে।

তাই বিপিএলে বাদ পড়া দলগুলোর মধ্যে যেসব খেলোয়াড় আসন্ন নিউজিল্যান্ড সফরে ডাক পেয়েছেন তারা যাচ্ছেন প্রথম দফায়। এর মধ্যে মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, সাব্বির রহমান এবং নাঈম হাসান। এই ৮ জনের সঙ্গে ম্যানেজার খালেদ মাহমুদ সুজনও সফর সঙ্গী হবেন। এদের সাথে যুক্ত হবেন শফিউল-ইবাদত।

এছাড়া স্কোয়াডের বাকি ছয় সদস্যই এখনো টিকে রয়েছেন বিপিএলে। ঢাকা ডায়নামাইটস, রংপুর রাইডার্স এবং কুমিল্লা ভিক্টোরিয়ানস থেকে সমান দুইজন করে রয়েছেন নিউজিল্যান্ডের জন্য ঘোষিত স্কোয়াডে।

অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে সহ অধিনায়ক সাকিব আল হাসান, তামিম ইকবাল, রুবেল হোসেন, মোহাম্মদ মিঠুন এবং মোহাম্মদ সাঈফউদ্দীনরা নিউজিল্যান্ডগামী বিমানে চেপে বসবেন আগামী ৯ ফেব্রুয়ারি তারিখে।

১৩ ফেব্রুয়ারি নেপিয়ারে মাঠে গড়াবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। পরে ১৬ ফেব্রুয়ারি ক্রাইস্টচার্চ এবং ২০ ফেব্রুয়ারি ডানেডিনে শেষ দুই ম্যাচ খেলবে বাংলাদেশ। পরে ৩টি টেস্টও খেলবে বাংলাদেশ।

ওয়ানডে দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন দাস, মাহমুদউল্লাহ, মেহেদী মিরাজ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, নাঈম হাসান ও শফিউল ইসলাম।

টেস্ট দল: সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাদমান ইসলাম, লিটন দাস, মেহেদী মিরাজ, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, নাঈম হাসান, তাইজুল ইসলাম, আবু জায়েদ, খালেদ আহমেদ ও ইবাদত হোসেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

নিউজিল্যান্ড সফর থেকে তাসকিনের নাম প্রত্যাহার

নিউজিল্যান্ড সফর থেকে তাসকিনের নাম প্রত্যাহার

৮ টাইগার নিউজিল্যান্ড যাচ্ছেন বুধবার

৮ টাইগার নিউজিল্যান্ড যাচ্ছেন বুধবার

নিউজিল্যান্ড সফরে ডাক পাচ্ছেন ইমরুল

নিউজিল্যান্ড সফরে ডাক পাচ্ছেন ইমরুল

দলে ফিরলো সাব্বির-তাসকিন, নতুন মুখ নাঈম

দলে ফিরলো সাব্বির-তাসকিন, নতুন মুখ নাঈম