নিউজিল্যান্ড সফরে টাইগারদের সূচি

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ০১:৪৯ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০১৯
নিউজিল্যান্ড সফরে টাইগারদের সূচি

আগামী ১৩ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের বিপক্ষে শুরু হচ্ছে টাইগারদের সিরিজ। তবে নিউজিল্যান্ডের সাথে সময়ের ব্যবধান বেশি হওয়ায় বাংলাদেশের ক্রিকেট ভক্তদের জন্য রয়েছে এক প্রকাশ দুঃসংবাদ।

নিউজিল্যান্ডের মাটিতে খেলা হওয়ায় বাংলাদেশের দর্শকদের কষ্ট করে ভোরে উঠতে হবে খেলাগুলো দেখার জন্য। কারণ প্রথম ওয়ানডে সকাল ৭টায় শুরু হলেও বাকী ওয়ানডে এবং টেস্ট শুরু হবে ভোর ৪টায়।

১৩ ফেব্রুয়ারি নেপিয়ারে মাঠে গড়াবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। পরে ১৬ ফেব্রুয়ারি ক্রাইস্টচার্চ এবং ২০ ফেব্রুয়ারি ডানেডিনে শেষ দুই ম্যাচ খেলবে বাংলাদেশ। পরে ৩টি টেস্টও খেলবে বাংলাদেশ।

বিপিএল থাকায় দুই দফায় ক্রিকেটার পাঠানো সিদ্ধান্ত নেয় বিসিবি। বুধবার (৬ ফেব্রুয়ারী) দুপুর সাড়ে ১২টায় সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে ১০ সদস্যের একটি দল নিউজিল্যান্ডের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে।

এর মধ্যে মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, সাব্বির রহমান, শফিউল ইসলাম, ইবাদত হোসেন এবং নাঈম হাসান। এই ১০ জনের সঙ্গে ম্যানেজার খালেদ মাহমুদ সুজনও সফর সঙ্গী হবেন।

অপরদিকে, অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে সহ অধিনায়ক সাকিব আল হাসান, তামিম ইকবাল, রুবেল হোসেন, মোহাম্মদ মিঠুন এবং মোহাম্মদ সাঈফউদ্দীনরা নিউজিল্যান্ডগামী বিমানে চেপে বসবেন আগামী ৯ ফেব্রুয়ারি তারিখে।

বাংলাদেশের ওয়ানডে দল:
মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, শফিউল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন ও নাঈম হাসান।

বাংলাদেশের টেস্ট দল:
সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, ইবাদত হোসেন, আবু জায়েদ, খালেদ আহমেদ ও নাঈম হাসান।

নিউজিল্যান্ড সফরের সূচি:

ওয়ানডে সিরিজ

১ম ওয়ানডে: ১৩ ফেব্রুয়ারি, নেপিয়ার, সকাল ৭টা

২য় ওয়ানডে: ১৬ ফেব্রুয়ারি, ক্রাইস্টচার্চ, ভোর ৪টা

৩য় ওয়ানডে: ২০ ফেব্রুয়ারি, ডানেডিন, ভোর ৪টা

 

টেস্ট সিরিজ

১ম টেস্ট: ২৮ ফেব্রুয়ারি–৪ মার্চ ,হ্যামিল্টন, ভোর ৪টা

২য় টেস্ট: ৮–১২ মার্চ, ওয়েলিংটন, ভোর ৪টা

৩য় টেস্ট: ৬–২০ মার্চ, ক্রাইস্টচার্চ, ভোর ৪টা


শেয়ার করুন :


আরও পড়ুন

৮ টাইগার নিউজিল্যান্ড যাচ্ছেন বুধবার

৮ টাইগার নিউজিল্যান্ড যাচ্ছেন বুধবার

নিউজিল্যান্ড সফরে ডাক পাচ্ছেন ইমরুল

নিউজিল্যান্ড সফরে ডাক পাচ্ছেন ইমরুল

সাব্বিরের বদলে যাওয়ার প্রতিশ্রুতি

সাব্বিরের বদলে যাওয়ার প্রতিশ্রুতি

দলে ফিরলো সাব্বির-তাসকিন, নতুন মুখ নাঈম

দলে ফিরলো সাব্বির-তাসকিন, নতুন মুখ নাঈম