যে ক্ষত এখনও ভুলেননি বিসিবির সভাপতি

নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ১১:৫৫ এএম, ১২ মে ২০১৯
যে ক্ষত এখনও ভুলেননি বিসিবির সভাপতি

ফাইল ছবি

নিদাহাস ট্রফির সেই ফাইনালের কথা মনে আছে নিশ্চিত? আর মনে থাকবেই না কেন। লাখো টাইগার ফ্যানদের কাঁদিয়েছিল যে ম্যাচ, সেটা কখনও ভুলার মতো নয়।

নিদাহাস ট্রফির ফাইনালে ভারতের বিপক্ষে বাংলাদেশের জয় টা হাতে মুঠোতেই ছিল। কারণ ১২ বলে জিততে ভারতের দরকার ছিল ৩৪ রান। বাংলাদেশের ক্রিকেট ভক্তরা ধরেই নিয়ে ছিলেন ট্রাফি বোদহয় দেশেই আসবে।

কিন্তু সেই ম্যাচে ঘটে যায় অঘটন। ১৯ তম ওভারে রুবেল হোসেন দিয়ে বসলেন ২২ রান। শেষ ওভারে সমীকরণ নেমে এল ১২ রানে। বোলিং আক্রমণে ছিলেন সৌম্য সরকার। শেষ পর্যন্ত খণ্ডকালীন এই বোলারের দুর্দান্ত বোলিংয়ে সমীকরণ দাঁড়ায় ১ বলে পাঁচ রান। অর্থাৎ জিততে হলে শেষ বলে ছক্কা হাঁকাতেই হবে ভারতকে। চেষ্টা করেছিলেন সৌম্য। কিন্তু হয়নি, ছক্কা মেরে দলকে জিতিয়ে দেন দীনেশ কার্তিক।

এমন হারের ক্ষত টাইগার ফ্যানরা যেমন ভুলতে পারেননি, ঠিক তেমনি বাংলাদেশে ক্রিকেট বোর্ডের সভাপতিও। এমন ম্যাচ তো প্রকৃত ক্রিকেট প্রেমিদের ভুলাও সম্ভব নয়।

তাই হয়তো ম্যাচটি নিয়ে এখনও আক্ষেপ করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ‘কে জানে, শেষ দুই ওভারে অমন হবে। এর চেয়ে দুঃখ আর কী হতে পারে! এরপর থেকে আর কিছু বলি না। ম্যাচটা ভুলতেই পারি না। এত রান করা সম্ভব ( ১২ বলে ৩৪)? ওই ম্যাচ না জেতার কোনো কারণই ছিল না।’

বাংলাদেশ দুর্দান্ত পারম্যান্সের পরও এশিয়া কাপে ফাইনালে উঠলেই কি যেন হয়ে যায়। জয়ের কাছে গিয়েও হেরে বসে টাইগাররা। তবে এবার আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে যদি বাংলাদেশ উঠতে পারে এবং জিততে পারে এ প্রসঙ্গে বলতেই নাজমুল হাসতে হাসতে বলেন, ‘এ কথা আর বইলেন না। শোনেন, নিদাহাস ট্রফির ফাইনালে আপাকে (প্রধানমন্ত্রী) ফোন করে এ কথাই বলছিলাম, ‘‘আপা, এই প্রথম...(ত্রিদেশীয় সিরিজ) জিততে যাচ্ছি।’’ কে জানে, শেষ দুই ওভারে অমন হবে। এর চেয়ে দুঃখ আর কী হতে পারে! এর পর থেকে আর কিছু বলি না।


শেয়ার করুন :


আরও পড়ুন

ওপেনিংয়ে সৌম্যতে আস্থা তামিমের

ওপেনিংয়ে সৌম্যতে আস্থা তামিমের

রাহির বদলে তাসকিন, এখনো সিদ্ধান্ত হয়নি: বিসিবি সভাপতি

রাহির বদলে তাসকিন, এখনো সিদ্ধান্ত হয়নি: বিসিবি সভাপতি

আয়ারল্যান্ডকে হারিয়ে ফাইনালে ওয়েস্ট ইন্ডিজ

আয়ারল্যান্ডকে হারিয়ে ফাইনালে ওয়েস্ট ইন্ডিজ

দল হারলেও প্রশংসায় ভাসছেন জাহানারা

দল হারলেও প্রশংসায় ভাসছেন জাহানারা