বাংলাদেশ টেস্ট ও টি-২০ ক্রিকেটে নতুন অধিনায়ক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ২৯ অক্টোবর ২০১৯

বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান সব ধরনের ক্রিকেট থেকে ২ বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন। ফলে ভারত সফরে বাংলাদেশ ক্রিকেট দলের টেস্ট ও টি-২০ ফরম্যাটে নতুন অধিনায়ক ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির ঘোষণা অনুযায়ী টি-২০ ক্রিকেটে বাংলাদেশ দলের অধিনায়ক হলেন মাহমুদউল্লাহ রিয়াদ এবং টেস্ট ক্রিকেটে অধিনায়ক হলেন মমিনুল হক।

সাকিব আল হাসান নিষেধাজ্ঞার তথ্য নিশ্চিত হওয়ার পর মঙ্গলবার (২৯ অক্টোবর) বাংলাদেশ ক্রিকেট বোর্ড সংবাদ সম্মেলনের মাধ্যমে এ অধিনায়ক ঘোষণা করে। একই সময় নতুন করে ভারত সফরে দল ঘোষণা করা হয়।
sportsmail24বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসানকে সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তবে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটির দুর্নীতি বিরোধী তিনটি অভিযোগের বিষয়ে ভুল স্বীকার করায় এক বছর পর মাঠে ফিরতে পারবেন সাকিব।

ভারত সফরে টি-২০ স্কোয়াড
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, লিটন দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানি, আবু হায়দার, আল-আমিন হোসেন, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম।

ভারত সফরে টেস্ট স্কোয়াড
মমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, ইমরুল কায়েস, সাইফ হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আল-আমিন হোসেন, মোস্তাফিজুর রহমান, কামরুল ইসলাম রাব্বি, এবাদত হোসেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

দুই বছরের জন্য সাকিবকে নিষিদ্ধ করলো আইসিসি

দুই বছরের জন্য সাকিবকে নিষিদ্ধ করলো আইসিসি

সাকিবকে ধৈর্য ধরার পরামর্শ দিলেন আসিফ

সাকিবকে ধৈর্য ধরার পরামর্শ দিলেন আসিফ

ক্রিকেটারদের বেতন-ভাতা বাড়ালো বিসিবি

ক্রিকেটারদের বেতন-ভাতা বাড়ালো বিসিবি

ভারত সফর বানচালের ষড়যন্ত্র ছিল : পাপন

ভারত সফর বানচালের ষড়যন্ত্র ছিল : পাপন