সবার জন্যই অনুসরণীয় হতে পারে মুশফিক : তামিম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৫ পিএম, ০৩ মে ২০২০
সবার জন্যই অনুসরণীয় হতে পারে মুশফিক : তামিম

কঠোর পরিশ্রম, শৃঙ্খলা আর ফিটনেসের জন্য বাংলাদেশের সবাই প্রায়শই বাহিরের দেশের ক্রিকেটারদের অনুসরণ করতে বলেন। বিশেষ করে বলতে গেলে ভারতের অধিনায়ক বিরাট কোহলির কথা বলা হয়। কারণ গত কয়েক বছর ধরে নিজেকে নিয়ে বেশ পরিশ্রম করছেন কোহলি। তবে তামিম মনে করেন, বাহিরের দেশের দিকে না তাকানোর প্রয়োজন নেই। বাংলাদেশে সবার জন্যই অনুসরণীয় হতে পারেন মুশফিক।

শনিবার (২ মে) রাত ১০টায় ইনস্টাগ্রামে লাইভ আড্ডায় মজেছিলেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল ও উইকেট-রক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। পরিশ্রমী মুশফিক দীর্ঘদিন ধরে ব্যাট করতে না পারায় মজার ছলেই তামিম মুশফিককে বলেন, তুই তো ৪০ দিন ধরে ব্যাট ধরিস না, এটা তো মনে হয় গত ১০-১২ বছরে হয়নি । প্রতিউত্তরে মুশফিক বলেন, ব্যাট ধরি তো, বাসায়ই যতটা সম্ভব ব্যাটিং করি।

সে প্রসঙ্গ ধরেই তামিম জানিয়েছেন, সবাই হয়তো বিরাট কোহলির উদাহরণ দেয় তবে বাংলাদেশে যারা আছে তারা মুশফিককে অনুসরণ করতে পারেন। কারণ বাংলাদেশে সবার জন্যই অনুসরণীয় হতে পারেন মুশফিক।

তিনি বলেন, তুই তো আমাদের মধ্যে সবচেয়ে বেশি পরিশ্রমী। এত বেশি কষ্ট কীভাবে করে একজন মানুষ, আমি অবাক হয়ে যাই। আমি তো অত বেশি পারি না, খেলার জন্য যতটুকু দরকার, ততটুকু করার চেষ্টা করি। সবাই বিরাট কোহলির উদাহরণ দেয়, আমার মনে হয়, আমাদের দেশে দারুণ উদাহরণ তুই। তোকে অনুসরণ করলে আর কাউকে দেখতে হবে না।

প্রতিউত্তরে মুশফিক অবশ্য জানিয়েছেন , তিনি তামিম-রিয়াদ-সাকিবের মতো স্পেশাল ট্যালেন্ট নয়। তাই পরিশ্রম করে নিজেকে তামিম-সাকিবদের কাতারে রাখতেই তার এত প্রয়াস।

তিনি বলেন, আমি কিন্তু সবসময়ই বলি, আমি তোর মতো বা সাকিবের মতো স্পেশাল ট্যালেন্ট নই, বা রিয়াদ ভাইয়ের মতো। তো, ওই পর্যায়ে যেতে হলে তো আমাকে বিশেষ কিছু করতে হবে! এজন্যই এত পরিশ্রম করি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শৈশবের হিরোকে ভুলেননি মুশফিক

শৈশবের হিরোকে ভুলেননি মুশফিক

পাকিস্তানের হয়ে সাঙ্গাকারার ‘ব্যাটিং’

পাকিস্তানের হয়ে সাঙ্গাকারার ‘ব্যাটিং’

নতুন সূচি পাচ্ছে স্থগিত হওয়া শ্রীলঙ্কা-ইংল্যান্ড সিরিজ

নতুন সূচি পাচ্ছে স্থগিত হওয়া শ্রীলঙ্কা-ইংল্যান্ড সিরিজ

কলকাতার সর্বকালের সেরা দলে সাকিব

কলকাতার সর্বকালের সেরা দলে সাকিব