আত্মহত্যা করতে চেয়েছিলেন আশরাফুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৩ এএম, ১৪ মে ২০২০
আত্মহত্যা করতে চেয়েছিলেন আশরাফুল

ফাইল ফটো

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফিক্সিংয়ের সঙ্গে জড়িত থাকার দায়ে বিশেষ ট্রাইব্যুনালে  আট বছরের নিষেধাজ্ঞার শাস্তি পেয়েছিলেন টাইগারদের সাবেক অধিনায়ক মোহম্মদ আশরাফুল। ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়ে সেই সময়ের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেট তারকা আশরাফুল আত্মহত্যাও করতে চেয়েছিলেন।

বৃহস্পতিবার (১৪ মে) রাতে ক্রীড়া সাংবাদিক নোমান মোহাম্মদের ফেসবুক লাইভ অনুষ্ঠান ‌‘নোট আউট নোমান’-এ আশরাফুল নিজে এ তথ্য জানান।

নিষেধাজ্ঞায় সময় নিয়ে এক প্রশ্নের জবাবে আশরাফুল বলেন, কালকেও একজন আমার কাছে জানতে চেয়েছিল করোনার মধ্যে বাসায় কতটা খারাপ লাগছে? আমি তাকে বলেছি যে, আমার কাছে খারাপ লাগছে না। কারণ, জীবনে এর চেয়েও কঠিন সময় পার করেছি। ওই সময় (নিষেধাজ্ঞার সময়) মাথায় এমন চিন্তা কাজ করেছে যে, হয়তো আমি বেঁচে থাকবো কি-না, সুইসাইট (আত্মহত্যা) কবরো কি-না। এ ধরনের চিন্তা আমার এসেছিল, সত্যি কথা। ভেতর থেকে এসব কথা বলছি।

কারণ হিসেবে তিনি বলেন, কারণ, আপনি যেটা বললেন, ফাস্ট সুপারস্টার, ওই সময়ে বলা হতো। তো আমি কিভাবে মানুষের মাঝে মুখ দেখাবো, আমার পরিবার কী ভাববে। এসব বিষয় নিয়ে খুব আফসেট ছিলাম। তবে ২০১৩ সালে হজ করার পরে ভালো পরামর্শ পেয়েছিলাম যে, আমার একটা বাজে সময় যাচ্ছে, ধৈর্য ধরতে হবে।

নিষেধাজ্ঞায় পড়ার প্রথম ছয় মাস খুব বেশি কষ্টে কেটেছে আশরাফুলের সময়। বলেন, প্রথম ছয মাস রাত ২টা-৩টা পর্যন্ত টিভি দেখতাম। ঘুম থেকে উঠতার দুপুর ২টার দিকে। পরে হজ করে আসার পর প্রাইভেট খেলাধুলা শুরু করি। তখন আমেরিকাতে চলে গেলাম, সেখান দুই বছর প্রাইভেট গেম খেলেছি। আর বাংলাদেশে ওই সময় সিলেট আমাকে প্রচুর হেল্প করেছে। সিলেটে প্রচুর খেলা হয়। আর আমি ওই সময়টায় টেপটেনিস বলেও খেলতে নেমে যেতাম।

আশরাফুলের পর সাকিব আল হাসানও আইসিসির নিষেধাজ্ঞায় রয়েছেন। ক্রিকেটের এ বিষয়ে তরুণ খেলোয়াড়দের বিষয়ে আশরাফুল বলেন, আমি ভেবেছিলাম আমার পরে হয়তো বাংলাদেশের কোন ক্রিকেটার আর এ অবস্থায় পড়বে না। তারপর দুর্ভাগ্যবশত সাকিব আল হাসানও এ অবস্থায় পড়েছে। তো, তরুণদের যেন এসব বিষয়ে তৈরি করেই নিয়ে আসা হয়। অনূর্ধ্ব-১৯ থেকেই আকসু রয়েছে। নিজেদের সৎ থাকতে হবে।

আশরাফুলের বর্তমান বয়স ৩৫। তবে এখনো তিনি আবারও জাতীয় দলে খেলতে চান। বলেন, ফাইনাল লক্ষ্য হলো জাতীয় দলে খেলা। একবার হলেও জাতীয় দলে খেলতে চাই। যেহেতু ১৭ বছরে খেলতে পেরেছি ৩৫ বা ৩৭ বছরেও কেন পারবো না।

উল্লেখ্য, বাংলাদেশের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল ফিক্সিংয়ের সঙ্গে জড়িত থাকার দায়ে আট বছরের জন্য নিষেধাজ্ঞায় পড়েছিলেন। এর মধ্যে তিন বছরের স্থগিত নিষেধাজ্ঞা ছিল। পরে আপিলে শাস্তি কমে দুই বছরের স্থগিত নিষেধাজ্ঞাসহ পাঁচ বছর হয়।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নিজেকে দুর্ভাগাই ভাবছেন আশরাফুল

নিজেকে দুর্ভাগাই ভাবছেন আশরাফুল

বিসিএলে দল পাননি আশরাফুল

বিসিএলে দল পাননি আশরাফুল

নিলাম থেকে সরে দাঁড়ালেন আশরাফুল!

নিলাম থেকে সরে দাঁড়ালেন আশরাফুল!

এমপি হওয়ায় মাশরাফির এতো সমালোচনা : আশরাফুল

এমপি হওয়ায় মাশরাফির এতো সমালোচনা : আশরাফুল