নেদারল্যান্ডসকে উড়িয়ে সিরিজ জয় নিশ্চিত করলো পাকিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪২ এএম, ১৯ আগস্ট ২০২২
নেদারল্যান্ডসকে উড়িয়ে সিরিজ জয় নিশ্চিত করলো পাকিস্তান

প্রথম ম্যাচে পাকিস্তানের দেওয়ার পাহাড়সম লক্ষ্য পার করতে না পারলেও বেশ ভালো লড়াই করেছিল নেদারল্যান্ডস। তবে দ্বিতীয় ম্যাচে সেই লড়াইও করতে পারলো না ডাচরা। নেদারল্যান্ডসকে সাত উইকেটের ব্যবধানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করলো বাবর আজমের দল।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) সিরিজে সমতা ফেরানোর লক্ষ্যে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিল নেদারল্যান্ডস। ব্যাটিং করতে নেমে ভয়াবহ বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা। মাত্র আট রানেই নেদারল্যান্ডসের তিন উইকেট তুলে নেন পাকিস্তানি বোলাররা। দুইটা নাসিম শাহ ও বাকি একটা নেন হ্যারিস রউফ।

এরপরই দলকে বিপর্যয়ের হাতে বাঁচাতে একসাথে লড়াই চালান দুই ডাচ ব্যাটার ব্যাচ ডি লিড ও টম কুপার। দু’জনে মিলে গড়েন ১০৯ রানের দুর্দান্ত জুটি।

১১৭ রানে ব্যক্তিগত ৬৬ রানে টম কুপার ফিরে গেলে ভাঙে তাদের জুটি। কুপারের ইনিংসে ছিল সাত চার ও দুই ছক্কা।

নাঈম-সাব্বিরের ব্যাটে সিরিজে সমতায় ফিরলো বাংলাদেশ

সঙ্গী হারালেও শেষ পর্যন্ত লড়াই করেছেন লিড। তবে এর মাঝের ব্যাটাররা ব্যস্ত ছিলেন যাওয়া আসার মিছিলে। ৪৪.১ ওভারে শেষ ব্যাটার হিসেবে আউট হন লিড। ফেরার আগে তার সংগ্রহ ছিল দুই চার ও তিন ছক্কায় ১২০ বলে ৮৯ রান, নেদারল্যান্ডসের সংগ্রহ দাঁড়ায় সব উইকেট হারিয়ে ১৮৬ রান।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই জোড়া উইকেট হারিয়ে চাপে পড়ে পাকিস্তান। দলীয় ১০ রানে ফকর জামান ফেরার এক রানের ব্যবধানে ফিরে যান আরেক ওপেনার ইমাম হাসানও! দু’জনকেই আউট করেন ডাচ বোলার কিংমা।

sportsmail24

এরপর চার নম্বরে নামা মোহাম্মদ রিজওয়ানকে নিয়ে প্রাথমিক বিপর্যয় সামাল দেন অধিনায়ক বাবর আজম। দলীয় ৯৯ রানে বাবর ফিরলে ভাঙে তাদের ৮৮ রানের জুটি। ফেরার আগে বাবরের নামের পাশে যোগ হয় ৫৭ রানের দুর্দান্ত ইনিংস। যেখানে কোনো ছক্কা না থাকলেও ছিল সাতটা চার।

ইনিংসের বাকি পথে আর কোনো বাধার সামনে পড়তে হয়নি পাকিস্তানকে। পাঁচ নম্বরে আগা সালমানকে নিয়ে ৯২ রানের জুটি।

রেজওয়ান অপরাজিত থাকেন ৮২ বলে ৬৯ রানে, যেখানে ছয় চার ও এক ছক্কা। অন্যপ্রান্তে সালমান অনেকটাই আক্রমণাত্মক ব্যাটিং করে পাকিস্তানের জয়কে আগেভাগেই নিশ্চিত করেন।

মুজারাবানি-সিকান্দার রাজাদেরকেও পাবে না বিপিএল

শেষ পর্যন্ত ৩৫ বলে ৫০ রানের দুর্দান্ত ইনিংস খেলে অপরাজিত থাকেন সালমান। যেখানে ছিল পাঁচ চার ও দুই ছক্কা।

সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে রোববার (২১ আগস্ট)। হোয়াইটওয়াশ এড়াতে শেষ ম্যাচে জয়ের বিকল্প নেই নেদারল্যান্ডসের জন্য। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

এশিয়া কাপে বাংলাদেশের বড় চ্যালেঞ্জ ফরম্যাট

এশিয়া কাপে বাংলাদেশের বড় চ্যালেঞ্জ ফরম্যাট

অসংখ্য সমর্থন-ভালোবাসার পরও একাকীত্বে ভুগেছি: কোহলি

অসংখ্য সমর্থন-ভালোবাসার পরও একাকীত্বে ভুগেছি: কোহলি

আমাদের কপাল ভালো যে, বিজয় ফিরেছে: নাজমুল হাসান

আমাদের কপাল ভালো যে, বিজয় ফিরেছে: নাজমুল হাসান

২৪ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট খেলবে বাংলাদেশ

২৪ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট খেলবে বাংলাদেশ