পাকিস্তানের ৩৫৮ রান টপকে ইংল্যান্ডের জয়

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ১০:২১ এএম, ১৫ মে ২০১৯
পাকিস্তানের ৩৫৮ রান টপকে ইংল্যান্ডের জয়

ইমাম-উল-হকের সেঞ্চুরি (১৫১) করায় ৩৫৮ রানের পাহাড় গড়েছিল পাকিস্তান। জবাবে ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টোর ১২৮ রানের ইনিংসে ভর করে ৩১ বল হাতে রেখেই জয় তুলে নিয়েছে ইংল্যান্ড। ৬ উইকেটের এ জয়ে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-০তে এগিয়ে গেল স্বাগতিকরা।

সোমবার (১৪ মে) ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে টস হেরে প্রথমে ব্যাট করে ইমাম-উল হকের ১৫১ রানের ইনিংসে ভর করে ৯ উইকেট হারিয়ে ৩৫৮ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে পাকিস্তান। টার্গেট তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ১৫৯ রান করে জয়ের পথ সহজ করেন দেন ওপেনার জেসন রয় ও জনি বেয়ারস্টো।

একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে জেসন রয় ফেরেন ৫৫ বলে ৮টি চার ও চারটি ছক্কায় ৭৬ রান করে। তিনে ব্যাটিংয়ে নামা জো রুটকে সঙ্গে নিয়ে ৭৫ রানের জুটি গড়েন বেয়ারস্টো। বেয়ারস্টো তুলে নেন ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি। ৯৩ বলে ১৫টি চার ও পাঁচটি ছক্কায় ১২৮ রান করে আউট হন তিনি। ৩৬ বলে ৪৩ রান করেন জো রুট।

মঈন আলীকে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেটে ৪৬ রানের জুটি গড়ে আউট বেন স্টোকস। ছয় নম্বরে ব্যাট করতে নেমে মঈন আলীর সঙ্গে অবিচ্ছিন্ন ৩৫ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন অধিনায়ক ইয়ন মর্গান। ৪৬ ও ১৭ রানে অপরাজিত থাকেন মঈন আলী ও মর্গান।
sportsmail24
এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ইমাম-উল-হকের ব্যাটিং তাণ্ডবের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ৩৫৮ রানের পাহাড় গড়েছে পাকিস্তান। ইমাম-উলের সেঞ্চুরির দিনে ইংলিশদের বিপক্ষে দ্বিতীয় সর্বোচ্চ রানের ইনিংস গড়েছে পাকিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ১৫১ রান করেন ইমাম। এছাড়া ৫২ রান করেন আসিফ আলী।

সংক্ষিপ্ত স্কোর :
পাকিস্তান : ৫০ ওভারে ৩৫৮/৯ (ইমাম-উল ১৫১, আসিফ আলী ৫২, হারিস সোহেল ৪১, সরফরাজ ২৭, ইমাদ ওয়াসিম ২২)
ইংল্যান্ড : ৪৪.৫ ওভারে ৩৫৯/৪ (বেয়ারস্টো ১২৮, জেসন রয় ৭৬, মঈন আলী ৪৬*, জো রুট ৪৩, বেন স্টোকস ৩৭, ইয়ন মর্গান ১৭*)।

ফল : ইংল্যান্ড ৬ উইকেটে জয়ী
ম্যাচ সেরা : জনি বেয়ারস্টো, ইংল্যান্ড
সিরিজ : ২-০তে এগিয়ে ইংল্যান্ড।


শেয়ার করুন :


আরও পড়ুন

‘কুলিন অধিনায়ক’ ক্লাবের সদস্য হলেন মাশরাফি

‘কুলিন অধিনায়ক’ ক্লাবের সদস্য হলেন মাশরাফি

পুরুষদের ফুটবলে প্রথমবারের মতো নারী রেফারি

পুরুষদের ফুটবলে প্রথমবারের মতো নারী রেফারি

আমরা সত্যিই অসাধারণ বোলিং করেছি : মাশরাফি

আমরা সত্যিই অসাধারণ বোলিং করেছি : মাশরাফি

কোপা আমেরিকায় প্রবেশে বিধিনিষেধ

কোপা আমেরিকায় প্রবেশে বিধিনিষেধ