জাতীয় লিগে বরিশালের হয়ে খেলবেন আশরাফুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩৯ এএম, ০২ অক্টোবর ২০১৯
জাতীয় লিগে বরিশালের হয়ে খেলবেন আশরাফুল

ফাইল ছবি

ফিটনেস পরীক্ষায় পাস না করলেও দল বদলের খবর এলো মোহাম্মদ আশরাফুলের। আসন্ন ন্যাশনাল ক্রিকেট লিগে (এনসিএল) ঢাকা মেট্রোর পরিবর্তে বরিশাল বিভাগের হয়ে খেলবেন আশরাফুল।

প্রথম শ্রেণির ক্রিকেটে ২০০১ সালে অভিষেক হওয়ার পর এই প্রথমবার ঢাকার বাইরের কোন দলের হয়ে খেলবেন। ক্যারিয়ারের শুরুতে ঢাকা বিভাগের অবিচ্ছেদ্য অংশ ছিলেন মোহাম্মদ আশরাফুল

২০১৭ সালে নিষেধাজ্ঞা ওঠে যাওয়ার পর থেকে নিয়মিত ঘরোয়া ক্রিকেটে অংশ নেওয়া আশরাফুল সম্প্রতি বিপ টেস্টে নূন্যতম ১১ পেতে ব্যর্থ হয়েছেন। এনসিএল খেলতে এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিপ টেস্টে খেলোয়াড়দের নূন্যতম পয়েন্ট নির্ধারণ করেছেন। সেখানে আশরাফুল পেয়েছেন ৯.৫।

তবে বিসিবির নিয়মানুযায়ী বিপ টেস্ট উন্নত করতে সুযোগ পাবেন মোহাম্মদ আশরাফুল।

নিজ প্রজন্মে সবচেয়ে মেধাবী খেলোয়াড়দের মধ্যে একজন আশরাফুল। তবে বয়সের কারণে তিনি দল পাচ্ছিলেন না। গত বছর বিপিএলেও তিনি দল পাচ্ছিলেন না। তবে পরবর্তীতে তাকে চিটাগং ভাইকিংস দলে নেয়।

এ বছরের এনসিএলে আশরাফুলকে ঢাকা মেট্রো সেরা একাদশে খেলাতে আগ্রহী নয়। ঢাকা মেট্রো থেকে বাদ পড়ার পর তিনি সিলেট বিভাগের হয়ে খেলতে চেয়েছিলেন। তবে সিলেট তাকে নিতে রাজি না হওয়ায় শেষ পর্যন্ত বরিশাল দলে ভিড়িয়েছে।

এদিকে আগামী ১০ অক্টোবর শুরু হচ্ছে এনসিএল এবং দেশের ঘরোয়া ক্রিকেটের সর্বোচ্চ এ আসরে খেলতে তার আগে বিপ ফিটনেস পরীক্ষায় উন্নীত হতে হবে। তবে সে সুযোগও পাচ্ছেন আশরাফুল।

বিপ টেস্টে ব্যর্থ হওয়ার পর আশরাফুল বলেন, ‘১০.৪ বা ১০.৫ পেলেও আমার জন্য উপযুক্ত হতো। কিন্তু আমার ক্ষেত্রে পাওয়া গেছে ৯.৭। আগামী ৪ অক্টোবর আরেকটি বিপ টেস্ট অনুষ্ঠিত হবে। আশা করছি পরের তিনদিন অনুশীলনের মাধ্যমে আমি সুনির্দিষ্ট লক্ষ্য পূরণ করতে পারব।’

নিজে ব্যর্থ হওয়ার পরও এ পরীক্ষার প্রশংসা করেছেন জাতীয় দলের সাবেক এ ব্যাটসম্যান। তিনি বলেন, এর ফলে ক্রিকেটাররা খেলায় না থাকলেও নিজেদের ফিটনেস ঠিক রাখার ব্যাপারে মনোযোগ দেবে।


শেয়ার করুন :


আরও পড়ুন

ফিটনেস পরীক্ষায় ব্যর্থ আশরাফুল-নাসির-রাজ্জাকরা

ফিটনেস পরীক্ষায় ব্যর্থ আশরাফুল-নাসির-রাজ্জাকরা

ডিপিএলে ‘ডাক’ মারলেন আশরাফুল

ডিপিএলে ‘ডাক’ মারলেন আশরাফুল

নিজেকে দুর্ভাগাই ভাবছেন আশরাফুল

নিজেকে দুর্ভাগাই ভাবছেন আশরাফুল

আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চান আশরাফুল

আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চান আশরাফুল