রোমাঞ্চের অপেক্ষায় মুলতান টেস্ট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৭ পিএম, ১১ ডিসেম্বর ২০২২
রোমাঞ্চের অপেক্ষায় মুলতান টেস্ট

অভিষেক টেস্টেই অবিশ্বাস্য বোলিং। প্রথম ইনিংসে সাত উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে আরও চার উইকেট ঝুলিতে পুড়েছেন ২৪ বছর বয়সী লেগ-স্পিনার আবরার আহমেদ। তার রেকর্ডগড়া বোলিংয়ে পাকিস্তান জিততে পারবে কি-না সেটা এখন ব্যাটারদের উপরই নির্ভর করছে। শেষ দুই দিনে রোমাঞ্চের অপেক্ষায় মুলতান টেস্ট।

ইংল্যান্ডের বিপক্ষে মুলতান টেস্টে জিততে হলে পাকিস্তানের প্রয়োজন আরও ১৫৭ রান। হাতে রয়েছে ছয় উইকেট এবং দু’দিন। দ্বিতীয় ইনিংসে ৩৫৫ রানের লক্ষ্যে রোববার (১১ ডিসেম্বর) তৃতীয় দিন শেষে পাকিস্তান করেছে চার উইকেটে ১৯৭ রান।

আবরারকে তার সতীর্থরা রূপালী পর্দার ‘হ্যারি পটার’ হিসাবে ডাকেন। চোখে চশমা পড়েন। এখনই সঙ্গে চেহারাতেও হ্যারি পটারের সঙ্গে অনেকটা মিল রয়েছে। তার কাছ থেকে চমক জাগানোর মতো কিছু প্রত্যাশা সতীর্থদের থাকতেই পারে। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে সেই আবরার দেখালেন ঘূর্ণি যাদু। সব মিলিয়ে অভিষেক টেস্টে আবরার ২৩৪ রান দিয়ে নিয়েছেন ১১ উইকেট।

এর আগে পাকিস্তানের হয়ে অভিষেকে ১১ উইকেট পেয়েছেন আর মাত্র একজন। ১৯৯৬ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ১৩০ রানে সাত উইকেট নেন সাবেক ফাস্ট বোলার মোহাম্মদ জাহিদ।

আগের দিনের পাঁচ উইকেটে ২০২ রান নিয়ে মাঠে নামে ইংল্যান্ড। তৃতীয় দিনে আর মাত্র ৭৩ রান যোগ করেই অলআউট হয়ে যায় তারা। প্রথম ইনিংসে সফরকারীরা করতে পারে ২৮১ রান। প্রথম ইনিংসে মাত্র ২০২ রানে অলআউট হওয়া পাকিস্তানের লক্ষ্য দাঁড়ায় ৩৫৫ রান।

ওপেনিংয়ে ৬৬ রানের জুটি গড়ার পরই ধাক্কা খায় স্বাগতিকরা। ৮৩ রান তুলতেই হারায় তিন উইকেট। চতুর্থ উইকেটে ১০৮ রানের জুটি গড়ে দলকে জয়ের স্বপ্ন দেখান সাউদ শাকিল ও ইমাম উল হক। তবে দিনের খেলা শেষ হওয়ার তিন ওভার আগেই হাফ সেঞ্চুরিয়ান (৬০) ইমাম আউট হয়ে ফেরেন।

৫৪ রানে অপরাজিত রয়েছেন শাকিল। সোমবার (১২ ডিসেম্বর) খেলা হলে ম্যাচ যে পঞ্চম দিনে যাওয়ার সম্ভাবনা নেই সেটা বলাই যায়। নতুন দিনে পাকিস্তানও কতটা ভালো শুরু করতে পারবে তার উপর ম্যাচর ভাগ্য নির্ভর করছে হয়তো।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

আবরার আহমেদ যেন ‘হ্যামিলিনের বাঁশিওয়ালা’

আবরার আহমেদ যেন ‘হ্যামিলিনের বাঁশিওয়ালা’

বাজিতে জিতেই গেল ইংল্যান্ড!

বাজিতে জিতেই গেল ইংল্যান্ড!

কেনের পেনাল্টি মিস, ইংল্যান্ডকে হারিয়ে সেমিতে ফ্রান্স

কেনের পেনাল্টি মিস, ইংল্যান্ডকে হারিয়ে সেমিতে ফ্রান্স

ক্রিকেটে এসব লজ্জার বিষয়, বিরক্ত মঈন আলী

ক্রিকেটে এসব লজ্জার বিষয়, বিরক্ত মঈন আলী