৯ ওভারেই দিন শেষ

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৮:২৩ পিএম, ৩০ অক্টোবর ২০১৮
৯ ওভারেই দিন শেষ

বন্দর নগরী চট্টগ্রামে বারবার বাগড়া দিচ্ছে বৃষ্টি। বৃষ্টি ও বৈরী আবহাওয়ার কারণে গতকাল (সোমবার) বিসিবি একাদশ ও সফরকারী জিম্বাবুয়ের মধ্যকার তিনদিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনের খেলা পরিত্যক্ত হয়েছিল। তবে আজ বল মাঠে গড়ালেও তা মাত্র ৯ ওভার।

দ্বিতীয় দিন আজ (মঙ্গলবার) মাত্র ৯ ওভার ব্যাট-বলের লড়াই করেছে দু’দল। বৃষ্টির কারণে ৯ ওভারের বেশি খেলা যায়নি। দ্বিতীয় দিন শেষে ১ উইকেটে ১২ রান করেছে জিম্বাবুয়ে।

চট্টগ্রমের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় বিসিবি একাদশ। ব্যাট হাতে নেমে দলীয় ৬ রানে প্রথম উইকেট হারায় জিম্বাবুয়ে। রানের খাতা খোলার আগেই প্যাভিলিয়নে ফিরেন জিম্বাবুয়ের ওপেনার ব্রায়ান চারি। তাকে শিকার করেন বিসিবি একাদশের পেসার রুবেল হোসেন।

চারিকে হারানোর পর দ্বিতীয় উইকেটে জুটি বাধেন অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা ও ক্রিস আরভিন। দিন শেষে দু’জনই অপরাজিত রয়েছেন। মাসাকাদজা ১১ ও আরভিন শূন্য রানে অপরাজিত থেকে কাল (বুধবার) মাঠে নামবেন।

আগামী ৩ নভেম্বর থেকে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। ১১ নভেম্বর থেকে ঢাকার মিরপুরে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। বাংলাদেশ দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ইনজুরিতে থাকায় পুরো টেস্ট সিরিজের নেতৃত্ব দেবেন মাহমুদইল্লাহ রিয়াদ।

ইতোমধ্যে বাংলাদেশ ও জিম্বাবুয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছে। ৩-০ ব্যবধানে সিরিজটি জিতে নিয়ে মাশরাফির দল সফররত জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করেছে।

প্রস্তুতি ম্যাচের বিসিবি একাদশ স্কোয়াড
ফজলে মাহমুদ রাব্বি, মিজানুর রহমান, নাজমুল হোসেন শান্ত, জাকির হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, আরিফুল হক, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), এবাদত হোসেন, আবু হায়দার রনি, রুবেল হোসেন ও শাহাদাত হোসেন রাজীব।

জিম্বাবুয়ে টেস্ট স্কোয়াড
হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চারি, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেলর, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, পিটার মুর, রেজিস চাকাভা, ডোনাল্ড তিরিপানো, কাইল জারভিস, ব্র্যান্ডন মাভুতা, জন নিয়ুম্বু, ওয়েলিংটন মাসাকাদজা, রায়ান বার্ল, টেন্ডাই চাতারা এবং ক্রিসটফার এমপুফু।


শেয়ার করুন :


আরও পড়ুন

শঙ্কা নেই, জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে খেলবেন মোস্তাফিজ

শঙ্কা নেই, জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে খেলবেন মোস্তাফিজ

মাহমুদউল্লাহর জন্য মাশরাফির শুভ কামনা

মাহমুদউল্লাহর জন্য মাশরাফির শুভ কামনা

জিম্বাবুয়েকে চতুর্থবার হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ

জিম্বাবুয়েকে চতুর্থবার হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ

তামিমকে ছাড়িয়ে গেলেন ইমরুল

তামিমকে ছাড়িয়ে গেলেন ইমরুল