দুর্দান্ত ব্যাটিং পরীক্ষা দিয়ে ডাক পেল সাদমান

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৭:৩৬ পিএম, ১৯ নভেম্বর ২০১৮
দুর্দান্ত ব্যাটিং পরীক্ষা দিয়ে ডাক পেল সাদমান

শোনা যাচ্ছিলো জিম্বাবুয়ের বিরুদ্ধে টেস্ট দলে নতুন মুখ হিসেবে সাদমান ইসলমে দেখা যেতে পারে। কিন্তু দলে স্থান হয়নি তার। এবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত ব্যাটিং পরীক্ষা দিয়ে দলে জায়গা করে নিয়েছেন তরুণ বাঁহাতি ওপেনার।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের ১৩ জনের দল ঘোষণা বিসিবি। কিন্তু দুর্দান্ত ব্যাটিং এর কারণে বিসিবি আজ সাদমানকে নিয়ে ১৪ দল ঘোষণা করে। 

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে তরুণ বাঁহাতি ওপেনার সাদমান ৭৩ রানের ইনিংস খেলেন। উইকেটে ছিলেন ২৩০ মিনিট, খেলেছেন ১৬৯ বল। সাদমানের ব্যাটিং পুরোটা মাঠে বসে দেখেছেন বাংলাদেশ দলের কোচ স্টিভ রোডস।

অবশ্য টেস্ট দলে ডাক পাওয়ার মতো নৈপুন্য এ বছর জাতীয় লিগে তিনি করে দেখিয়েছেন। ৬ ম্যাচ খেলে ৬৪.৮০ গড়ে করেছেন সর্বোচ্চ ৬৪৮ রান। তার ব্যাট থেকে এসেছে দুই সেঞ্চুরি আর তিন ফিফটি।

শুধু তাই নয় ২৩ বছর বয়সী ঢাকার এই বাঁহাতি ব্যাটসম্যান ২০১৪ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে সর্বোচ্চ রানসংগ্রাহক ছিলেন। নিয়মিত খেলেছেন বাংলাদেশ ‘এ’ ও বিসিবির বিভিন্ন দলে।

দলে ডাক পাওয়ার পর সাদমান সাংবাদিকদের বলেন, ‘স্বাভাবিকভাবেই অনেক ভালো লাগছে। আশা ছিল প্রস্তুতি ম্যাচে ভালো খেললে সুযোগ আসতেও পারে। যেহেতু চট্টগ্রাম টেস্টে দল দেওয়া হয়েছিল ১৩ জনের। অনেক দিনের একটা স্বপ্ন পূরণ হলো। জানতাম ভালো খেললে সুযোগ আসবে। এখন লক্ষ্য থাকবে সুযোগ পেলে সেটি কাজে লাগানোর।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্ট শুরু ২২ নভেম্বর বৃহস্পতিবার থেকে। 

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশ দল
সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, নাঈম হাসান ও সাদমান ইসলাম।


শেয়ার করুন :


আরও পড়ুন

এমন হার বোধহয় পাকিস্তানের পক্ষেই সম্ভব!

এমন হার বোধহয় পাকিস্তানের পক্ষেই সম্ভব!

শূন্য হাতে বিশ্বকাপ মিশন শেষ করলো বাংলাদেশের মেয়েরা

শূন্য হাতে বিশ্বকাপ মিশন শেষ করলো বাংলাদেশের মেয়েরা

সাকিবকে পেয়ে খুশি কোচ

সাকিবকে পেয়ে খুশি কোচ

ওমরাহ পালনে সৌদি গেলেন তামিম

ওমরাহ পালনে সৌদি গেলেন তামিম