ক্যারিয়ারের ৮ম শতক হাকালেন মুমিনুল

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০২:০১ পিএম, ২২ নভেম্বর ২০১৮
ক্যারিয়ারের ৮ম শতক হাকালেন মুমিনুল

মুমিনুল হক। (ফাইল ছবি)

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে ক্যারিয়ারের ৮ম শতক হাকালেন মুমিনুল। সেই সাথে এক পাশ আগলে রেখে দলের রানের খাতা সচল রাখছেন তিনি।

বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি তুলে নেন তিনি। এটি ছিল চলতি বছরে তার টানা দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি। সবশেষ মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে খেলেছিলেন ১৬১ রানের অসাধারণ এক ইনিংস।

এদিকে চট্টগ্রাম ভেন্যুতে এটি ছিল মুমিনুলের টানা তৃতীয় টেস্ট সেঞ্চুরি। ১৩৫ বলে সেঞ্চুরি করতে ৯টি চার ও একটি ছক্কা হাঁকান বাঁহাতি এই ব্যাটসম্যান।

ঘরোয়া ক্রিকেটে দারুণ ছন্দে থাকায় আবার জাতীয় দলে ডাক পেয়েছিলেন সৌম্য সরকার। কিন্তু সে ধারা ধরে রাখতে পারেননি তিনি। টাইগারদের হতাশ করে শুরুতেই সাজঘরে ফিরেছেন এ ওপেনার।

কেমার রোচের বলে জায়গায় দাঁড়িয়ে খেলতে গিয়েছিলেন সৌম্য। তবে বল উইকেটরক্ষক শেন ডরউইচের হাতে যাওয়ার আগে ব্যাটের কানা ছুঁয়ে যায়। ২ বল মোকাবেলা করে কোন রান করতে পারেননি সৌম্য।

বাঁহাতি স্পিনার জোমেল ওয়ারিক্যানের খানিকটা নিচু হয়ে স্পিন করে বেরিয়ে যাচ্ছিল লেগ স্টাম্পের বলে সুনিল আমব্রিসের হাতে ধরা পড়েন  ইমরুল। দুই ওপেনারের বিদায়ের পর স্বাগতিকদের এগিয়ে নিচ্ছেন মুমিনুল হক। একই সঙ্গে নিজে দুর্দান্ত অর্ধশতক তুলে নিয়ে শতকের দিকে এগোচ্ছে তার ইনিংস। 

ইমরুলের পর নতুন ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুনকে নিয়ে মুমিনুল জুটি শুরু করলেও তা বেশি দূর এগোয়নি। মাত্র ২০ রান করে দেবেন্দ্র বিশু বলে উইকেট কিপার শেন ডাওরিচের হাত ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে আজ বৃহস্পতিবার সকালে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। টেস্ট দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ইনজুরি কাটিয়ে এ ম্যাচ দিয়ে দলে ফিরেছেন। ফলে জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ টেস্টে খেলা বাংলাদেশ দলে তিনটি পরিবর্তন এসেছে। স্পিনার নাঈম হাসানের অভিষেক হচ্ছে এই ম্যাচে। এছাড়া দলে ফিরেছেন দলের তারকা ওপেনার সৌম্য সরকার।

সেই টেস্টে খেলা লিটন দাস নেই স্কোয়াডেই। একাদশ থেকে বাদ পড়েছেন পেসার সৈয়দ খালেদ আহমেদ ও অলরাউন্ডার আরিফুল হক। 

চার স্পিনার, এক পেসার নিয়ে খেলছে বাংলাদেশ। একমাত্র পেসার মুস্তাফিজুর রহমান। অফ স্পিনার নাঈম ও বাঁহাতি স্পিনার সাকিবের সঙ্গে স্পিন আক্রমণে আছেন তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ।


শেয়ার করুন :


আরও পড়ুন

মুমিনুলের ব্যাটে এগোচ্ছে বাংলাদেশ

মুমিনুলের ব্যাটে এগোচ্ছে বাংলাদেশ

মুমিনুলের ১৩তম অর্ধশতক

মুমিনুলের ১৩তম অর্ধশতক

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের রেকর্ড কেমন?

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের রেকর্ড কেমন?

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস ভাগ্যে সাকিবের জয়

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস ভাগ্যে সাকিবের জয়