এবার ‘হাফ প্যান্ট’ পড়ে সমালোচিত কোহলি

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৯:২৭ পিএম, ৩০ নভেম্বর ২০১৮
এবার ‘হাফ প্যান্ট’ পড়ে সমালোচিত কোহলি

মাঠে সেরাদের সেরা হলেও ব্যক্তি জীবনে কোহলি কতটুকু সেরা? সেটা হয়তো বলা কঠিন হলেও সাম্প্রতিক সময়ে তাঁর বিভিন্ন কর্মকান্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচিত হচ্ছে।

এবার অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে টস করার সময় হাফ প্যান্ট পড়ে সমালোচিত হলেন তিনি। হাফ প্যান্ট পড়া নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে এটিক রীতিমত অভদ্রতা হিসেবেই দেখছেন অনেক ভক্ত।

খেলা শুরু হওয়ার আগে টসের একটি ছবি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) তাদের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে প্রকাশ করে। ছবিতে দেখা যাচ্ছে, অস্ট্রেলিয়া একাদশের অধিনায়ক স্যাম হোয়াইটম্যান ও একজন কর্মকর্তার সঙ্গে মাঠে টস করছেন বিরাট কোহলি, পরনে তাঁর হাফপ্যান্ট! 

তবে অনেকে বিরাট কোহলির পাশাপাশি ভারত কিংবদন্তি সুনীল গাভাস্কারও সমালোচনা করেছেন। তারা বলছেন, ‘কয়েক দিন আগে এক পাকিস্তানি খেলোয়াড় যখন ক্যাপ পরল না তখন গাভাস্কার তো ঠিকই কথা বলেছিলেন, আজ তিনি কোথায়?’ প্রসঙ্গত, কিছুদিন আগে পাকিস্তানি ওপেনার ফখর জামান এশিয়া কাপের এক ম্যাচে পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের ক্যাপটা ঠিকঠাকভাবে পরেননি, এ জন্য টুইটারে তাকে ধুয়ে দিয়েছিলেন গাভাস্কার।

এর আগে, কোহলির জন্মদিনে নতুন এক অ্যাপ উদ্বোধন করতে গিয়ে বিতর্কে জড়ান। ইনস্টাগ্রামে এক ভারতীয় তাকে ওভার রেটেড ব্যাটসম্যান হিসেবে চিহ্নিত করেছেন। তিনি লিখেছেন, 'ভারতীয় ব্যাটসম্যানদের চেয়ে তার ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের খেলা দেখতে বেশি ভালো লাগে।' সেই ব্যক্তির উদ্দেশ্যেই জবাব দিতে গিয়ে কোহলি ভিডিও বার্তায় বলেন, 'আমার তো মনে হয় না আপনার ভারতে থাকা উচিত। আপনার উচিত অন্য কোথাও গিয়ে থাকা।' কোহলির এই বক্তব্যের পরই টুইটারে ঝড় উঠে যায়। একজন লিখেছেন- 'কোনো নাগরিককে দেশ ছেড়ে চলে যেতে বলার অধিকার তোমার নেই বিরাট। 

এঘটনার পর বিসিসিআইর কোষাধ্যক্ষ অনিরুদ্ধ চৌধুরী বলেছিলে, 'বোর্ডের সঙ্গে তার চুক্তিটা যদি সে আরেকবার পড়ে দেখে তাহলে সে বুঝবে সে চুক্তি ভঙ্গ করেছে।'


শেয়ার করুন :


আরও পড়ুন

২৫৯ রানে প্রথম দিন শেষ করলো বাংলাদেশ

২৫৯ রানে প্রথম দিন শেষ করলো বাংলাদেশ

সাদমানের সফলতার মূলমন্ত্র বাবা

সাদমানের সফলতার মূলমন্ত্র বাবা

দুই ‍উইকেটে ৮৭ রানে মধ্যাহ্ন বিরতিতে টাইগাররা

দুই ‍উইকেটে ৮৭ রানে মধ্যাহ্ন বিরতিতে টাইগাররা

প্রথমবারের মতো পেসার বিহীন বাংলাদেশ

প্রথমবারের মতো পেসার বিহীন বাংলাদেশ