র‌্যাংকিংয়ে সেরা দশে মোস্তাফিজ

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১১:৩৩ এএম, ২০ মার্চ ২০১৮
র‌্যাংকিংয়ে সেরা দশে মোস্তাফিজ

নিদাহাস ট্রফির ফাইনালে ভারতের বিপক্ষে দুর্দান্ত এক ওভারে কারিশমা দেখিয়েছিলেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। মূলত সেই ওভারেই বাংলাদেশের জরে স্বপ্ন আরও শক্তিশালী হয়েছিল। তবে শেষদিকে দীনেশ কার্তিকের বীরত্বে হেরে যায় বাংলাদেশ। দল হারলেও বাঁহাতি কাটার মাস্টার মোস্তাফিজ তার প্রাপ্ত ঠিকই পেলেন।

আইসিসির প্রকাশিত সর্বশেষ টি-টোয়েন্টি বোলিং র‌্যাকিংয়ে মাস্টার মোস্তাফিজুর রহমানের অবস্থান এখন আটে। এই প্রথমবারের মতো বিশ্বসেরা টি-টোয়েন্টি বোলিং র‌্যাকিংয়ে ৬৪৭ রেটিং পয়েন্ট নিয়ে সেরা দশে ঢুকলো মোস্তাফিজ।ICC

টি-টোয়েন্টি বোলিং র‌্যাংকিংয়ে মোস্তাফিজের সঙ্গে উন্নতি হয়েছে ফাইনালের ট্র্যাজেডি নায়ক রুবেল হোসেনেরও। টাইগারদের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ৬০৮ রেটিং পয়েন্ট নিয়ে টি-টোয়েন্টি বোলিং র‌্যাংকিংয়ে রয়েছেন ৯ নম্বরে।

বোলার ছাড়াও টি-টোয়েন্টিতে বাংলাদেশের ব্যাটসম্যানদেরও উন্নতি হয়েছে। ব্যাটসম্যানদের মধ্যে র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহীম ও সাব্বির রহমানের।

ফাইনালে ৫০ বলে ৭৭ রানের এক দুর্দান্ত ইনিংস খেলা সাব্বির রহমান টি-টোয়েন্টি ব্যাটসম্যান র‌্যাংকিংয়ের সেরা বিশের মধ্যে জায়গা করে নিয়েছেন। ডানহাতি এই ব্যাটসম্যানের রেটিং পয়েন্ট এখন ৬১৫, আছেন র‌্যাংকিংয়ের ১৮তম অবস্থানে।

নিদাহাস ট্রফিতে খুব ভালো করতে না পারলেও বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে সাব্বিরের পরের অবস্থানেই আছেন সৌম্য সরকার। ৫৪১ পয়েন্ট নিয়ে ৩১ নাম্বারে তিনি। মাহমুদউল্লাহ রিয়াদ ৪২ এবং মুশফিকুর রহীম ৪৭তম অবস্থানে আছেন।

বোলারদের মধ্যে সবচেয়ে বেশি উন্নতি হয়েছে মোস্তাফিজেরই। ৬৪৭ রেটিং পয়েন্ট নিয়ে বাঁহাতি এই পেসার এখন র‌্যাংকিংয়ের ৮ম অবস্থানে। ৬০৮ রেটিং নিয়ে সাকিব আল হাসান আছেন ১৩ নাম্বারে। ৪৬৫ পয়েন্টে রুবেল হোসেনের অবস্থান ৪২তম।

অন্যদিকে ভারতীয় বোলারদের মধ্যে ১২ ধাপ এগিয়ে দুই নাম্বারে চলে এসেছেন স্পিনার যুজবেন্দ্র চাহাল। ১৫১ ধাপ এগিয়ে ৩১তম অবস্থানে জায়গা করে নিয়েছেন আরেক স্পিনার ওয়াশিংটন সুন্দর। এছাড়া টি-টোয়েন্টিতে ৭৫৯ রেটিং পয়েন্ট নিয়ে বোলিংয়ে শীর্ষে রয়েছে আফগানিস্তানের রশীদ খান।


শেয়ার করুন :


আরও পড়ুন

তীরে এসে তরী ডুবলো বাংলাদেশের

তীরে এসে তরী ডুবলো বাংলাদেশের

ধীরে ধীরে আত্মবিশ্বাস অর্জন করছে বাংলাদেশ : মুশফিক

ধীরে ধীরে আত্মবিশ্বাস অর্জন করছে বাংলাদেশ : মুশফিক

‘নির্ভিক ক্রিকেট’ খেলায় রোহিতের মুখে বাংলাদেশের প্রসংশা

‘নির্ভিক ক্রিকেট’ খেলায় রোহিতের মুখে বাংলাদেশের প্রসংশা

ক্ষমা চেয়েছেন অনুতপ্ত রুবেল হোসেন

ক্ষমা চেয়েছেন অনুতপ্ত রুবেল হোসেন