শুরুতেই ধাক্কা খেল বিরাটের ভারত

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৭:৪২ পিএম, ২১ নভেম্বর ২০১৮
শুরুতেই ধাক্কা খেল বিরাটের ভারত

অস্ট্রেলিয়া-ভারত সিরিজের আগে দুদেশের খেলোয়াড়দের কথার যুদ্ধ কম হয়নি। মাঠে দুদেশই কথা যুদ্ধের কড়া জবাব দেওয়ার জন্য প্রস্তুত ছিল। কিন্তু মাঠের যুদ্ধের শুরুতেই ধাক্কা খেল বিরাটের ভারত।

ব্রিসবেনের গাব্বায় সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার কাছে ৪ রানে হেরেছে বিরাটরা। এতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে েএগিয়ে গেল অস্ট্রেলিয়া।

মার্কাস স্টয়নিসের করা শেষ ওভারে জয়ের জন্য ভারতের দরকার ছিল ১৩ রান। প্রথম বলে ক্রুনাল পান্ডিয়া নিলেন দুই, দ্বিতীয় বলটি ওয়াইড লাইনের কাছে দিয়ে বাঁচিয়ে ফেললেন স্টয়নিস। পরের দুই বলে আউট হয়ে গেলেন ক্রুনাল আর দিনেশ কার্তিক। শেষ দুই বলে এলো মোটে ৬ রান। ফলে ভারতের তীরে এসে তরী ডুবলো।

২০ অভারের খেলা বৃষ্টির কারণে সেটা হয়ে পরিণত হয়েছিল ১৭ ওভারের। গ্লেন ম্যাক্সওয়েল, ক্রিস লিন আর মার্কাস স্টয়নিসের বিধ্বংসী ব্যাটিংয়ে ১৭ ওভারে ৪ উইকেটে ১৫৮ রান তুলে অস্ট্রেলিয়া। ২৪ বলে ৪ ছক্কায় ৪৬ রান করেন ম্যাক্সওয়েল। ক্রিস লিন ২০ বলে করেন ৩৭ আর শেষদিকে স্টয়নিস মাত্র ১৯ বলে ৩ বাউন্ডারি আর ১ ছক্কায় খেলেন হার না মানা ৩৩ রানের ইনিংস।

জবাবে ভারতের ওপেনিংয়ে রোহিত শর্মাকে নিয়ে ২৫ বলে ৩৫ রানের জুটি গড়েন ধাওয়ান।  রোহিত ৮ বলে ৭ রান করে আউট হন। লোকেশ রাহুল ফেরেন ১২ বলে ১৩ রানে। ৮ বল খেলে বিরাট কোহলির সংগ্রহ মাত্র ৪ রান। ১ উইকেটে ৮৪ রানে থাকা ভারত ১০৫ রানের মধ্যে খুইয়ে বসে ৪ উইকেট।

৪২ বলে ১০ বাউন্ডারি আর ২ ছক্কায় ৭৬ রান করে সাজঘরের পথ ধরেন সেট ব্যাটসম্যান ধাওয়ান। তখন ভারত ব্যাকফুটে। সেখান থেকে পঞ্চম উইকেটে দিনেশ কার্তিক আর রিশাভ পান্ত মিলে দারুণ এক জুটি গড়ে দলকে জয়ের স্বপ্ন দেখিয়েছিলেন। পান্ত ১৫ বলে ২০ রান করে আউট হলে ভাঙে এই জুটিটি। শেষ ওভারে ভারতের শেষ আশাটাও শেষ হয়ে যায় ১৩ বলে ৩০ রান করে কার্তিক ফিরলে।

এর আগে  ভারত ছাড়ার আগে সাংবাদিক বৈঠকে বিরাট কোহলি গণমাধ্যমে কোহলি জানান, ভারতীয় দলের কোন ক্রিকেটার আগে থেকে স্লেজিং করবে না। তবে অজিরা স্লেজিং করলে তার দলও পাল্টা দেবে।

আর ভারতীয় দল অস্ট্রেলিয়া পৌঁছতেই এবার মুখ খুললেন অজি পেসার প্যাট কামিন্স। কোহলির প্রসঙ্গ টেনে কামিন্স বলেন, "সেদিন প্রচারমাধ্যমে দেখলাম কোহলি বলছে, ও স্লেজিং করতে চায় না। আমার কিন্তু বিশ্বাস হয় না। কোহলি বাগযুদ্ধে জড়িয়ে না পড়লেই আমি অবাক হব। ওই ধরনের পরিস্থিতির মধ্যেই কোহলি ওর সেরাটা বার করে আনতে পারে।"


শেয়ার করুন :


আরও পড়ুন

অস্ট্রেলিয়া-ভারত ম্যাচের আগেই উত্তাপ

অস্ট্রেলিয়া-ভারত ম্যাচের আগেই উত্তাপ

মাশরাফি খেলবে বিশ্বাস পাপনের, তবে নিশ্চয়তা নেই

মাশরাফি খেলবে বিশ্বাস পাপনের, তবে নিশ্চয়তা নেই

ভুয়া আইডি খোলায় যুবককে ধরে থানায় নিলেন সাব্বির

ভুয়া আইডি খোলায় যুবককে ধরে থানায় নিলেন সাব্বির

ইংল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কা দলে নতুন মুখ

ইংল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কা দলে নতুন মুখ