মাঠে গড়ানোর ১৪ মিনিট পর নেইমারদের ম্যাচ পণ্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৪ এএম, ১০ ডিসেম্বর ২০২০
মাঠে গড়ানোর ১৪ মিনিট পর নেইমারদের ম্যাচ পণ্ড

মাঠে খেলার গড়ানোর পর বর্ণবাদ ইস্যুতে স্থগিত হয়ে গেছে পিএসজি-ইস্তানবুল বাসাকসেহির ম্যাচ। উয়েফা চ্যাম্পিয়নস লিগের এইচ গ্রুপের ম্যাচটি মাঠে ১৪ মিনিট খেলা হয়েছিল।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) রাতে ফরাসি চ্যাম্পিয়নদের মাঠে নেইমার-কিলিয়ান এমবাপেদের মুখোমুখি হয়েছিল চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাদ পড়া বাসাকসেহির। তবে ম্যাচটি নির্ধারিত সময় পর্যন্ত আর খেলা হয়নি। বর্ণবাদের অভিযোগ ওঠায় শেষ পর্যন্ত ম্যাচটি স্থগিত করা হয়।

ঘটনাটি ঘটে খেলার চতুর্দশ মিনিটে। টাচলাইনে দাঁড়িয়ে তর্ক করায় ইস্তানবুল বাসাকসেহির সহকারী কোচ পিয়েরে ওয়েবোকে লাল কার্ড দেখান রেফারি। এ ঘটনায় উত্তপ্ত হয়ে ওঠে মাঠ। বর্ণবাদের অভিযোগ তোলেন ক্যামেরুনের সাবেক স্ট্রাইকার ওয়েবো। তার সাথে একই সুরে সুর মেলান বাসাকসেহিরের স্টাফ ও খেলোয়াড়রা।

পরিস্থিতি সামাল দিতে দুই দলের কোচের সঙ্গে কথা বলেন রেফারি। দীর্ঘ সময় আলোচনা করেও সমাধানে আসায় শেষ পর্যন্ত রেফারিকে গালি দিতে দিতে মাঠ ছাড়েন বাসাকসেহিরের খেলোয়াড়রা। একটু পর মাঠ ছাড়েন নেইমার-এমবাপেরাও।

ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা থেকে জানানো হয়, ম্যাচটি সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। পরে দুই দলের সাথে আলোচনা করে পুনরায় ম্যাচটি আয়োজন করা হবে। যেখানে একজন চতুর্থ অফিসিয়ালকে দিয়ে ম্যাচ চালানো হবে। এছাড়া উয়েফা এ ঘটনার পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করবে।

উয়েফার এক মুখপাত্র সিএনএনকে বলেছেন, ম্যাচটি সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। উভয় দলের সাথে আলোচনা করার পর একমত হয়েছে যে, ম্যাচটি আবার একজন চতুর্থ অফিসিয়ালকে দিয়ে পুনরায় আয়োজন করা হবে।

এদিকে বিসিবির এক সংবাদে জানানো হয়, চতুর্থ অফিসিয়ালের বিরুদ্ধে বর্ণবাদী ভাষা ব্যবহারের অভিযোগ তোলা হয়েছে। যেখানে ম্যাচ রেফারি লাল কার্ড দেখানোর পর বার বার জিজ্ঞাসা করতে শোনা গেছে, ‌‘আপনি কেন নিগ্রো বলেছেন?’ এবং এ সময় চতুর্থ অফিসিয়ালের দিকে ইশারা করা হয়েছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসিদের ভুলে ভরা ম্যাচে রোনালদোদের জয়োল্লাস

মেসিদের ভুলে ভরা ম্যাচে রোনালদোদের জয়োল্লাস

মধুর প্রতিশোধে ঠিকে রইলো পিএসজি

মধুর প্রতিশোধে ঠিকে রইলো পিএসজি

মেসিকে ছাড়াও জয়রথে বার্সেলোনা

মেসিকে ছাড়াও জয়রথে বার্সেলোনা

শৃঙ্খলা ভঙের কাঠগড়ায় বায়ার্ন

শৃঙ্খলা ভঙের কাঠগড়ায় বায়ার্ন