আর্জেন্টিনার দুই ফুটবলারকে জরিমানা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫১ এএম, ০৮ সেপ্টেম্বর ২০২১
আর্জেন্টিনার দুই ফুটবলারকে জরিমানা

ক্লাবের নিষেধাজ্ঞা অমান্য করে দেশের হয়ে খেলতে আসায় জরিমানার মুখোমুখি হচ্ছেন টটেনহামের দুই আর্জেন্টাইন ফুটবলার জিওভানি লো চেলসো এবং ক্রিস্টিয়ান রোমেরো। টটেনহামের পক্ষ থেকে দুইজনকে বড় ধরনের আর্থিক জরিমানা করা হয়েছে।

করোনা পরিস্থিতির কারণে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ ফুটবলারদের না ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিল। তবে সে সিদ্ধান্তকে উপেক্ষা করে দেশের টানে খেলতে এসেছিলেন আর্জেন্টাইন ফুটবলার জিওভানি লে চেলসো এবং ক্রিস্টিয়ান রোমেরো। রোববার (৫ সেপ্টেম্বর) স্থগিত হওয়া ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচসহ বিশ্বকাপ বাছাই পর্বের তিন ম্যাচে খেলতে এসেছিলেন তারা।

ব্রাজিল-আর্জেন্টিনার মধ্যকার ম্যাচটি স্থগিত হওয়ার পর থেকেই বেশ আলোচনায় আছেন ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা চার আর্জেন্টাইন ফুটবলার জিওভানি লে চেলসো, ক্রিস্টিয়ান রোমেরো, এমিলিয়ানো মার্টিনেজ এবং এমিলিয়ানো বুয়েন্দিয়া। ব্রাজিল ইমিগ্রেশনে ভুল তথ্য দেওয়ায় তাদেরকে আটক করতে চেয়েছিল ব্রাজিলিয়ান পুলিশ।

যুক্তরাজ্য সরকারের নিয়মানুযায়ী দক্ষিণ আমেরিকা মহাদেশের কোনো দেশ থেকে যুক্তরাজ্যে যায় তাহলে তাকে বাধ্যতামূলক ১০ দিনের কোয়ারেন্টাইন পালন করতে হবে। সে নিয়মের কারণে ক্রোয়েশিয়ায় ১০ দিনের কোয়ারেন্টাইনে থাকবেন এ চার ফুটবলার।

আন্তর্জাতিক গণমাধ্যম স্কাই স্পোর্টস জানিয়েছে, ক্লাবের নিয়ম না মানায় টটেনহাম কর্তৃপক্ষ জিওভানি লে চেলসো এবং ক্রিস্টিয়ান রোমেরোকে জরিমানা করেছে। তবে কি পরিমাণ অর্থ জরিমানা করা হয়েছে তা জানায়নি তারা। প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষের নিয়ম অমান্য করলেও জরিমানার হাত থেকে বেঁচে গেছেন বাকি দুই আর্জেন্টাইন ফুটবলার এমিলিয়ানো মার্টিনেজ এবং এমিলিয়ানো বুয়েন্দিয়া। কারণ তারা অ্যাস্টন ভিলার অনুমতি নিয়েই দেশের হয়ে খেলতে গিয়েছিলেন।

যুক্তরাজ্য সরকারের কোয়ারেন্টাইন নিয়মের কারণে এ চার ফুটবলার ইংলিশ প্রিমিয়ার লিগের চতুর্থ রাউন্ডের ম্যাচ মিস করবেন। প্রিমিয়ার লিগের চতুর্থ রাউন্ড চলাকালীন তারা ক্রোয়েশিয়ায় কোয়ারেন্টাইনে থাকবেন তারা।

কোয়ারেন্টাইন আইনের কারণে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ম্যাচে থাকবেন না ক্রিস্টিয়ান রোমেরো। মূলত এ কারণেই বেশি হতাশ টটেনহাম। চলতি মৌসুমের শুরুতে ৪২ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে রোমেরোকে দলে ভেড়ায় তারা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

গ্রেফতার ‌‘এড়াতে’ দ্রুতই দেশে ফিরেছে মেসিরা!

গ্রেফতার ‌‘এড়াতে’ দ্রুতই দেশে ফিরেছে মেসিরা!

ব্রাজিল চেয়েছিল ম্যাচ হোক

ব্রাজিল চেয়েছিল ম্যাচ হোক

১২ ঘণ্টায় রোনালদোর ৩২.৫ মিলিয়ন ইউরোর জার্সি বিক্রি

১২ ঘণ্টায় রোনালদোর ৩২.৫ মিলিয়ন ইউরোর জার্সি বিক্রি

এবার ইউক্রেনের মাঠে হোঁচট খেল ফ্রান্স

এবার ইউক্রেনের মাঠে হোঁচট খেল ফ্রান্স