রোনালদোর জোড়া গোলে রিয়ালের জয়

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১০:৩৩ এএম, ০৪ এপ্রিল ২০১৮
রোনালদোর জোড়া গোলে রিয়ালের জয়

ঘরের মাঠে ইউরোপিয়ান প্রতিযোগিতায় টানা ২৭ ম্যাচ অপরাজিত জুভেন্টাস। এমন শক্ত দলের সঙ্গে মুখোমুখি টানা ২৩ ম্যাচে গোল করা রিয়াল মাদ্রিদ। জমজমাট এই লড়াই শেষ পর্যন্ত জয় হলো চ্যাম্পিয়নস লিগের সেরা দলটারই। গতবারের রানার্সআপ জুভেন্টাসকে তাদের মাটিতেই ৩-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমির পথে এক পা দিয়ে রাখলো গেল দুবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। রিয়ালের হয়ে জোড়া গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো।

ঘরের মাঠ এলিয়াঞ্জা স্টেডিয়ামে শুরুতেই পিছিয়ে পড়ে জুভেন্টাস। মাত্র ২ মিনিট ৪৭ সেকেন্ডের মাথায় রিয়ালকে এগিয়ে দেন রোনালদো। চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে এটিই রোনালদোর সবচেয়ে দ্রুততম গোল। বাঁ পাশ থেকে ইস্কোর দুর্দান্ত পাসে ডান পায়ের জোড়ালো শটে গোল করেন তিনি। জুভেদের বিপক্ষে ৬ ম্যাচের প্রত্যেকটিতেই গোল করার অনন্য কৃতিত্ব গড়লেন এই পর্তুগিজ তারকা। তাছাড়া চ্যাম্পিয়নস লিগে টানা দশ ম্যাচে গোল করার রেকর্ডও গড়েন তিনি এই গোল করার মাধ্যমে। ক্লাব এবং জাতীয় দলের হয়ে এটি তার ৬৪৮তম গোল।

গোল খেয়েই যেন খেলা ফিরে আসার চেষ্টায় ব্যস্ত হয়ে পড়ে এলেগ্রির দল। ২৩ মিনিটে দিবালার ফ্রি কিক থেকে হিগুয়াইন শট নিলে নিশ্চিত গোলের হাত থেকে রিয়ালকে বাঁচান নাভাস। ৩৬ মিনিটে টনি ক্রুসের দূরপাল্লার শট গোলবারে প্রতিহত হলে গোল বঞ্চিত হয় রিয়াল। ৩৮ মিনিটে দিবালার কর্নার থেকে কিয়েল্লিনি হেড করলেও গোলের দেখা পায় নি জুভেন্টাস। প্রথমার্ধের এক মিনিট আগে ডিবক্সের ভেতর কাসেমিরোর হাতে অনাকাঙ্ক্ষিতভাবে বল লাগলে জুভেন্টাস ফুটবলাররা হ্যান্ডবলের আবেদন করেন। কিন্তু রেফারি ছিলেন অনড়।

১-০ গোলের লিড নিয়ে বিরতি থেকে ফিরেও আক্রমণ চালিয়ে যায় রিয়াল মাদ্রিদ। ৫৬ মিনিটে দিবালাকে ফাইল করে হলুদ কার্ড দেখেন রামোস। আগের ম্যাচে হলুদ কার্ড পাওয়ার ফলে জুভেন্টাসের বিপক্ষে দ্বিতীয় লেগে খেলা হচ্ছে না তার। ৬৪ মিনিটে আবারও রোনালদো গোল করে রিয়ালকে এগিয়ে দেন।

কার্ভাহালের ক্রস থেকে অসাধারণ বাইসাইকেল কিকে ডিবক্সের ভেতর থেকে চ্যাম্পিয়নস লিগের শুধুমাত্র কোয়ার্টার ফাইনালে ২২তম গোলটি করলেন রোনালদো। গোলটি এতটাই উপভোগ্য ছিল যে জুভেন্টাসের দর্শকরা পর্যন্ত করতালি দিয়ে রোনালদোকে সম্মান জানায়। ৬৮ মিনিটে কার্ভাহালকে ফাউল করে দিবালা দ্বিতীয় হলুদ কার্ড দেখার মাধ্যমে লাল কার্ড পেয়ে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় জুভেন্টাস। তখনও এতটুকু কমেনি রিয়াল মাদ্রিদের গোলক্ষুধা।

দুই গোল করেছেন এবার ৭২ মিনিটে মার্সেলোকে দিয়ে গোল করান ক্রিস্টিয়ানো রোনালদো। রোনালদোর সাথে ওয়ান-টু-ওয়ান পাসে গোল করেন ব্রাজিলিয়ান মার্সেলো। ৯২ মিনিটে বুফনকে একা পেয়েও হ্যাটট্রিক গোলটি করতে ব্যর্থ হন রোনালদো। শেষের দিকে দুদল গোলের আক্রমণ করলেও আর গোলের দেখা পায়নি কোনো দল। ফলে প্রথম লেগ শেষে ৩-০ গোলের জয়ে নিয়ে সেমির পথে এক পা দিয়ে রাখলো রিয়াল মাদ্রিদ।


শেয়ার করুন :


আরও পড়ুন

এক প্রজন্মে রোনালদো আসে একবারই

এক প্রজন্মে রোনালদো আসে একবারই

সতীর্থদের পরামর্শ মেসি

সতীর্থদের পরামর্শ মেসি

টিম স্পেনের প্রত্যেককে ৮ লাখ ইউরো বোনাস!

টিম স্পেনের প্রত্যেককে ৮ লাখ ইউরো বোনাস!

ইরানকে ৮ গোলে উড়িয়ে দিল বাংলাদেশের মেয়েরা

ইরানকে ৮ গোলে উড়িয়ে দিল বাংলাদেশের মেয়েরা