রোনালদোর হ্যাটট্রিকে ইউনাইটেডের নরউইচ বধ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪২ পিএম, ১৬ এপ্রিল ২০২২
রোনালদোর হ্যাটট্রিকে ইউনাইটেডের নরউইচ বধ

আগের ম্যাচেই মার্সিসাইডে এক এভারটন সমর্থকের মোবাইল ভেঙে সমালোচনার মুখে পড়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। অবশ্য পরের ম্যাচেই নরউইচ সিটির বিপক্ষে দেখালেন নিজের পুরাতন ঝলক। দেখা পেয়েছেন ক্লাব ক্যারিয়ারের ৫০তম হ্যাটট্রিক, আর এতেই নরউইচ সিটির বিপক্ষে ৩-২ ব্যবধানে জিতেছে রেড ডেভিলরা।

লিগ কাপ, এফএ কাপ এবং চ্যাম্পিয়নস লিগ থেকে বাদ পড়েছে বহু আগেই। ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা তো দূরে থাক, শীর্ষ চারে থেকে চ্যাম্পিয়নস লিগে জায়গা নিশ্চিত করতে পারবে কি-না এ নিয়েও রয়েছে সন্দেহ। এমন সময়েই জ্বলে উঠলেন ক্রিস্টিয়ানো রোনালদো।

শনিবার (১৬ এপ্রিল) নিজেদের মাঠ ওল্ড ট্রাফোর্ডে নরউইচ সিটিকে আতিথ্য দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এই ম্যাচের শুরু থেকেই নরউইচ সমর্থকরা বারবারই এভারটন মাঠের ঘটনা নিয়ে রোনালদোকে ক্ষেপিয়ে তুলছিলেন। রোনালদো সেই ক্ষোভ ঝেরেছেন নিজের ফুটবল শৈলী দিয়ে। দারুণ পারফর্মে হ্যাটট্রিক তুলে নিয়ে দলকে জিতিয়েই মাঠে ছেড়েছেন এই পর্তুগিজ তারকা।

ম্যাচের সপ্তম মিনিটে নরউইচের রক্ষণের ভুলে ফাঁকায় বল পেয়ে যান রোনালদো। আর বল পেয়েই ডান পায়ের জোরালো শটে গোল করে দলকে এগিয়ে নেন। 

প্রথম গোলে নরউইচ ভুল করলেও দ্বিতীয় গোলের সময় নিজের দক্ষতার পরিচয় দিয়েছেন রোনালদো। ৩২তম মিনিটে কর্নার থেকে বল পেয়ে হেডে গোল করে দলকে আবারও এগিয়ে নেন এই পর্তুগিজ। দলের স্কোর লাইন ২-০।

প্রথমার্ধের যোগ করা সময়ে গোল করে ব্যবধান কমান টিমো পুক্কি। আর এতেই ২-১ ব্যবধানে এগিয়ে থাকে বিরতিতে যায় রেড ডেভিলরা। বিরতি থেকে ফিরে ৫২তম মিনিটে ইউনাইটেড রক্ষণে আবারও হানা দেন পুক্কি। তার গোলে সমতায় ফেরে নরউইচ সিটি। এর তিন মিনিট এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল নরউইচের সামনে। তবে গোলবারের নিচে ডেভিড ডি গিয়ার দারুণ দক্ষতায় সেই যাত্রায় রক্ষা পায় স্বাগতিকরা।

ম্যাচের ৭৫তম মিনিটে ডি বক্সের কাছে ফাউলের শিকার হন ইউনাইটেডের এলাঙ্গা। সেখানে পাওয়া ফ্রি-কিক থেকে দারুণ এক গোল করেন রোনালদো। এতেই নিজের হ্যাটট্রিক পূর্ণ হওয়ার সাথে সাথে দলের জয়ও নিশ্চিত করেন।

অথচ, সর্বশেষ দুই বছরে ফ্রি-কিক থেকে একটি গোলও করতে পারেননি রোনালদো। সর্বশেষ জুভেন্টাসের জার্সিতে তুরিনের বিপক্ষে গোল করেছিলেন। দীর্ঘ দুই বছরের অপেক্ষার পর মিললো রোনালদোর সেই ফ্রি-কিক জাদু।

৩২ ম্যাচে ১৫ জয়ে ৫৪ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগের পাঁচ নম্বরে ইউনাইটেডের অবস্থান। চারে থাকা টটেনহ্যামের পয়েন্ট সমান সংখ্যক ম্যাচে ৫৭। শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট এক ম্যাচ কম খেলে ৭৪। 

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

নতুন করে নির্মাণ করা হচ্ছে ঐতিহাসিক ওল্ড ট্র্যাফোর্ড স্টেডিয়াম

নতুন করে নির্মাণ করা হচ্ছে ঐতিহাসিক ওল্ড ট্র্যাফোর্ড স্টেডিয়াম

ম্যানচেস্টার ইউনাইটেডের দায়িত্ব নিতে যাচ্ছেন টেন হ্যাগ

ম্যানচেস্টার ইউনাইটেডের দায়িত্ব নিতে যাচ্ছেন টেন হ্যাগ

ক্ষমা চেয়েও পার পাচ্ছেন না রোনালদো, মোবাইল ভাঙার তদন্তে পুলিশ

ক্ষমা চেয়েও পার পাচ্ছেন না রোনালদো, মোবাইল ভাঙার তদন্তে পুলিশ

ভক্তের মোবাইল ভেঙে রোনালদোর দুঃখ প্রকাশ

ভক্তের মোবাইল ভেঙে রোনালদোর দুঃখ প্রকাশ