চেলসিতে নতুন চুক্তির প্রস্তাব পেতে আশাবাদী থিয়েগো সিলভা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১৩ পিএম, ২৩ মে ২০২২
চেলসিতে নতুন চুক্তির প্রস্তাব পেতে আশাবাদী থিয়েগো সিলভা

২০২০ সালে ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি) থেকে ইংলিশ ক্লাব চেলসিতে গিয়েছিলেন থিয়াগো সিলভা। স্টামফোর্ড ব্রিজে যাওয়া পর থেকেই চেলসির রক্ষণভাগের ভরসা হয়ে উঠেছেন এ ব্রাজিলিয়ান। চেলসির সাথে চুক্তির মেয়াদ শেষ হবে ২০২২-২৩ মৌসুমে। তবে থিয়াগো সিলভার আশা, চেলসি খুব দ্রুত তাকে চুক্তি বাড়ানোর প্রস্তাব দিবে। 

২০২০-২১ মৌসুমে পিএসজি এক রকম বাতিলের খাতায় ফেলে দিয়েছিল থিয়াগো সিলভাকে। ফ্রি ট্রান্সফারে এক বছরের চুক্তিতে তাকে উড়িয়ে নেয় চেলসি। ওই মৌসুমে চেলসির চ্যাম্পিয়নস লিগ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন সিলভা। এরপর তার চুক্তি মেয়াদ আরও এক বছর বাড়ায় চেলসি।

গত ২ বছরে দারুণ দক্ষতার সাথে চেলসির রক্ষণভাগ সামলিয়েছেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার। স্টাম্পফোর্ডে যাত্রা শুরু থেকেই তার কাঁধেই অধিনায়কত্বের দায়িত্ব দিয়েছিল চেলসি। 

এদিতকে, চুক্তির এক বছর বাকি থাকলেও সিলভা আশা করছেন, এখনই তাকে নতুন চুক্তির প্রস্তাব দিবে চেলসি। কারণ, চেলসিতে নিজের বাড়ির অনুভূতি পান বলে জানিয়েছেন ব্রাজিলিয়ান এ ডিফেন্ডার। 

সিলভা বলেন, “আমি দ্বিতীয় মৌসুমের জন্য চুক্তি করতে পেরে খুশি হয়েছিলাম এবং তৃতীয়ও। কে জানে এরপর হয়তো চতুর্থ মৌসুমের জন্য চুক্তি করবো! আমি এবং আমার পরিবার এখানে খুবই খুশি। আমি লন্ডনে খুব ভালো অনুভব করছি, এটা আমাকে বাড়ির অনুভূতি দেয়।”

চুক্তির মাত্র এক বছর বাকি থাকালেও এখনো নতুন কোন প্রস্তাব না থাকায় বিষ্মিত সিলভা। তবে এ ক্ষেত্রে তার বয়সের বিষয় নিয়ে সমস্যা থাকতে পারে বলে মনে করেন তিনি।

৩৮ বছর বয়সী থিয়াগো সিলভা বলেন, “এটা আসলেই বিস্ময়কর। আপনি এখানে এক মৌসুমের জন্য আছেন এবং জানেন না সামনে কী হতে যাচ্ছে! হয়তো আমার বয়সের ব্যাপারে অনেকেরই সন্দেহ রয়েছে।”

তবে চেলসির সামনে এখন নতুন কোনো খেলোয়াড়ের চুক্তি করতে বাধা রয়েছে। নতুন মালিক টড বোহেলির কাছে সাবেক মালিক রোমান আব্রাহিমোভিচ মালিকানা চূড়ান্তভাবে হস্তান্তর না করা পর্যন্ত চেলসি নতুন কোনো খেলোয়াড়ের সাথেই চুক্তি করতে পারবে না।

চেলসি ক্যারিয়ারের প্রথম মৌসুমেই চ্যাম্পিয়নস লিগ জিতেছেন থিয়াগো সিলভা। তবে ২০২২-২৩ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল) জয়কে পাখির চোখ করেছেন ব্রাজিলিয়ান এ ডিফেন্ডার। ইপিএল জেতাটা তার স্বপ্ন বলে উল্লেখ করেন তিনি।

স্পোর্টসমেইল২৪/এসকেডি/আরএস 


শেয়ার করুন :