শিরোপাটা নিয়ে বাড়ি ফিরতে চাই: বোনুচ্চি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২০ এএম, ০১ জুন ২০২২
শিরোপাটা নিয়ে বাড়ি ফিরতে চাই: বোনুচ্চি

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামটা ইতালির ভাগ্য বদলের স্বাক্ষী। এখানেই পাঁচ দশক পর ২০২১ ইউরো চ্যাম্পিয়নশিপের ট্রফি উঁচিয়ে ধরেছিল তারা। সেই ওয়েম্বলিতেই আরেকবার লড়াইয়ে নামতে যাচ্ছে ইউরো চ্যাম্পিয়নরা। এবারও শিরোপাটা নিয়ে বাড়ি ফিরতে চান ইতালির অধিনায়ক লিওনার্দো বোনুচ্চি।

ইউরো জয়ের পর সময়টা একেবারেই ভালো কাটে ইতালির। কাতার বিশ্বকাপের বাছাইপর্ব পার হতে পারেনি তারা। এ নিয়ে টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপে অংশগ্রহণ করতে ব্যর্থ হলো ইতালি। তবে সেসব হতাশা আর ব্যর্থতাকে পিছনে ফেলে নতুন শুরুর আশায় চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

বুধবার (২ জুন) রাতে ‘ফাইনালিসিমা’ ম্যাচে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনার মুখোমুখি হতে যাচ্ছে তারা। দুই মহাদেশের দুই শ্রেষ্ঠত্বের ট্রফি জয়ের লড়াই। এমন ম্যাচকে ঘিরে উত্তেজনার শেষ নেই। তাতে যোগ দিলেন বোনুচ্চিও। এই ম্যাচ জিতে হারানো আত্মবিশ্বাস ফিরে পেতে চান তিনি।

ইতালিয়ান অধিনায়ক বলেন, ‘তারা বিশ্বের সেরা দলগুলোর একটি। আর্জেন্টিনা টানা ৩১ ম্যাচে হারেনি। এটা কাকতাল নয়। তারা সেরা বলেই পেরেছে। তাদের হারাতে আমাদের সর্বোচ্চটা দিতে হবে। আমাদের আবার নতুন করে শুরু করতে হবে। তাতে ইতালি আবারও শীর্ষে ফিরে আসবে।’

এর আগে সোমবার (৩০ মে) টিওয়াইসি স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে মেসি ইতালির প্রশংসায় বলেন, ওরা যদি বিশ্বকাপে উঠত তাহলে ফেভারিট হিসেবে বিবেচিত হতো। প্রতিপক্ষের কাছ থেকে এমন প্রশংসা পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করলেন বোনুচ্চি।

তিনি আরও বলেন, ‘আমাদের সম্পর্কে মেসি যে দারুণ সব কথা বলেছে, তার জন্য তাকে ধন্যবাদ। আগামীকাল দুটি বিজয়ী (ইউরো ও কোপা আমেরিকা) জাতীয় দল মুখোমুখি হবে। আমরা দারুণ ফুটবল উপহার দিয়ে শিরোপাটা নিয়ে বাড়ি ফিরতে চাই।’

এর আগে সবশেষ ১৯৯৩ সালে এমন ম্যাচের আয়োজন করা হয়েছিল। সব মিলিয়ে এ পর্যন্ত মোট দুইবার ফাইনালিসিমা অনুষ্ঠিত হয়েছিল। ১৯৮৫ সালে প্রথমবার ও ১৯৯৩ সালে দ্বিতীয়বার। তাতে প্রথমবার ফ্রান্স ও দ্বিতীয়বার আর্জেন্টিনা শিরোপা নিজেদের করে নেয়।

অন্যদিকে, এবার তৃতীয়বারের মতো হতে যাওয়া বিশেষ এই লড়াই দিয়েই আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানবেন ইতালির সাবেক অধিনায়ক জর্জো কিয়েল্লিনি। সতীর্থের বিদায়টা রাঙাতে নিজেদের সবটা দিয়েই লড়বে ইউরো চ্যাম্পিয়নরা।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

চ্যাম্পিয়নস লিগের সেরা একাদশে রিয়াল-লিভারপুলের আটজন

চ্যাম্পিয়নস লিগের সেরা একাদশে রিয়াল-লিভারপুলের আটজন

বেলজিয়ামকে হতাশায় ডোবালেন কোর্তোয়া

বেলজিয়ামকে হতাশায় ডোবালেন কোর্তোয়া

বার্সেলোনাতেই থাকতে চান ফ্রাংকি ডি ইয়ং

বার্সেলোনাতেই থাকতে চান ফ্রাংকি ডি ইয়ং

ম্যারাডোনাকে গোল উৎসর্গের রহস্য জানালেন মেসি

ম্যারাডোনাকে গোল উৎসর্গের রহস্য জানালেন মেসি