কাতার বিশ্বকাপে দলে জায়গা নিয়ে ডি মারিয়ার মনে সংশয়!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০১ পিএম, ২৬ জুন ২০২২
কাতার বিশ্বকাপে দলে জায়গা নিয়ে ডি মারিয়ার মনে সংশয়!

দুই বছরে দুইটি ফাইনাল জিতে শিরোপা ঘরে তুলেছে আর্জেন্টিনা। লম্বা সময়ের শিরোপা খরা কেটেছে আর্জেন্টাইনদের। ২০২১ সালে কোপা আমেরিকা ও ২০২২ সালের ফাইনালিসিমা, দুই ফাইনালেই অ্যাঞ্জেল ডি মারিয়ার অনবদ্য ভূমিকা ছিল। অথচ কাতার বিশ্বকাপের দলে জায়গা পাবেন কিনা সেটা নিয়ে ডি মারিয়া নিজেই সংশয়ে।

টানা দুই শিরোপা জেতার আগে টানা তিন ফাইনাল হেরেছে আর্জেন্টিনা। হারা ফাইনালের কোনোটাতেই খেলতে পারেননি ডি মারিয়া। যে দুটোতে খেলেছেন তার সৌজন্যেই জয়ের মুখ দেখেছে লিওনেল স্কলানির দল। এতে করে আর্জেন্টিনাইন সমর্থকদের আফসোস আরও বেড়ে গেছে, যদি ওই ফাইনালগুলোতে মারিয়াকে পাওয়া যেত তাহলে হয়তো শিরোপার দেখা আরও আগেই পেয়ে যেতে পারতো।

আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসিও ২০১৪ বিশ্বকাপের ফাইনালে ডি মারিয়াকে না পাওয়া নিয়ে আক্ষেপ করেছেন একাধিকবার। সেই মারিয়ার গোলেই ব্রাজিলকে হারিয়ে প্রথম কোনো আন্তর্জাতিক শিরোপা জিতেছেন মেসি।

২০২১-২২ মৌসুমে মেসির সঙ্গে ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) খেলেছেন মারিয়া। তবে একই ক্লাবে বেশিদিন খেলতে পারলেন না। মৌসুম শেষে বিদায় বলে দিয়েছেন পিএসজিকে।

sportsmail24

বিশ্বকাপের বাকি মাত্র চার মাস। এখনো নতুন কোনো ক্লাবে যোগ দেননি তিনি। আর্জেন্টিনা দলে এখন প্রতিভাবান তরুণদের ছড়াছড়ি। তাই বিশ্বকাপে জায়গা পাওয়া কিছুটা সংশয় তৈরি হয়েছে ডি মারিয়ার মনে।

বলেন, "আমাকে নতুন ক্লাবে যেতে হবে, নতুন করে খাপ খাওয়াতে হবে। ভালো খেলতে হবে, খেলাটা উপভোগ করতে হবে। বিশ্বকাপের চার মাস আগে এগুলো ঠিকঠাক করতে পারব কি না, এখনো জানি না।"

কাতার বিশ্বকাপের পর জাতীয় দলকে বিদায় জানাবেন ডি মারিয়া

২০২১ কোপা আমেরিকা থেকে আর্জেন্টিনার একাদশের নিয়মিত মুখ মারিয়া। তবে তার মতে একমাত্র লিওনেল মেসি ছাড়া আর কেউই আর্জেন্টিনা দলে নিশ্চিত নন।

মারিয়া বলেন, “ও-ই (মেসি) একমাত্র খেলোয়াড়, যার বিশ্বকাপ দলে জায়গা পাকা।”

ডি মারিয়াকে দলে ভেড়াতে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ও ইতালিয়ান ক্লাব জুভেন্টাস আগ্রহী। তবে এখনো কোনো কিছুই চূড়ান্ত নয়।

“জুভেন্টাস ইতালির সবচেয়ে বড় ক্লাব। এমন এক ক্লাব যারা আমার প্রতি আগ্রহী। আমি এখন শুধুই ভাবছি, আর পরিবারের সঙ্গে ছুটি কাটাচ্ছি। ওদিকে বার্সেলোনা বিশ্বের অন্যতম বড় ক্লাব যদিও আমাকে সব সময় তাদের প্রতিপক্ষ হয়েই খেলতে হয়েছে” যোগ করেন মারিয়া।  

নভেম্বরে কাতারে অনুষ্ঠিত হবে ফুটবল বিশ্বকাপের ২২তম আসর। গ্রুপ ‘সি’ তে থাকা আর্জেন্টিনার বিশ্বকাপ অভিযান শুরু হবে  ২২ নভেম্বরে। বাংলাদেশ সময় চারটায় শুরু প্রথম ম্যাচে মেসিদের প্রতিপক্ষ সৌদি আরব। এছাড়া গ্রুপ পর্বে মেক্সিকো ও পোল্যান্ডের বিপক্ষেও মাঠে নামবে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

কোচ তেভেজের চোখ ডি মারিয়ার দিকে

কোচ তেভেজের চোখ ডি মারিয়ার দিকে

শতবর্ষে বিশ্বকাপ: ২০৩০ সালে স্বাগতিক হতে চায় আর্জেন্টিনা-উরুগুয়ে

শতবর্ষে বিশ্বকাপ: ২০৩০ সালে স্বাগতিক হতে চায় আর্জেন্টিনা-উরুগুয়ে

ডি মারিয়া ইতালিতে ম্যারাডোনা হতে পারেন: বুফন

ডি মারিয়া ইতালিতে ম্যারাডোনা হতে পারেন: বুফন

নিজেদের কাজ ঠিকঠাক করতে পারছি না বলেই প্রতিপক্ষ শাস্তি দিচ্ছে:  ডমিঙ্গো

নিজেদের কাজ ঠিকঠাক করতে পারছি না বলেই প্রতিপক্ষ শাস্তি দিচ্ছে: ডমিঙ্গো