‘চ্যাম্পিয়নস লিগে রিয়াল ভাগ্যের সহায়তা পেয়েছিল’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০৫ পিএম, ২৭ জুন ২০২২
‘চ্যাম্পিয়নস লিগে রিয়াল ভাগ্যের সহায়তা পেয়েছিল’

চ্যাম্পিয়নস লিগের ২০২১-২২ মৌসুমে রীতিমতো রূপকথার জন্ম দিয়ে শিরোপা ঘরে তুলেছে রিয়াল মাদ্রিদ। নক আউট পর্বের প্রত্যেক ম্যাচেই শেষ মুহূর্তে অবিশ্বাস্যভাবে জয় ছিনিয়ে নিয়েছে স্প্যানিশ ক্লাবটি। সেমিফাইনালে ম্যানচেস্টার সিটির বিপক্ষে দ্বিতীয় লেগে তাদের জয় তো রূপকথাকেও হার মানাবে। এতদিন পর এসে ম্যানসিটির প্রধান নির্বাহী বলছেন, চ্যাম্পিয়নস লিগ জিততে ভাগ্যের সহায়তা পেয়েছিল রিয়াল।

শেষ পাঁচ বছরে চারবার ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছে ম্যানচেস্টার সিটি। কিন্তু ইউরোপ সেরা টুর্নামেন্ট চ্যাম্পিয়নস লিগের শিরোপা ঘরে তুলতে পারেনি। ২০২০-২১ মৌসুমে ফাইনালে উঠলেও চেলসির কাছে হেরে স্বপ্নভঙ্গ হয় তাদের।

২০২১-২২ মৌসুমেও দারুন গতিতে আগাচ্ছিল সিটিজেনরা। সেমিফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে রিয়ালের বিপক্ষে ৪-৩ গোলে জিতে এগিয়ে ছিল। ২য় লেগে রিয়ালের মাঠেও ৯০ মিনিট পর্যন্ত দুই লেগ মিলিয়ে ২ গোলে এগিয়ে থাকা সিটি হুট করেই খেই হারিয়ে ফেলে।

৯০ ও ৯১তম মিনিটে ব্রাজিলিয়ান ফুটবলার রদ্রিগোর জোড়া গোলে ম্যাচে ফেরে রিয়াল। এরপর খেলা অতিরিক্ত ৩০ মিনিটে গড়ালে ৯৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে রিয়ালকে এগিয়ে দেন অধিনায়ক করিম বেনজেমা। বাকি সময়ে আর গোল শোধ না করতে পারলে ফাইনালের আশা ভেঙে যায় সিটির।

চ্যাম্পিয়নস লিগে রিয়াল মাদ্রিদ সেরা দল ছিল না: মেসি

এমন হার আসলেই মেনে নেওয়া কঠিন ছিল সিটিজেনদের জন্য। অবশেষে এতদিন পর সিটির প্রধান নির্বাহী ফেরান সোরিয়ানো ওই হারের প্রতিক্রিয়া জানালেন। তার মতে চ্যাম্পিয়নস লিগের নক আউট পর্বের ম্যাচগুলোতে, ভাগ্যের সহায়তা পেয়েছিল রিয়াল মাদ্রিদ।

সোরিয়ানো বলেন, “মানুষ রিয়ালের সাম্প্রতিক বছরগুলোর সাফল্য নিয়ে কথা বলে। তবে আমার মনে হয় এটা বলা ঠিক হবে যে, তারা (রিয়াল মাদ্রিদ) ভাগ্যেবান ছিল (চ্যাম্পিয়নস লিগে)। আমাকে বলতে হবে (চ্যাম্পিয়নস লিগে) পিএসজি, লিভারপুল, চেলসি এবং আমাদের বিপক্ষে তাদের (রিয়াল মাদ্রি) হার প্রাপ্য ছিল।”

sportsmail24

আশির দশকেও রিয়ালের সেরা দল কিন্তু ভাগ্যের সহায়তা না থাকায় জিততে পারেনি বলে মত সোরিয়ানোর। বলেন, “ আশি ও নব্বইয়েও রিয়ালের অসাধারণ দল ছিল, ইতিহাসের অন্যতম সেরাও কিন্তু মানুষ তাদের মনে রাখে না। কারণ ওরা জিততে পারেনি (চ্যাম্পিয়নস লিগ)।

চ্যাম্পিয়নস লিগ জেতার জন্য কাড়ি কাড়ি টাকা ঢালছে ইংলিশ ক্লাবটি। কিন্তু ইউরোপ সেরা শিরোপা অধরাই থেকে যাছে তাদের। অন্যদিকে চ্যাম্পিয়নস লিগ রিয়ালের কাছে যেন হাতের মোয়া হয়ে গেছে। সবচেয়ে বেশি ১৪টি শিরোপাও তাদের দখলে।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

অবসর ভাবনায় ইংলিশ কাপ্তান মরগান

অবসর ভাবনায় ইংলিশ কাপ্তান মরগান

ডি ইয়ংকে ছাড়তে অর্থের সঙ্গে ম্যাগুয়েরকেও চায় বার্সেলোনা

ডি ইয়ংকে ছাড়তে অর্থের সঙ্গে ম্যাগুয়েরকেও চায় বার্সেলোনা

ইউরোপ ছেড়ে আর্জেন্টাইন ক্লাব রিভারপ্লেটে সুয়ারেজ

ইউরোপ ছেড়ে আর্জেন্টাইন ক্লাব রিভারপ্লেটে সুয়ারেজ

পাঁচ বছরের চুক্তিতে আর্সেনালে জেসুস

পাঁচ বছরের চুক্তিতে আর্সেনালে জেসুস