নতুনদের আলোয় আলোকিত বার্সেলোনা জিতেই চলেছে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৫ এএম, ০৪ সেপ্টেম্বর ২০২২
নতুনদের আলোয় আলোকিত বার্সেলোনা জিতেই চলেছে

অর্থনৈতিক সংকট, মাঠের জঘন্য পারফর্মেন্স পিছনে ফেলে ঘুরে দাড়াতে চায় স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। সে লক্ষ্যে দারুণ একটি দলবদলের মৌসুম পার করেছে তারা। চোখ রাঙানো অর্থনৈতিক অস্থিরতা সামলে বেশ কয়েকজন কার্যকরী ফুটবলার দলে ভিড়িয়েছে ক্লাবটি।

নতুন মৌসুমের শুরুতেই আলো ছড়াতে শুরু করেছে এই মৌসুমেই দলে ভেড়া খেলোয়াড়রা। তাদের আলোয় আলোকিত বার্সেলোনাও জিতে চলেছে। ড্র দিয়ে শুরু করা লা লিগায় টানা তিন ম্যাচে জয় পেয়েছে তারা। 

শনিবার (৩ সেপ্টেম্বর) সেভিয়ার বিপক্ষে লা লিগায় নিজেদের তৃতীয় জয় পেয়েছে বার্সেলোনা। তিন গোলের দুইটাতে অ্যাসিস্ট করেছেন এই মৌসুমেই দলে আসা জুলস কুন্দে। দুইটি গোল করেছেন রবার্ট লেভানডোভস্কি ও রাফিনহো। বাকি একটি গোল এসেছে গত মৌসুমে দলে আসা এরিক গার্সিয়ার কাছ থেকে। 

তবে ম্যাচের চতুর্থ মিনিটেই গোল হজম করতে পারতো বার্সেলোনা। সেভিয়ার ইভান র‍্যাকিটিচের দারুণ শট গোললাইন থেকে ফিরিয়ে দেন বার্সা ডিফেন্ডার রোনাল্ড আরাহো।

ভিলার বিপক্ষে পয়েন্ট খোয়ালো সিটি

ম্যাচের ২১তম  মিনিটে প্রথম গোল পায় বার্সেলোনা। ওসমান দেম্বলের পাস থেকে লেভানডোভস্কির চিপ গোললাইন থেকে সেভিয়ার ফার্নান্ডো। তবে পাশেই ফাঁকা থেকে রাফিনহা হেড থেকে লক্ষ্যভেদ করেন। বার্সেলোনার জার্সি গায়ে এটাই এই ব্রাজিলিয়ানের প্রথম গোল। 

৩৬তম মিনিটে ব্যবধান দ্বিগুন করেন লেভানডোভস্কি। জুলস কুন্দের ক্রস বুক দিয়ে নামিয়ে ডান পায়ের শটে সেভিয়ার জালে বল পাঠিয়ে দেন তিনি। বার্সেলোনার জার্সি গায়ে তিন ম্যাচে তার গোল হয়ে গেল পাঁচটি।

বিরতিতে যাওয়ার আরও গোটাকয়েক গোলের সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি বার্সেলোনার ফুটবলাররা। বিরতি থেকে ফেরার পর দ্রুতই ম্যাচের তৃতীয় গোল পায় ক্লাবটি।

৫০তম মিনিটে রাফিনহোর ক্রস থেকে হেডে পাস দেন কুন্দে। বল পেয়ে ভুল করেননি গার্সিয়া, নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন এই স্প্যানিশ ডিফেন্ডার। 

sportsmail24

এরপর গোল ব্যবধান বাড়ানো জন্য আরও সুযোগ পেয়েছিল বার্সেলোনা। কিন্তু কেউই কাজে লাগাতে না পারায় ৩-০ গোল ব্যবধানে জিতে মাঠ ছাড়ে তারা।

লা লিগার পয়েন্ট টেবিলের এক ড্র ও তিন জয়ে ১০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে বার্সেলোনা। অন্যদিকে সমান ম্যাচে এক ড্র ও তিন হারে তিন পয়েন্ট নিয়ে ১৭ নম্বরে রয়েছে সেভিয়া। শতভাগ জয় নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ।  

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

বার্সেলোনায় ফিরেছেন ‘ঘরের ছেলে’ বেয়েরিন

বার্সেলোনায় ফিরেছেন ‘ঘরের ছেলে’ বেয়েরিন

ম্যানসিটিতেই থাকছি: বার্নাডো সিলভা

ম্যানসিটিতেই থাকছি: বার্নাডো সিলভা

লেভানডোভস্কির প্রশংসায় পঞ্চমুখ বার্সেলোনা কোচ জাভি

লেভানডোভস্কির প্রশংসায় পঞ্চমুখ বার্সেলোনা কোচ জাভি

বার্সার স্টেডিয়ামে লেভানডোভস্কির ঘড়ি চুরি

বার্সার স্টেডিয়ামে লেভানডোভস্কির ঘড়ি চুরি