জিতেই চলেছে ইউনাইটেড, প্রথম হার আর্সেনালের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪৫ এএম, ০৫ সেপ্টেম্বর ২০২২
জিতেই চলেছে ইউনাইটেড, প্রথম হার আর্সেনালের

টানা দুই ম্যাচে কি ভয়াবহ হারের মধ্য দিয়েই ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) ২০২২-২৩ মৌসুম শুরু করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। সেই দলই কিনা টানা চার ম্যাচ জিতেছে ইপিএলে। শুধু জিতেছে নয়, প্রতিপক্ষের উপর দাপটও দেখাচ্ছে। নিজেদের ষষ্ট ম্যাচে আর্সেনালকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়েছে রেড ডেভিলরা আর চলতি প্রিমিয়ার লিগে এটাই প্রথম হার আর্সেনালের।

রোববার (৪ সেপ্টেম্বর) ঘরের মাঠে আর্সেনালের বিপক্ষে মাঠে নেমেছিল ইউনাইটেড। টানা তিন ম্যাচ পর একাদশে পরিবর্তন আনেন রেড ডেভিল বস এরিক টেন হাগ। সদ্য দলে ভেড়া ব্রাজিলিয়ান ফুটবলার আন্তোনি সুযোগ পান একাদশে।

ম্যাচের অষ্টম মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল স্বাগতিকরা। কিন্তু এরিকসনের ভলি লক্ষ্যভ্রষ্ট হলে হতাশ হয় ইউনাইটেড শিবির। পরের মিনিটে আর্সেনালও সুযোগ পেয়েছিল, কিন্তু কাজে লাগাতে পারেনি।

এরপর আরও কিছু আক্রমণ করে দারুণ ছন্দে থাকা আর্সেনাল। কিন্তু কখনো ইউনাইটেড গোলরক্ষকের দৃঢ়তা বা ফিনিশ করার ব্যর্থতায় গোল পায়নি গানাররা।

নতুনদের আলোয় আলোকিত বার্সেলোনা জিতেই চলেছে

ম্যাচের ৩৫ মিনিটে স্রোতের বিপরীতে গোল পেয়ে যায় ইউনাইটেড। র‍্যাশফোর্ডের পাস থেকে দারুণ দক্ষতায় লক্ষ্যভেদ করেন এই ম্যাচেই অভিষেক হওয়া আন্তোনি। 

বিরতি থেকে ফিরেও একের পর এক সুযোগ হাতছাড়া হয় আর্সেনালের। ম্যাচের ৪৬তম জেসুসের পাস থেকে ঠিকমত শট নিতে পারেননি ওডেগার্ড। 

ম্যাচের ৬০তম মিনিটে সমতাসূচক গোল পায় আর্সেনাল। ওডেগার জেসুসকে পাস দিলেও বল পেয়ে যান সাকা। বল পেয়ে কোনো ভুল করেননি তিনি, নিখুঁত শটে লক্ষ্যভেদ করে সমতায় ফেরান আর্সেনালকে। 

তবে সমতায় বেশিক্ষণ থাকা হয়নি তাদের, মাত্র  ছয় মিনিট পর আবার গোল হজম করে বসে গানাররা। ম্যাচের ৬৬তম মিনিটে ব্রুনো ফার্নান্দেজের থ্রু থেকে ইউনাইটেডকে আবারও লিড এনে দেন মার্কাস র‍্যাশফোর্ড।

sportsmail24

৯ মিনিট পর আর্সেনালের ম্যাচে ফেরার সব রাস্তা বন্ধ করে দেয় ইউনাইটেড। ৭৫তম মিনিটে ফার্নান্দেসের কাছ থেকে পাওয়া সহজ বল লক্ষ্যভেদ করতে কোনো সমস্যাই হয়নি তার। ম্যাচে এটি তার জোড়া গোল, ইউনাইটেড এগিয়ে যায় ৩-১ গোলে। 

ম্যাচের বাকি সময়ে কোনো দলই বলার মতো আর কোনো সুযোগ তৈরি করতে পারেনি। ফলে ইউনাইটেড টানা চতুর্থ জয় ও আর্সেনাল মৌসুমের প্রথম হার নিয়ে মাঠ ছাড়ে।

এই হারে অবশ্য আর্সেনালের পয়েন্ট টেবিলের নড়চড় হয়নি। ছয় ম্যাচে পাঁচ জয় ও এক হারে ১৫ পয়েন্ট  নিয়ে ইপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষেই রয়েছে তারা। 

অন্যদিকে সমান ম্যাচে দুই হার ও চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

২০২৩ এশিয়ান কাপ আয়োজন থেকে সরে দাঁড়ালো অস্ট্রেলিয়া

২০২৩ এশিয়ান কাপ আয়োজন থেকে সরে দাঁড়ালো অস্ট্রেলিয়া

নিয়ম ভঙ্গ করায় পিএসজি-সহ আট ক্লাবকে উয়েফার জরিমানা

নিয়ম ভঙ্গ করায় পিএসজি-সহ আট ক্লাবকে উয়েফার জরিমানা

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে বাংলাদেশের দল ঘোষণা

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে বাংলাদেশের দল ঘোষণা

মেসির পাসে এমবাপের জোড়া গোল, পিএসজির জয়

মেসির পাসে এমবাপের জোড়া গোল, পিএসজির জয়