লেভানডোভস্কির জোড়া গোলে জিতলো বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩৭ এএম, ১৮ সেপ্টেম্বর ২০২২
লেভানডোভস্কির জোড়া গোলে জিতলো বার্সেলোনা

লা লিগার চলতি মৌসুমে রবার্ট লেভানডোভস্কির গোল যেন বার্সেলোনার জন্য সবচেয়ে নিশ্চিত বিষয় হয়ে দাঁড়িয়েছে। তিনি গোল করেই চলেছেন আর বার্সেলোনা জিতেই চলেছে। লেভানডোভস্কির জোড়া গোলে লা লিগায় নিজেদের ষষ্ট ম্যাচে এলচের বিপক্ষে ৩-০ গোল ব্যবধানে জয় পেয়ছে বার্সেলোনা। কিউলদের হয়ে বাকি গোলটি করেছেন ডাচ ফুটবলার মেম্পিস ডিপাই।

চ্যাম্পিয়নস লিগে বায়ার্ন মিউনিখের কাছে হারের টাটকা ক্ষত নিয়ে নিয়ে শনিবার (১৭ সেপ্টেম্বর) লা লিগায় এলচের  বিপক্ষে মাঠে নেমেছিল বার্সেলোনা। ম্যাচের শুরু থেকেই এলচের রক্ষণে হামলে পড়ে বার্সেলোনার ফুটবলাররা।

প্রথম ১২ মিনিট বার্সেলোনার আক্রমণ বেশ ভালোভাবেই সামলিয়েছে এলচে। কিন্তু ১৩তম মিনিটেই দশজনের দল হয়ে পড়ে তারা। লেভানডোভস্কিকে আটকাতে না পেরে টেনে ফেলে দেন এলচের ফুটবলার গনসালো ভেদুর। ফাউলের সঙ্গে ভেদুরকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি।

প্রতিপক্ষের একজন না থাকায় আক্রমণের ধার আরও বাড়ায় বার্সেলোনা। ২০ থেকে ২৬ মিনিটের মধ্যে অন্তত তিনবার এগিয়ে যেতে পারতো জাভির দল। দুইবার বার্সেলোনার খেলোয়াড়দের ব্যর্থতা ও একবার এলচের গোলরক্ষকের দৃঢ়তায় গোল পায়নি তারা।

ফাইনালে বাংলাদেশ-নেপাল, ভাঙলো ১২ বছরের ইতিহাস

ম্যাচের ৩৪তম মিনিটে প্রথম গোল পায় বার্সেলোনা। কিউল ফুটবল আলহান্দ্র বাল’দের বাড়ানো ক্রসে স্রেফ এক  টোকায় লক্ষ্যভেদ করেন লেভানডোভস্কি। মাত্র সাত মিনিটের ব্যবধানে আবারও গোলের মুখ দেখে বার্সেলোনা।

এবারও গোলের জোগান এসেছে বাল’দের পা থেকে। তার পাস নিয়ে জোড়ালো কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন ডিপাই। বার্সেলোনায় এগিয়ে যায় ২-০ গোলে।

sportsmail24

বিরতি থেকে ফিরে শুরুতেই বার্সেলোনাকে আরও একবার এগিয়ে দেন লেভানডোভস্কি। ম্যাচের ৫১তম মিনিটে প্রথম শটে বার্সেলোনার ফরাসি ফুটবলার ওসমান দেম্বেলে গোল করতে পারেননি, ওদিকে এলচের গোলরক্ষকও বলকে বিপদ মুক্ত করতে পারেননি।

ফাঁকায় থাকা লেভানডোভস্কি বল পেয়ে আর কোনো ভুল করেননি। সহজ গোল করে ম্যাচের নিজের জোড়া গোলের পাশাপাশি বার্সেলোনাকে এগিয়ে দেন ৩-০ গোল ব্যবধানে।

এই নিয়ে টানা পাঁচ লা লিগার ম্যাচে গোল করলেন লেভানডোভস্কি। লা লিগায় তার গোল আটটি। সব প্রতিযোগিতা মিলিয়া বার্সেলোনার জার্সিতে ১১টি গোল এসেছেন লেভানডোস্কির কাছ থেকে।

ম্যাচের বাকি সময়ে একাধিক গোলের সুযোগ তৈরি করলেও কাজে লাগাতে পারেনি বার্সেলোনার ফুটবলাররা। ফলে ৩-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে তারা।

এই জয়ে ছয় ম্যাচে এক ড্র ও পাঁচ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে লা লিগার চলতি মৌসুমের পয়েন্ট টেবিলে শীর্ষে উঠে এসেছে  বার্সেলোনা। অন্যদিকে সমান এক ড্র ও পাঁচ হারে মাত্র এক পয়েন্ট নিয়ে সবার নীচে এলচে। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

পিছিয়ে পড়েও মেসি-নেইমার-এমবাপের গোলে পিএসজির জয়

পিছিয়ে পড়েও মেসি-নেইমার-এমবাপের গোলে পিএসজির জয়

কোচ ছোটনকেই কৃতিত্ব দিলেন সাবিনা

কোচ ছোটনকেই কৃতিত্ব দিলেন সাবিনা

অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে আইনি লড়াইয়ে বার্সেলোনা

অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে আইনি লড়াইয়ে বার্সেলোনা

নতুনদের আলোয় আলোকিত বার্সেলোনা জিতেই চলেছে

নতুনদের আলোয় আলোকিত বার্সেলোনা জিতেই চলেছে