হল্যান্ডের রেকর্ড গড়া ম্যাচে জয় পেল ম্যানসিটি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩০ এএম, ১৮ সেপ্টেম্বর ২০২২
হল্যান্ডের রেকর্ড গড়া ম্যাচে জয় পেল ম্যানসিটি

ম্যানচেস্টার সিটিতে আসার আগে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের হয়ে মুড়িমুড়কির মতো গোল করেছেন আরলিং হল্যান্ড। তবু সিটির হয়ে আদৌ তিনি সফল হতে পারবেন কিনা এটা নিয়ে অনেকেই সন্দিহান ছিলেন! তাদের ভুল প্রমাণ করতে খুব একটা সময় নেননি হল্যান্ড। সিটির জার্সিতেও প্রথম থেকেই একের পর এক গোল করে চলেছেন তিনি।

ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএলে) নিজেদের সপ্তম ম্যাচে ওলভসের বিপক্ষে ৩-০ গোলের ব্যবধানে জয় পয়েছে সিটি। যেখানে দ্বিতীয় গোলটা এসেছে হল্যান্ডের পা থেকে। বাকি দুইটি গোল করেছেন জ্যাক গ্রিলিশ ও ফিল ফোডেন।

এই এক গোলেই দারুণ এক রেকর্ড গড়েছেন হল্যান্ড। প্রিমিয়ার লিগের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে টানা চারটি অ্যাওয়ে ম্যাচে গোল করার রেকর্ড গড়লেন তিনি। সিটির জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা সাত ম্যাচে গোলের দেখা পেলেন তিনি।

শনিবার (১৭ সেপ্টেম্বর) প্রিমিয়ার লিগে ওল্ভসের বিপক্ষে মাঠে নেমেছিল সিটি। প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় সিটি। সিটির জার্সিতে অভিষেকের পর থেকেই নিজের সর্বোচ্চ পারফর্ম করতে না পারায় সমালোচিত হচ্ছেন সিটির জ্যাক গ্রিলিশ।

লেভানডোভস্কির জোড়া গোলে জিতলো বার্সেলোনা

সেই গ্রিলিশই এদিন ম্যাচের প্রথম মিনিটেই লক্ষ্যভেদ করে এগিয়ে দেন সিটিকে। সিটির বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনার পাস থেকে স্লাইড শটে মৌসুমে নিজের প্রথম গোলের আনন্দে মাতেন গ্রিলিশ।

ম্যাচের ১৬তম মিনিটে দ্বিতীয়বার এগিয়ে যায় সিটি। এবার গোলদাতার তালিকায় নাম লেখান হল্যান্ড। সিটির পর্তুগিজ মিডফিল্ডার বার্নাডো সিলভার পাস থেকে দারুণ শটে লক্ষ্যভেদ করেন হল্যান্ড। 

sportsmail24

হল্যান্ডের রেকর্ড গড়া গোলে ম্যানসিটি এগিয়ে যায় ২-০ গোলের ব্যবধানে। প্রিমিয়ার লিগে এটা তার একাদশতম গোল। সব মিলিয়ে ১০ ম্যাচে সিটির জার্সিতে তার গোলের সংখ্যা ১৪।

ম্যাচের ৩৩তম মিনিটে ১০ জনের দলে পরিণত হয় ওল্ভস। বাঁ পাশ থেকে আক্রমণে যাওয়া গ্রিলিশকে মারাত্মক ফাউল করেন লাল কার্ড দেখেন ওল্ভসের ন্যাথান কলিন্স।

একজন কমে গেলেও দ্বিতীয়ার্ধে বেশ ভালো শুরু করেছিল ওল্ভস। নিজেদের মাঠে সিটির রক্ষণে একের পর এক আক্রমণ চালায় তারা। টানা আক্রমণে সুযোগও পেয়ে গিয়েছিল তারা। তবে কাজে না লাগাতে পারায় গোলের দেখায় পায়নি ওল্ভস।

ম্যাচের ৬৯তম মিনিটে উল্টো আরও এক গোল হজম করে ওলভস। ডান পাশ থেকে পাওয়া ক্রস থেকে দুর্দান্ত কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন সিটির ইংলিশ মিডফিল্ডার ফিল ফোডেন, সিটি এগিয়ে যায় ৩-০ গোলের  ব্যবধানে। 

ম্যাচের বাকি সময়ে আর কোন গোল না হলে মৌসুমের পঞ্চম জয় নিয়ে মাঠ ছাড়ে সিটি। এরই সঙ্গে সাত ম্যাচে পাঁচ জয়, দুই ড্র-তে ১৭ পয়েন্ট নিয়ে ইপিএলের পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে এসেছে তারা। অন্যদিকে সমান ম্যাচে এক জয় ও সমান তিনটি করে হার ও ড্র-তে ১৬ পয়েন্ট নিয়ে ১৬ নম্বরে ওলভস। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

পিছিয়ে পড়েও মেসি-নেইমার-এমবাপের গোলে পিএসজির জয়

পিছিয়ে পড়েও মেসি-নেইমার-এমবাপের গোলে পিএসজির জয়

ফাইনালে বাংলাদেশ-নেপাল, ভাঙলো ১২ বছরের ইতিহাস

ফাইনালে বাংলাদেশ-নেপাল, ভাঙলো ১২ বছরের ইতিহাস

ভারতকে হারালেও সতর্ক বাংলাদেশ, লক্ষ্য শিরোপা জয়

ভারতকে হারালেও সতর্ক বাংলাদেশ, লক্ষ্য শিরোপা জয়

গ্রীষ্মকালীন ট্রান্সফারে এজেন্টদের আয় ৪৩০.৮ মিলিয়ন পাউন্ড

গ্রীষ্মকালীন ট্রান্সফারে এজেন্টদের আয় ৪৩০.৮ মিলিয়ন পাউন্ড