দিবালাকে নিয়ে চিন্তার ভাঁজ আর্জেন্টাইন কোচের কপালে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:০১ পিএম, ১০ অক্টোবর ২০২২
দিবালাকে নিয়ে চিন্তার ভাঁজ আর্জেন্টাইন কোচের কপালে

বিশ্বকাপের আগে বড় ধাক্কা আর্জেন্টিনা শিবিরে। ইনজুরিতে পড়েছেন আক্রমণভাগের অন্যতম ভরসা পাওলো দিবালা। আর সেটা এতটাই মারাত্মক যে, বিশ্বকাপে তাকে নাও পেতে পারে আর্জেন্টিনা। এতে করে বিশ্বকাপের আগে কপালে চিন্তার ভাঁজ পড়েছে আর্জেন্টিনা কোচ লিওনেল স্কলানির। 

ঘটনা সিরি-আ’তে লিসের বিপক্ষে রোমার ২-১ গোল ব্যবধানে জেতা ম্যাচের। ৪৮তম মিনিটে পেনাল্টি পায় রোমা। স্পটকিক থেকে শট নিয়ে গোলও করেন দিবালা। কিন্তু এরপর উদযাপন তো দূরের কথা শট নেওয়া পা’টাকে নড়াতেই পারছিলেন না। 

সতীর্থরা যখন দৌড়ে আসেন গোল উদযাপনের জন্য তখন ব্যথায় কাতরাচ্ছেন দিবালা। এরপরই মাঠ থেকে বেরিয়ে যান তিনি। দ্রুতই বরফ দেওয়া পায়ের পেশিতে। তবে তার ছলছল চোখ দেখেই বোঝা যাচ্ছিল কি পরিমাণ যন্ত্রনা হচ্ছে।

দিবালার অবস্থা এতটাই খারাপ যে ২০২২ সালে আর মাঠে ফেরা হবে না, এমনটাই ধারণা করছেন রোমার কোচ জোসে মরিনহো। 

মরিনহো বলেন, “সাধারণভাবে বললে, অবস্থা খারাপ। এটা আসলে খুবই খারাপ। আমি চিকিৎসক নই। তবে আমার যে অভিজ্ঞতা আর দিবালার কাছে যা শুনেছি, মনে হচ্ছে এ বছর আর তাকে মাঠে দেখা যাবে না।”

মরিনহোর কথা শুনে ইতিমধ্যে শুধু আর্জেন্টিনা কোচ নয়, সারাবিশ্বের আর্জেন্টাইন সমর্থকদের কপালেই এখন চিন্তার ভাঁজ পড়েছে। সোমবার (১০ অক্টোবর) দিবালার উরুর স্ক্যান করানো হবে। স্ক্যান রিপোর্ট হাতে পেলেই জানা যাবে আদৌ তিনি  বিশ্বকাপ খেলতে পারবেন কিনা।

চলতি মাসের শেষের দিকে কাতার বিশ্বকাপের জন্য দল ঘোষণা করবেন আর্জেন্টিনা বস স্কলানি। এখন দিবালা যদি ছিটকে যান তবে তার গোছানো পরিকল্পনাতেও আনতে হবে নানা বদল। সব দিক দিয়ে বেশ অস্থির সময় পার করছেন তিনি।

চলতি বছরের ২০ নভেম্বর কাতারে পর্দা উঠবে কাতার বিশ্বকাপের। আর্জেন্টিনার প্রথম ম্যাচ ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে। ‘সি’ গ্রুপে মেসির দলের বাকি দুই প্রতিপক্ষ, মেক্সিকো ও পোল্যান্ড।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশকাপে ফেভারিট নয় আর্জেন্টিনা: মেসি

বিশকাপে ফেভারিট নয় আর্জেন্টিনা: মেসি

বিশ্বকাপের আগে ইনজুরিতে মেসি!

বিশ্বকাপের আগে ইনজুরিতে মেসি!

আরও চার বছর মেসিদের কোচ থাকছেন স্কলানি

আরও চার বছর মেসিদের কোচ থাকছেন স্কলানি

বিশ্বকাপের আগে আর্জেন্টিনা দলে চমক

বিশ্বকাপের আগে আর্জেন্টিনা দলে চমক