রেফারিকে ধাক্কা মেরে আট ম্যাচ নিষিদ্ধ মিট্রোভিচ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১৫ পিএম, ০৫ এপ্রিল ২০২৩
রেফারিকে ধাক্কা মেরে আট ম্যাচ নিষিদ্ধ মিট্রোভিচ

রেফারি ক্রিস কাভানাগকে ধাক্কা মারার অপরাধে আট ম্যাচ নিষিদ্ধ হয়েছেন ফুলহ্যামের স্ট্রাইকার আলেক্সান্দার মিট্রোভিচ। ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে এফএ কাপের কোয়ার্টার ফাইনালে পরাজয়ের ম্যাচে ফুলহ্যামের স্ট্রাইকার এমন অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্ম দিয়েছিলেন।

সার্বিয়ান এ স্ট্রাইকার ওই ঘটনায় সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছেড়েছিলেন। হ্যান্ডবলের কারণে উইলিয়ানের বিরুদ্ধে পেনাল্টির নির্দেশ দিলে রেফারির উপর ক্ষুব্ধ হয়ে মিট্রোভিচ তাকে ধাক্কা মারেন।

ফুলহ্যাম ম্যানেজার মার্কো সিলভাকেও ওই সময় লাল কার্ড দেখানো হয়। সিলভাবে দুই ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। লাল কার্ডের আগে সিলভার দল ১-০ গোলে এগিয়ে ছিল। পরবর্তীতে ওল্ড ট্র্যাফোর্ডের ওই ম্যাচে ফুলহ্যাম ৩-১ গোলে পরাজিত হয়।

লাল কার্ডের জন্য আইনানুযায়ী এমনিতেই তিন ম্যাচ নিষিদ্ধ হতেন মিট্রোভিচ। সাথে অতিরিক্ত তিন ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে রেফারিকে শারীরিকভাবে লাঞ্চিত করার জন্য। যে ধরনের ভাষা তিনি ব্যবহার করেছে তা অনুপযুক্ত, অপমানজনক ও হুমকিস্বরুপ বিধায় আরও দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছেন।

একইসাথে তাকে ৭৫ হাজার পাউন্ড জরিমানাও করা হয়েছে। ২৮ বছর বয়সী মিট্রোভিচ সব শাস্তি মেনে নিয়েছেন। গত সপ্তাহে মিট্রোভিচ এই ঘটনায় অনুতপ্ত হয়ে কাভানাগারের সাথে কথা বলে ক্ষমা প্রার্থনা করেছেন।

ইতিমধ্যেই বোর্নমাউথের সাথে ২-১ গোলের পরাজয়ের ম্যাচটিতে তিনি নিষিদ্ধ ছিলেন। নতুন শাস্তি অনুযায়ী ১৩ মে পর্যন্ত তিনি নিষিদ্ধ থাকবেন।


শেয়ার করুন :