ম্যানচেস্টার সিটি ছাড়ছেন সিলভা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:২৫ পিএম, ২৬ জুন ২০১৯
ম্যানচেস্টার সিটি ছাড়ছেন সিলভা

ফাইল ছবি

প্রিমিয়ার লিগের আসন্ন ২০১৯-২০ মৌসুমই ম্যানচেস্টার সিটির জার্সি গায়ে ডেভিড সিলভার শেষ মৌসুম। তারকা এ মিডফিল্ডার নিজের এ পরিকল্পনার বিষয়টি নিশ্চিত করেছেন।

৩৩ বছর বয়সী সিলভাকে সিটিজেনদের ক্লাব ইতিহাসে অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে বিবেচনা করা হয়। ৯ বছরের দীর্ঘ ক্যারিয়ারে তিনি সিটির হয়ে চারটি প্রিমিয়ার লিগ শিরোপা ছাড়াও চারটি ইএফএল কাপ ও এফএ কাপের শিরোপা জিতেছেন।

২০১০ সালে ভ্যালেন্সিয়া থেকে ম্যান সিটিতে যোগ দিয়েছিলেন সাবেক এ স্প্যানিশ তারকা। সিটির সাথে চুক্তি শেষ হয়ে যাওয়ার পর অন্য কোন প্রিমিয়ার লিগের ক্লাবে যোগ দেবেন না বলেও নিশ্চিত করেছেন তিনি।

সিলভা বলেন, ‘এটাই আমার শেষ মৌসুম। আমি মনে করি দশ বছর আমার জন্য যথেষ্ঠ। এর আগে ক্লাব আমাকে আরও দুই বছর চুক্তি নবায়নের কথা জানিয়েছিল। কিন্তু আমি এক বছরের জন্য রাজি হয়েছি। অন্য কোন দলে গিয়ে সিটির বিপক্ষে মাঠে নামাটা আমি কল্পনাই করতে পারি না।’

ঘরোয়া মৌসুমে গত বছর সিটি আধিপত্য দেখালেও ইউরোপীয়ান আসরে এখনও সাফল্য ধরা দেয়নি। যদিও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা হাতে না পাওয়ায় মোটেই হতাশ নন সিলভা।

তিনি বলেন, ‘কখনো হয়তবা এই অর্জনটিও আমাদের পূরণ হবে। তখন হয়তো আমি থাকব না। কিন্তু প্রতি বছরই যদি গত মৌসুমের মত সফলতার নিশ্চয়তা থাকে তবে আমি এই মুহূর্তে চুক্তি বৃদ্ধি করতে প্রস্তুত আছি। ছোটবেলায় কখনই মনে হয়নি এতদূর আসতে পারবো, ক্লাব ক্যারিয়ারে এত কিছু অর্জন করতে পারবো।’

সিলভা বলেন, ‘আমি অনেক খুশি। এখানকার মানুষ আমার প্রতি যে শ্রদ্ধা দেখিয়েছে, যেভাবে সমর্থন করেছে তা সত্যিই অবিশ্বাস্য। এখন পরিবারই আমার কাছে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। পরিবারের সাথে বেশি সময় কাটাতে চাই। আরও একটি বছর এখানে আছি, দেখা যাক কী হয়।’

সিলভার এ সিদ্ধান্তে দারুন হতাশ হয়েছেন সিটি বস পেপ গার্দিওলা। জানুয়ারিতে তিনি সিলভার সাথে নতুনভাবে চুক্তি করার জন্য অনেক চেষ্টা করেছেন। নিজের শহরের ক্লাব লাস পালমাসের হয়ে ক্যারিয়ারের ইতি টানার ইচ্ছা সিলভার দীর্ঘদিনের। তবে তিনি ইঙ্গিত দিয়েছেন এ জন্য প্রথমে লাস পালমাসকে লা লিগায় উন্নীত হতে হবে।


শেয়ার করুন :


আরও পড়ুন

ড্র হওয়া জাপান-উরুগুয়ে ম্যাচে ভিএআর বিতর্ক

ড্র হওয়া জাপান-উরুগুয়ে ম্যাচে ভিএআর বিতর্ক

সালাহকে বিনয়ী হতে বললেন মিসরের গ্রান্ড মুফতি

সালাহকে বিনয়ী হতে বললেন মিসরের গ্রান্ড মুফতি

পেরুকে ৫-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

পেরুকে ৫-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

সৃষ্টিকর্তা তোমার সহায় হোন : মেসিকে নেইমার

সৃষ্টিকর্তা তোমার সহায় হোন : মেসিকে নেইমার